বাংলা নিউজ > ঘরে বাইরে > Co WIN আপডেট: একটি মোবাইল নম্বর থেকে নাম লেখাতে পারবেন ৬জন, এসেছে আরও নতুন ফিচার
 Co-WIN অ্যাপে নতুন আপডেট. (REUTERS) (HT_PRINT)

Co WIN আপডেট: একটি মোবাইল নম্বর থেকে নাম লেখাতে পারবেন ৬জন, এসেছে আরও নতুন ফিচার

  • তিনি পুরোপুরি ভ্যাকসিন নিয়েছেন, আংশিক ভ্যাকসিন নিয়েছেন বা তিনি ভ্যাকসিন নেননি তা জানাতে পারবেন।

এতদিন একটি মোবাইল নম্বর থেকে সর্বোচ্চ চারজনের কোভিড ভ্যাকসিনের জন্য কো উইন পোর্টালে রেজিস্ট্রেশন করা যেত। এবার সেই নিয়মের পরিবর্তন করল কেন্দ্রীয় সরকার। এবার থেকে একটি মোবাইল নম্বরে ৬জন পর্যন্ত কো উইন পোর্টালে নাম নথিভুক্ত করতে পারবেন। পাশাপাশি আরও একটি বিশেষ ফিচার আনা হয়েছে কো উইন পোর্টালে। যেখানে কোনও কারণে কোনও ব্যক্তির ভ্যাকসিনের স্ট্যাটাস ভুল থাকলে তা পরিবর্তন করার জন্য আবেদন করা যাবে। কো উইন পোর্টালে নানা আপডেটের জেরেই নতুন কিছু পরিবর্তন করা হচ্ছে।

সরকারি বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, এবার থেকে চারজনের জায়গায় ৬জন সদস্য একটি মোবাইল নম্বর ব্যবহার করে Co-Winপোর্টালে নাম নথিভুক্ত করতে পারবেন। অন্যদিকে কো উইন অ্যাকাউন্টে ভ্যাকসিনেশন স্ট্যাটাস নিয়ে কিছু অভিযোগ এসেছিল। তারপরই নতুন করে আপডেট করা হয়েছে। এই নতুন ফিচারে কোনও ব্যক্তি তাঁর ভ্য়াকসিনেশন স্ট্যাটাস পরিবর্তন করার জন্য বলতে পারবেন। 

সেক্ষেত্রে তিনি পুরোপুরি ভ্যাকসিন নিয়েছেন, আংশিক ভ্যাকসিন নিয়েছেন বা তিনি ভ্যাকসিন নেননি তা জানাতে পারবেন। যাতে কোনও ব্যক্তি নিজেই তাঁর ভ্যাকসিনেশন স্ট্যাটাস পরিবর্তন করতে পারেন সেকারণেই এই বিশেষ ফিচার আনা হয়েছে। কারণ কিছু ক্ষেত্রে দেখা যাচ্ছে ভ্যাকসিন প্রদানকারীর ভুল তথ্যের জেরে ভ্যাকসিনেশন স্ট্যাটাসেও ভুল থেকে যাচ্ছে। সেকারণেই এই পদক্ষেপ। ৩-৭দিনের মধ্যে এটি পরিবর্তন হয়ে যাবে। তবে তাঁকে পোর্টালের মাধ্যমে আবেদন করতে হবে। নতুন স্ট্যাটাস আপডেট হওয়ার পর তিনি ভ্যাকসিন পাবেন। 

বন্ধ করুন