বাংলা নিউজ > ঘরে বাইরে > Co WIN আপডেট: একটি মোবাইল নম্বর থেকে নাম লেখাতে পারবেন ৬জন, এসেছে আরও নতুন ফিচার

Co WIN আপডেট: একটি মোবাইল নম্বর থেকে নাম লেখাতে পারবেন ৬জন, এসেছে আরও নতুন ফিচার

 Co-WIN অ্যাপে নতুন আপডেট. (REUTERS) (HT_PRINT)

তিনি পুরোপুরি ভ্যাকসিন নিয়েছেন, আংশিক ভ্যাকসিন নিয়েছেন বা তিনি ভ্যাকসিন নেননি তা জানাতে পারবেন।

এতদিন একটি মোবাইল নম্বর থেকে সর্বোচ্চ চারজনের কোভিড ভ্যাকসিনের জন্য কো উইন পোর্টালে রেজিস্ট্রেশন করা যেত। এবার সেই নিয়মের পরিবর্তন করল কেন্দ্রীয় সরকার। এবার থেকে একটি মোবাইল নম্বরে ৬জন পর্যন্ত কো উইন পোর্টালে নাম নথিভুক্ত করতে পারবেন। পাশাপাশি আরও একটি বিশেষ ফিচার আনা হয়েছে কো উইন পোর্টালে। যেখানে কোনও কারণে কোনও ব্যক্তির ভ্যাকসিনের স্ট্যাটাস ভুল থাকলে তা পরিবর্তন করার জন্য আবেদন করা যাবে। কো উইন পোর্টালে নানা আপডেটের জেরেই নতুন কিছু পরিবর্তন করা হচ্ছে।

সরকারি বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, এবার থেকে চারজনের জায়গায় ৬জন সদস্য একটি মোবাইল নম্বর ব্যবহার করে Co-Winপোর্টালে নাম নথিভুক্ত করতে পারবেন। অন্যদিকে কো উইন অ্যাকাউন্টে ভ্যাকসিনেশন স্ট্যাটাস নিয়ে কিছু অভিযোগ এসেছিল। তারপরই নতুন করে আপডেট করা হয়েছে। এই নতুন ফিচারে কোনও ব্যক্তি তাঁর ভ্য়াকসিনেশন স্ট্যাটাস পরিবর্তন করার জন্য বলতে পারবেন। 

সেক্ষেত্রে তিনি পুরোপুরি ভ্যাকসিন নিয়েছেন, আংশিক ভ্যাকসিন নিয়েছেন বা তিনি ভ্যাকসিন নেননি তা জানাতে পারবেন। যাতে কোনও ব্যক্তি নিজেই তাঁর ভ্যাকসিনেশন স্ট্যাটাস পরিবর্তন করতে পারেন সেকারণেই এই বিশেষ ফিচার আনা হয়েছে। কারণ কিছু ক্ষেত্রে দেখা যাচ্ছে ভ্যাকসিন প্রদানকারীর ভুল তথ্যের জেরে ভ্যাকসিনেশন স্ট্যাটাসেও ভুল থেকে যাচ্ছে। সেকারণেই এই পদক্ষেপ। ৩-৭দিনের মধ্যে এটি পরিবর্তন হয়ে যাবে। তবে তাঁকে পোর্টালের মাধ্যমে আবেদন করতে হবে। নতুন স্ট্যাটাস আপডেট হওয়ার পর তিনি ভ্যাকসিন পাবেন। 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

জল থৈ-থৈ রাস্তাঘাট, বন্যা পরিস্থিতি ফ্লোরিডায়! খেলা না হলেই চরম বিপদ পাকিস্তানের লেপটে নিলেন বুকের সঙ্গে! হার্দিক আমেরিকায়, কোন পুরুষকে জড়িয়ে নজর কাড়লেন নাতাশা ২১ জুন পর্যন্ত মোতায়েন থাকবে বাহিনী, ভোট পরবর্তী হিংসায় নির্দেশ হাইকোর্টের কথার খেলাপ স্টিম্যাচের, পদত্যাগ করছেন না! সরাতে গেলে ক্ষতিপূরণ প্রায় ৩ কোটি টাকা বাতিল হবে ১৫৬৩ নিট পরীক্ষার্থীর গ্রেস মার্কস, থাকছে ফের টেস্ট দেওয়ার বিকল্প: NTA শিয়রে সংক্রান্তি! হাইকোর্টের শুনানির আগেই আগাম জামিন নিতে আদালতে ছুটলেন সোহম ‘ঘুম ভাঙিয়ে দিয়েছিল বাড়িতে চলা গুলির শব্দ’, পুলিশি বয়ানে আর কী কী জানালেন সলমন ভালো হলে নিজেদের ক্রেডিট দেন, খারাপ হলে আমার ঘাড়ে চাপান: শুভেন্দু গত বিশ্বকাপে একবারও পাইনি....সেরা ফিল্ডারের মেডেল হাতে নিয়ে আবেগে ভাসলেন সিরাজ লক্ষ্মীবারে মাথায় হাত সোনার খদ্দেরদের, পরপর ২ দিন বাড়ল হলুদ ধাতুর দাম

Latest IPL News

T20 WC 2024: IPL 2024 থেকে সরে দাঁড়ানোর কারণেই সাফল্য-চাঞ্চল্যকর দাবি জাম্পার ১৪টি ছক্কায় ২৫ বলে সেঞ্চুরি, T20 বিশ্বকাপের আবহে ব্যাট হাতে তাণ্ডব অভিষেক শর্মার এত চাপ থাকে, সেক্স তো… চাঞ্চল্যকর দাবি KKR-এর সহকারী কোচের রিটেনশন বাড়াও, কেকেআরকে বাঁচাও… আইপিএলের নিলাম নিয়ম নিয়ে বিরক্ত অভিষেক নায়ার BCCI-এর চুক্তি বাতিল নিয়ে মুখ খুললেন শ্রেয়স, হাঁকালেন ছক্কা 'IPL-এর ব্যর্থতা ঢাকতে ডিভোর্সের নাটক!' হার্দিক-নাতাশার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ MLC 2024-তে খেলবেন কামিন্স, San Francisco Unicorns-এর সঙ্গে হল ৪ বছরের চুক্তি T20 WC 2024-এ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন ট্র্যাভিস হেড- কামিন্সের বড় বার্তা IPL 2025-এর আগেই CSK-র মালিক ইন্ডিয়া সিমেন্টস বড় দায়িত্ব দিল অশ্বিনকে! T20 WC 2024 IND vs IRE: মিটল তিক্ততা! অনুশীলনে কাছাকাছি এলেন রোহিত ও হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.