বাংলা নিউজ > ঘরে বাইরে > জরুরি ভিত্তিতে শিশুদের করোনা টিকাকরণ করতে হবে, মমতাদের সঙ্গে বৈঠকে জোর মোদীর
মমতা বন্দ্যোপাধ্যায়দের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। (ছবি সৌজন্যে এএনআই)

জরুরি ভিত্তিতে শিশুদের করোনা টিকাকরণ করতে হবে, মমতাদের সঙ্গে বৈঠকে জোর মোদীর

  • গত কয়েক সপ্তাহে দেশের বিভিন্ন প্রান্তে করোনার সংক্রমণ বেড়েছে। নতুন করে উদ্বেগ তৈরি হয়েছে। দিল্লির মতো জায়গায় ফের মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে। সেই পরিস্থিতিতে বুধবার বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভার্চুয়ালি বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বৈঠকে ছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

দ্রুত শিশুদের করোনাভাইরাস টিকাকরণের উপর জোর দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। করোনা পরিস্থিতি নিয়ে বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বিভিন্ন স্কুলে বিশেষ কর্মসূচি আয়োজনের ক্ষেত্রে বাড়তি গুরুত্ব আরোপও করেছেন তিনি।

গত কয়েক সপ্তাহে দেশের বিভিন্ন প্রান্তে করোনার সংক্রমণ বেড়েছে। নতুন করে উদ্বেগ তৈরি হয়েছে। দিল্লির মতো জায়গায় ফের মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে। সেই পরিস্থিতিতে বুধবার বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভার্চুয়ালি বৈঠক করেন প্রধানমন্ত্রী মোদী। বৈঠকে হাজির ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানরা। 

আরও পড়ুন: একইদিনে সাফল্য, ৫-১২ বছরের জন্য Corbevax ও ৬-১২ বছরের জন্য অনুমোদন Covaxin-কে

সেই বৈঠকে মোদী জানান, এটা পরিষ্কার যে এখন করোনার সংকট পুরোপুরি কাটেনি। গত দু'সপ্তাহে কয়েকটি রাজ্যে যেভাবে করোনার সংক্রমণ বৃদ্ধি পেয়েছে, তা তুলে ধরে মুখ্যমন্ত্রীদের সতর্ক করে দেন মোদী। তিনি বলেন, ‘দেশ এবং বিশ্বের পরিস্থিতির উপর লাগাতার নজর রাখছেন আমাদের বিজ্ঞানী এবং বিশেষজ্ঞরা। অগ্রাধিকারের ভিত্তিতে সম্মিলিতভাবে তাঁদের পরামর্শ মেনে আমাদের কাছে করতে হবে।’

মোদী আর কী কী বলেছেন?

১) মোদী: আমাদের অত্যন্ত কার্যকরীভাবে টেস্ট, ট্র্যাক এবং ট্রিটের নীতি বজায় রাখতে হবে। বর্তমানে করোনাভাইরাসের যা পরিস্থিতি, তাতে হাসপাতালে ইনফ্লুয়েঞ্জায় আক্রান্ত হয়ে ভরতি মানুষদের ১০০ শতাংশ আরটি-পিসিআর টেস্ট করার প্রয়োজনীয়তা আছে।

২) মোদী: গোড়ার দিকে আমরা সংক্রমণ রুখতে যেভাবে পদক্ষেপ করা হচ্ছিল, এখনও সেরকমভাবে পদক্ষেপ করতে হবে।

বন্ধ করুন