বাংলা নিউজ > ঘরে বাইরে > স্কুটারে '০০০১' নম্বর প্লেট লাগাতে ১৫ লক্ষ টাকা খরচ করলেন এই ব্যক্তি

স্কুটারে '০০০১' নম্বর প্লেট লাগাতে ১৫ লক্ষ টাকা খরচ করলেন এই ব্যক্তি

ফাইল ছবি: টুইটার (Twitter)

চন্ডীগড় রেজিস্টারিং অ্যান্ড লাইসেন্স অথরিটির নিলামে ‘CH01-CJ-0001’ নম্বর প্লেটের জন্য ১৫.৪৪ লক্ষ টাকা দর হাঁকেন।

ডুকাটি, ট্রায়াম্ফ নয়। অতি সাধারণ হোন্ডা অ্যাকটিভা। তাতেই বিশেষ নম্বর প্লেট লাগাতে ১৫ লক্ষ টাকা খরচ করলেন এক ব্যক্তি। চন্ডীগড়ের ব্রিজ মোহনের কাণ্ডে চক্ষু চড়কগাছ সকলের। সবাই বলছেন, টাকা থাকলে কী না হয়!

বছর ৪২-এর ওই ব্যক্তি নিলামে নম্বর প্লেটটি কেনেন। লাগাবেন মাত্র ৮০ হাজার টাকার এন্ট্রি লেভেল স্কুটারে। চন্ডীগড় রেজিস্টারিং অ্যান্ড লাইসেন্স অথরিটির নিলামে ‘CH01-CJ-0001’ নম্বর প্লেটের জন্য ১৫.৪৪ লক্ষ টাকা দর হাঁকেন। আরও পড়ুন: সংকট-বিধ্বস্ত শ্রীলঙ্কায় এক ধাক্কায় ২০ টাকা বাড়ল পেট্রলের দাম

গত ১৪ এপ্রিল থেকে ১৬ ই এপ্রিল এই নিলাম চলে। সেখানে নিজের অ্যাকটিভার জন্য ৫০ হাজার টাকা দিয়ে ০০০১ নম্বরটি রিজার্ভ করেন ওই ব্যক্তি। শেষমেশ বিপুল দর হেঁকে নিলামটি জিতেও নেন।

কিন্তু একটা অ্যাকটিভার জন্য এমন নম্বর!

ব্যাপারটা হজম করতে পারছেন না রেজিস্টারিং অ্যান্ড লাইসেন্স অথরিটির অফিসের কর্মীরাও। তবে ব্রিজ মোহন জানিয়েছেন, পরে অন্য দামি গাড়িতে এই নম্বরটি ব্যবহার করার পরিকল্পনা তাঁর।

এই নিলামে কিন্তু এটা সবচেয়ে দামি নম্বর প্লেট নয়। সবচেয়ে বেশি দর উঠেছিল '৩৭৮'-এর। নিলামে এর দাম ওঠে ১.৫ কোটি টাকা। অন্যদিকে ‘CH-01-CJ-002’-এর দর ওঠে ৫.৪ লক্ষ টাকা।

বন্ধ করুন