বাংলা নিউজ > ঘরে বাইরে > করোনার টিকা নিলে বিমানের টিকিটে মিলবে ছাড়, বড়সড় ঘোষণা এই উড়ান সংস্থার
ইন্ডিগোর উড়ান (ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স)
ইন্ডিগোর উড়ান (ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স)

করোনার টিকা নিলে বিমানের টিকিটে মিলবে ছাড়, বড়সড় ঘোষণা এই উড়ান সংস্থার

বুধবার সংস্থার তরফে জানানো হয়েছে, টিকাপ্রাপ্ত যাত্রীদের মূল ভাড়ার ১০ শতাংশ ছাড় দেবে এই সংস্থা।

এবার করোনার টিকা নিলে বিমানের টিকিটে মিলবে ছাড়। আকর্ষণীয় এই অফার চালু করতে চলেছে দেশীয় উড়ান সংস্থা ইন্ডিগো এয়ারলাইন্স। বুধবার সংস্থার তরফে জানানো হয়েছে, টিকাপ্রাপ্ত যাত্রীদের মূল ভাড়ার ১০ শতাংশ ছাড় দেবে এই সংস্থা। এই পদক্ষেপের ফলে অনেক যাত্রী করোনার টিকা নিতে উৎসাহিত হবেন।

ইন্ডিগো এয়ারলাইন্সই প্রথম সংস্থা যারা এই ধরনের ছাড় দিয়েছে। সংস্থার তরফে বিবৃতিতে জানানো হয়েছে, নতুন এই অফারটি শুধুমাত্র ১৮ ও তার বেশি বয়সিদের জন্য প্রযোজ্য হবে। টিকিট বুকিংয়ের সময়ে ভারতে ছিলেন ও দেশেই টিকা নিয়েছেন, শুধুমাত্র তাঁদের জন্য এই অফার প্রযোজ্য হবে। সেক্ষেত্রে টিকিট বুকিংয়ে ছাড় পেতে টিকা নেওয়ার শংসাপত্র দিতে হবে। এছাড়াও আরোগ্য সেতু অ্যাপে টিকা নেওয়ার স্ট্যাটাস বিমানে ওঠার সময়ে দেখাতে হবে। ইন্ডিগো এয়ারলাইন্সই প্রথম সংস্থা, যারা বিমান পরিষেবার ক্ষেত্রে এই ধরনের উদ্যোগ নিল। ওয়াকিবহাল মহলের মতে, ইন্ডিগো এয়ারলাইন্সের এই উদ্যোগ করোনার ভ্যাকসিন নেওয়ার ক্ষেত্রে মানুষকে আরও উৎসাহিত করবে।

উল্লেখ্য, অসামরিক বিমান পরিবহণ মন্ত্রক গত ১ জুন থেকে বিমানের ভাড়া বাড়ানোর সিদ্ধান্তের কথা ঘোষণা করেছে। ঘরোয়া উড়ানের সর্বনিম্ন ভাড়া ১৩ শতাংশ থেকে বাড়িয়ে ১৬ শতাংশ করা হয়েছে। এর জেরে ৪০ মিনিটের কম সময়ের উড়ানের জন্য বিমানের ভাড়া ২ হাজার ৩০ টাকা থেকে বেড়ে হয়েছে ২ হাজার ৬০০ টাকা। এভাবে প্রতিটি ক্ষেত্রেই ভাড়া বাড়ানো হয়েছে। ভাড়া বাড়ানোর পাশাপাশি বিমানে যাত্রী সংখ্যা ৮০ শতাংশ থেকে কমিয়ে ৬০ শতাংশ করা হয়েছে।

বন্ধ করুন