বাংলা নিউজ > ঘরে বাইরে > লালকেল্লা বিক্ষোভে অভিনেতা দীপ সিধু-সহ ১৬ জনের বিরুদ্ধে চার্জশিট
ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
ফাইল ছবি : রয়টার্স (REUTERS)

লালকেল্লা বিক্ষোভে অভিনেতা দীপ সিধু-সহ ১৬ জনের বিরুদ্ধে চার্জশিট

চার্জশিটে থাকা ১৬ জনকেই গ্রেফতার করেছিল দিল্লি পুলিশ। সিধু-সহ ১৩ জন জামিনে মুক্তি পান। তবে বাকি ৩ জন এখনও পুলিশ হেফাজতে রয়েছেন।

লালকেল্লাকাণ্ডে (Red Fort Case) পঞ্জাবি অভিনেতা দীপ সিধু(Deep Sindhu)-সহ ১৬ জনের বিরুদ্ধে প্রাথমিক চার্জশিট পেশ করল দিল্লি পুলিশ। গত ২৬ জানুয়ারি দিল্লিতে ট্র্যাক্টর মিছিলে লালকেল্লায় বিক্ষোভকারীদের তাণ্ডব নিয়ে শুক্রবার দিল্লিতে আদালতে চার্জশিট পেশ করে ক্রাইম ব্র্যাঞ্চ।

মোট ৩,২২৪ পাতার এই চার্জশিট দিল্লির তিসহাজারি কোর্টে গত ১৭ এপ্রিল পেশ করা হয়। আগামী ২৮ মে এর শুনানির নির্দেশ দিয়েছেন প্রধান মেট্রোপলিটান ম্যাজিস্ট্রেট। চার্জশিটে থাকা ১৬ জনকেই গ্রেফতার করেছিল দিল্লি পুলিশ। সিধু-সহ ১৩ জন জামিনে মুক্তি পান। তবে বাকি ৩ জন এখনও পুলিশ হেফাজতে রয়েছেন। তাঁদের মধ্যে রয়েছেন ২৩ বছর বয়সী ভারতীয় বংশোদ্ভূত ডাচ নাগরিক মণিন্দর সিং ওরফে মণি। বাকি দু'জন - খেমপ্রীত সিং ও জবরজং সিং।

দিল্লি পুলিশের এক উচ্চপদস্থ আধিকারিক জানিয়েছেন, এখনও তদন্ত চলছে। অনেক অভিযুক্ত এখনও গ্রেফতার হননি। তবে ৯০ দিনের মধ্যে চার্জশিট পেশ করতে হবে বলে এটি প্রাথমিকভাবে পেশ করা হল। আধিকারিকের কথায়, আগের মতোই জারি থাকবে তদন্তে। সময়ের সঙ্গে সাপ্লিমেন্টারি চার্জশিট পেশ করা হবে। আর তখন আরও বেশি অভিযুক্তের নাম সেখানে উল্লেখ হবে।

রেড ফোর্টের ঘটনার পর দুইটি আলাদা আলাদা মামলা রুজু হয়েছিল। একটিতে ছিল খুনের প্রচেষ্টা, অপরাধমূলক ষড়যন্ত্র ও হিংসার অভিযোগ। অন্যটি আর্কিওলজিকাল সার্ভে অফ ইন্ডিয়ার অভিযোগের ভিত্তিতে। দুটি অভিযোগেরই ভিত্তিতে গ্রেফতার হন সিধু।

ু।

বন্ধ করুন