বাংলা নিউজ > ঘরে বাইরে > কাশ্মীরে দুটি এনকাউন্টারে নিকেশ ৪ জঙ্গি, শহিদ এক সেনা জওয়ান
নিরাপত্তাবাহিনীর টহলদারি কাশ্মীরে    .(AP Photo/Dar Yasin) (AP)
নিরাপত্তাবাহিনীর টহলদারি কাশ্মীরে    .(AP Photo/Dar Yasin) (AP)

কাশ্মীরে দুটি এনকাউন্টারে নিকেশ ৪ জঙ্গি, শহিদ এক সেনা জওয়ান

  • পুলিশের দাবি সম্প্রতি ১১টি এনকাউন্টারে ১৭জন জঙ্গির মৃত্যু হয়েছে। তাদের মধ্যে সাতজনকেই শ্রীনগরে হত্যা করা হয়েছে। এরা সাধারণ মানুষকে খুন করার সঙ্গে যুক্ত রয়েছে।

সাউথ কাশ্মীরের সোপিয়ান ও কুলগাম জেলায় দুটি পৃথক এনকাউন্টারে একজন সেনা জওয়ান ও চারজন জঙ্গির মৃত্যু হয়েছে। দুজন সেনা জওয়ান জখম হয়েছেন। সূত্রের খবর লস্কর-ই- তৈবার দুজন ডিস্ট্রিক্ট কমান্ডার তার মধ্যে রয়েছে। এরা উত্তরপ্রদেশ থেকে আসা এক কাঠমিস্ত্রি ও বিহারের দুজন শ্রমিককে হত্যা করেছিল। পুলিশের দাবি সম্প্রতি ১১টি এনকাউন্টারে ১৭জন জঙ্গির মৃত্যু হয়েছে। তাদের মধ্যে সাতজনকেই শ্রীনগরে হত্যা করা হয়েছে। এরা সাধারণ মানুষকে খুন করার সঙ্গে যুক্ত রয়েছে।

 সূত্রের খবর, এদিন সকালে দ্রাগাদ এলাকায় জঙ্গিরা জড়ো হয়েছে বলে সেনার কাছে খবর যায়। এরপরই পুলিশ, সেনা, সিআরপিএফের অভিযান শুরু হয় এলাকায়। পুলিশ জানিয়েছেন দুজন জঙ্গিকে নিকেশ করা হয় সোফিয়ান এনকাউন্টারে। সন্ধ্যায় টুইট করে পুলিশ জানায় কুলগাম জেলার আরও দুজন জঙ্গিকে নিকেশ করা হয়েছে। কুলগামে লস্করের ডিস্ট্রিক্ট কমান্ডার গুলজার আহমেদ রেশিকে নিকেশ করেছে বাহিনী। ১০ই অক্টোবর বিহার থেকে আসা দুজন গরিব শ্রমিককে হত্যা করার পেছনে এর হাত ছিল। জানিয়েছে পুলিশ।

এদিকে সেনার  জনসংযোগ আধিকারিক লেফটেনান্ট কর্ণেল এমরন মুসাভি বলেন, একজন সেনা জওয়ান শহিদ হয়েছেন। দুজন জওয়ান আহত হয়েছেন। ৪৪ রাষ্ট্রীয় রাইফেলসের সিপাহী করমবীর সিং শহিদ হয়েছেন। ২৫ বছর বয়সী ওই জওয়ানের বাড়ি মধ্যপ্রদেশে।

 

বন্ধ করুন