বাংলা নিউজ > ঘরে বাইরে > দিল্লির রেস্তোরাঁ,পানশালাগুলি নিয়ে বড় সিদ্ধান্ত, লাগু হল কোন কোভিড বিধি?
দিল্লির সরোজিনী নগর মার্কেটের ছবি।  ( ছবি সৌজন্য এএনআই) (Prateek Kumar)
দিল্লির সরোজিনী নগর মার্কেটের ছবি।  ( ছবি সৌজন্য এএনআই) (Prateek Kumar)

দিল্লির রেস্তোরাঁ,পানশালাগুলি নিয়ে বড় সিদ্ধান্ত, লাগু হল কোন কোভিড বিধি?

  • শেষ ২৪ ঘণ্টায় রাজধানীতে হু হু করে করোনা কেস বেড়ে গিয়েছে। একদিনে আক্রান্ত ১৯ হাজার ১৬৬ জন। সক্রিয় আক্রান্তের সংখ্যা ৬৫,৮০৬ জন।

দেশের রাজধানী আপাতত বিধ্বস্ত করোনা কাঁটায়। শেষ ২৪ ঘণ্টায় করোনার জেরে রাজধানী দিল্লিতে, আরও ১৭ টি মৃত্যুর খবর এসেছে। আক্রান্ত ১৯, ১৬৬ জন। এদিকে, এই পরিস্থিতিতে রাজধানী জুড়ে একাধিক করোনা বিধি লাগু হয়েছে। কোভিড বিধি আরোপিত হয়েছে দিল্লির রেস্তোরাঁ ও পানশালাগুলির জন্য।

দিল্লির এই নয়া করোনাবিধির বিষয়ে সিদ্ধান্ত নিয়েছেন লেফ্টনেন্ট গভর্নর অনিল বাইজাল। জানানো হয়েছে, দিল্লিতে সমস্ত রেস্তোরাঁ ও পানশালা আপাতত বন্ধ থাকবে। তবে সেখান থেকে খাওয়ার নিয়ে সরবরাহ করা যাবে। এর আগে জানা গিয়েছিল যে, দিল্লিতে যাতে নাগরিকদের অসুবিধা না হয়,  সেদিকে তাকিয়ে কোভিড লকডাউন লাগু করার বিরোধী ছিল ডিডিএমএ ( ডিস্ট্রিক্ট ডিজাস্টার ম্যানেজমেন্ট অথরিটি)। তবে রাজধানীতে লাগামহীনভাবে বেড়ে যাচ্ছে করোনা আক্রান্তের সংখ। শেষ ২৪ ঘণ্টায় রাজধানীতে হু হু করে করোনা কেস বেড়ে গিয়েছে। একদিনে আক্রান্ত ১৯ হাজার ১৬৬ জন। সক্রিয় আক্রান্তের সংখ্যা ৬৫,৮০৬ জন।

দিল্লির লেফ্টনেন্ট গভর্নরের তরফে জানানো হয়েছে, প্রতিদিন , প্রতিটি জোনে একটি করে সাপ্তাহিক বাজার খোলা থাকবে রাজধানী দিল্লিতে। পাশাপাশি, সমস্ত রেস্তোরাঁ ও পানশালা আপাতত কোভিড পরিস্থিতির জেরে দিল্লিতে বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সমস্ত প্রশাসনিক কর্তাদের কোভিড বিধির দিকে সতর্ক নজর রাখতে বলা হয়েছে। দিল্লি সরকার জানাচ্ছে, মাস্ক , সোশ্যাল ডিসটেন্সিং সহ একাধিক কোভিড বিধি যাতে নাগরিকরা মেনে চলেন, তার দিকে নজর রাখছে প্রশাসন। এদিন দিল্লিতে ডিস্ট্রিক্ট ডিজাস্টার ম্যানেজমেন্ট অথরিটির তরফে একটি বৈঠক আয়োজিত হয়। সেখানে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল, উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া, স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন সহ অনেকে উপস্থিত ছিলেন।

 

বন্ধ করুন