বাংলা নিউজ > ঘরে বাইরে > South India: অবিচার বন্ধ না হলে দক্ষিণ ভারতকে নিয়ে আলাদা দেশ, কংগ্রেস এমপির দাবিকে তীব্র কটাক্ষ বিজেপির

South India: অবিচার বন্ধ না হলে দক্ষিণ ভারতকে নিয়ে আলাদা দেশ, কংগ্রেস এমপির দাবিকে তীব্র কটাক্ষ বিজেপির

কেন্দ্রীয় সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ যোশী (ANI Photo/Sansad TV) (ANI)

প্রহ্লাদ যোশীর দাবি, গোটা বিষয়টি নিয়ে কংগ্রেস ক্ষমা চাক ও তাদের ব্যাখা সকলের সামনে হাজির করুক।

শ্রীয়া গাঙ্গুলি

সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ যোশী লোকসভার অন্দরে কংগ্রেসকে একহাত নিলেন। এমপি ডিকে সুরেশের বিতর্কিত মন্তব্যের জেরে তীব্র ক্ষোভ প্রকাশ করেন প্রহ্লাদ যোশী। প্রসঙ্গত ডি কে সুরেশ এর আগে দাবি করেছিলেন যদি সরকারি তহবিলের টাকা ঠিকঠাক দেওয়া না হয় তবে দক্ষিণের রাজ্য়গুলি পৃথক রাজ্য়ের দাবিতে আন্দোলন করবে।

প্রহ্লাদ যোশী জানিয়েছেন, দেশকে ভাগ করতে চায় কংগ্রেস। এটা তাদের পুরনো ঐতিহ্য। এটা তারা বজায় রেখেছে। যে সংবিধানকে সামনে রেখে আমরা শপথ নিই সেই সংবিধানের অপমান হচ্ছে এতে। আমি দাবি করছি গোটা বিষয়টি স্পিকার এথিক্স কমিটির কাছে পেশ করুক।

সেই সঙ্গেই প্রহ্লাদ যোশীর দাবি, গোটা বিষয়টি নিয়ে কংগ্রেস ক্ষমা চাক ও তাদের ব্যাখা সকলের সামনে হাজির করুক।

তিনি জানিয়েছেন, ওরা দক্ষিণ ভারতের জন্য় পৃথক দেশ চাইছে। কিন্তু আমি বলতে চাই যে আমিও দক্ষিণ ভারত থেকে এসেছি। এস জয়শঙ্করও দক্ষিণ ভারতের বাসিন্দা। এই দেশ যাতে অবিভক্ত থাকে তার সব চেষ্টা আমাদের করতে হবে। এনিয়ে কোনও প্রশ্ন থাকতে পারে না।

অন্তর্বর্তীকালীন বাজেট নিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলছিলেন ডিকে সুরেশ। সেই সময় বেঙ্গালুরুর ওই এমপি দাবি করেন, দক্ষিণ ভারতের রাজ্য় থেকে কর আদায় করা হচ্ছে আর সেটা উত্তরের রাজ্য়গুলিতে বণ্টন করা হচ্ছে। এটা অন্যায্য। এনিয়ে এবার দক্ষিণের রাজ্যগুলি আওয়াজ তুলবে। এই অবিচার বন্ধ না হলে এবার পৃথক দেশের দাবি তুলবে দক্ষিণ ভারতের রাজ্য়গুলি।

তবে কংগ্রেসের একাধিক নেতৃত্ব এই দাবির সঙ্গে একমত হতে চাননি। তারা এক ও অখন্ড ভারত চান। কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে নিজেই জানিয়ে দেন, যদি কেউ এই দেশকে ভাঙতে চায় তবে তিনি যে দলেই থাকুন না কেন মল্লিকার্জুন খাড়গে নিজেই দাবি তুলবেন কাশ্মীর থেকে কন্য়াকুমারী আমরা একটাই দেশ।

তবে কর্ণাটকের উপ মুখ্য়মন্ত্রী শিবকুমার আবার সুরেশের এই বক্তব্য নিয়ে কিছুটা সাফাই দিয়েছেন। তাঁর দাবি এটা জনগণের মতামতের বহিঃপ্রকাশ। মুখ্য়মন্ত্রী সিদ্ধারামাইয়ার দাবি, দেশের সরকারি তহবিলের বণ্টন ঠিকঠাক হয় না।

 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

ধনু-মকর-কুম্ভ-মীনের শুক্রবার কেমন কাটবে? জানুন রাশিফল টসে জিতল Afghanistan , প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিল| সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল ঝড়-বৃষ্টি চলবে কলকাতায়, কবে থেকে বাংলায় তাপপ্রবাহ থামবে? কোন কোন জেলায় সতর্কতা? আর ৪% নয়, জুলাইয়ে ৫% DA বাড়তে পারে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের! কবে ঘোষণা? আর একদিন পর মিথুন সংক্রান্তি, ৪ রাশির খুলবে সাফল্যর দরজা, আসবে নতুন চাকরির সুযোগ কুয়েতের অগ্নিকাণ্ডে মৃত্যু বাংলার ১ জনের, বায়ুসেনার বিমানে শুক্রবার আনা হবে দেহ শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের ‘আমি তৃণমূল নেতাদের সঙ্গে…’ পদ্ম ছাড়ছেন সৌমিত্র খাঁ?

T20 WC 2024

শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট সৌরভের জন্য আর্শদীপকে উপেক্ষা! ক্রিকেটের নবতম তারকার পিছনে সব সাংবাদিক দিওয়ালি হো ইয়া হোলি,অনুষ্কা লভস কোহলি, খেলার মাঝে বিরাটকে হাসিয়ে ছাড়লেন দর্শকরা তাঁর সঙ্গে ছবি তুলছেন ভেবে ঝুঁকে দাঁড়ান যুবরাজ সিং, তবে তার পরেই চরম অস্বস্তি! সৌরভ নেত্রভালকর ক্যাচ মিস করতেই কেন হাসছিলেন সূর্যকুমার যাদবের স্ত্রী? অস্ট্রেলিয়ার কাছে লজ্জার হারের দিনেই হতাশাজনক বিশ্বরেকর্ড নমিবিয়ার ক্যাপ্টেনের বন্ধু সূর্যকুমারের সঙ্গে অনূর্ধ্ব১৫ পর্যায়ের ক্রিকেটের দিনের স্মৃতিচারণায় সৌরভ মনে হয়েছিল রঞ্জি ট্রফি খেলছি- নিউইয়র্কের পিচে ব্যাটিং করা প্রসঙ্গে শিবম দুবে IPL-এ ছিলাম, খেলিনি, প্রস্তুত হচ্ছিলাম: WI-কে জিতিয়ে রাদারফোর্ডের গলায় KKR-র কথা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.