বাড়ি > ঘরে বাইরে > Covid-19 Update- করোনা রোধে ৩১ মার্চ অবধি অফিস বন্ধ মুম্বই, পুনে, নাগপুরে
খালি মুম্বই লোকাল
খালি মুম্বই লোকাল

Covid-19 Update- করোনা রোধে ৩১ মার্চ অবধি অফিস বন্ধ মুম্বই, পুনে, নাগপুরে

সরকারি অফিসে ২৫ শতাংশ কর্মীদের আসতে হবে।

মহারাষ্ট্রে পঞ্চাশের কোঠায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। এর জেরে খুব বড় সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। উদ্ধব ঠাকরে জানিয়েছেন যে মুম্বই, পুনে,নাগপুর সহ মহারাষ্ট্রের সমস্ত বড় শহরে ৩১ মার্চ অবধি অফিস বন্ধ থাকবে।একই সঙ্গে সরকারি অফিসে ২৫ শতাংশ কর্মীদের আসতে হবে। এর আগে ৫০ শতাংশ কর্মীদের আসার কথা বলেছিলেন উদ্ধব। সেটাকে কমিয়ে দেওয়া হল।

অনেকেই মুম্বই লোকাল, বাস প্রভৃতি বন্ধ করার দাবি করেছেন। কিন্তু তা হলে সরকারি কর্মচারীদের ও নিত্যপ্রয়োজনীয় পরিষেবার সঙ্গে যুক্ত মানুষেরা কী করে যাতায়াত করবেন, সেই প্রশ্ন তোলেন উদ্ধব ঠাকরে।

লোক নেই গেটওয়ে অফ ইন্ডিয়াতে
লোক নেই গেটওয়ে অফ ইন্ডিয়াতে

এদিন ফেসবুকে এই কথা জানান উদ্ধব ঠাকরে। করোনা রোধে বাড়িতে থাকাই যে একমাত্র উপায়, সেটি বারবার করে জানান উদ্ধব। রাস্তায় লোক না কমলে গণপরিবহন ব্যবস্থা বন্ধ করতে হবে বলেও হুঁশিয়ারি দেন উদ্ধব। ইতিমধ্যেই মহারাষ্ট্র করোনায় আক্রান্ত ৫২, এর মধ্যে সুস্থ হয়ে গিয়েছেন পাঁচজন।

অফিস বন্ধ থাকলে লোকে যাতে ঘুরতে না চলে যান, সেই নিয়েও সতর্ক করে দেন উদ্ধব। তিনি বলেন, এটা ছুটি নয়, নেহাতই সাবধানতা বজায় রাখার উপায়। বেসরকারি সংস্থাদের কাছে উদ্ধব আর্জি জানিয়েছেন, যে এই কয়েকদিন যখন অফিস বন্ধ থাকবে, তার জন্য যেন মাইনে না কাটা হয়।

বন্ধ করুন