বাংলা নিউজ > ঘরে বাইরে > জোটের আসন সমঝোতা নিয়ে কথা পরের মিটিংয়ে, জানালেন নীতীশ, অঙ্ক মেলাবে I.N.D.I.A

জোটের আসন সমঝোতা নিয়ে কথা পরের মিটিংয়ে, জানালেন নীতীশ, অঙ্ক মেলাবে I.N.D.I.A

নীতীশ কুমার, বিহারের মুখ্য়মন্ত্রী (Photo by Santosh Kumar / Hindustan Times)

আসন সমঝোতার অঙ্গ কি মেলানো সম্ভব? বাংলায় কোন ফর্মুলা?

অনির্বান গুহ রায়

বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার শুক্রবার জানিয়েছেন, ৩১শে অগস্ট ও ১লা সেপ্টেম্বর মুম্বইতে বিরোধীদের তৃতীয় মিটিং হবে। সেখানেই আসন সমঝোতা নিয়ে আলোচনা হবে। তবে তাঁর মতে এবার এনডিএ জোর ধাক্কা খাবে বিরোধীদের কাছে। 

তিনি জানিয়েছেন, আমাদের ইতিমধ্য়েই কয়েক রাউন্ড আলোচনা হয়েছে। তবে মুম্বইতে আমাদের তৃতীয় রাউন্ডের মিটিং হবে। সেখানে আসন সমঝোতা নিয়ে আলোচনা হবে। 

গত ২৩ জুন। নীতীশ কুমারের উদ্যোগেই পাটনাতে ১৫টি বিরোধী দল এক ছাতার তলায় এসেছিল। নীতীশ বলেন, ওরা পরের নির্বাচনে বড় ধাক্কা খাবে। সেকারণেই ওরা ভয় পেয়ে গিয়েছে। এটা একটা ধারণা হয়ে গিয়েছে যে বিজেপি শাসিত সরকার কেন্দ্রে কোনও কাজ করছে না। শুধু প্রচার পাওয়ার চেষ্টা করছে। 

তিনি বলেন, দেশের স্বার্থে আমরা হাতে হাত ধরেছি। ওরা জানে না যে বহু দল শুধু ভয়ে ওদের সঙ্গে রয়েছে। তবে ওদের নাম বলব না। আর ভোট এলেই ওরা আমাদের সঙ্গে চলে আসবে। 

এদিকে বিরোধীদের নিশানা করে মোদীর জবাব প্রসঙ্গে তিনি বলেন, বিরোধীরা তাদের কাজ করেছে। 

তিনি বলেন, ঘটনা ঘটছে। কিন্তু নীরব থাকছে সরকার। ওরা তাদের পছন্দ মতো ইস্যু নিয়ে খালি মুখ খুলছে।  হাউস চলছে কিন্তু ওরা কোনও বিবৃতি দিচ্ছে না। তবে আগে এমনটা ছিল না। বাজপেয়ীর আমলে নানা ইস্যু নিয়ে আলোচনা হত সংসদে। 

নীতীশ বলেন, মিডিয়াও একপেশে হয়ে গিয়েছে। বিরোধীদের দেখাতে চায় না। বিরক্ত হয়ে গিয়ে আমি আর খবর দেখি না। তিনি বলেন, ২০১০ সালের বিধানসভা ভোটেআমরা ১১৮টা আসন পেয়েছিলাম। বিজেপি কম আসন পেয়েছিল।২০০৯ সালের লোকসভা নির্বাচনে আমরা ২০ আসন পেয়েছিলাম, বিজেপি ১২ট আসন পেয়েছিল। তারা মনে হয় সেসব দিন ভুলে গিয়েছে। ওদের এখন স্বীকার করা দরকার ওরা তলায় তলায় কীভাবে আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্রটা করেছে।ওরা এজেন্টের মাধ্যমে এসব করত। 

ঘরে বাইরে খবর

Latest News

ফের মা হল শীলা, শিলিগুড়ির বেঙ্গল সাফারিতে কতটা বাড়ল বাঘেদের সংসার? আজ শনিবার, সারা দিন ধরে করুন এই কাজগুলি, শনিদেবের আশীর্বাদ থেকে বঞ্চিত হবেন না ১০০০০ ফ্রেশারকে চাকরি ভারতের এই IT সংস্থার,নিয়োগ আরও ৩০০০০! প্যাকেজে মুখ হবে হাঁ রাজ্য নয়, দুর্নীতির জন্য বেশি দায়ি কেন্দ্র, মত মানুষের, চমকে দেওয়া তথ্য সমীক্ষায় অরেঞ্জ ক্যাপের রেসে পন্ত ও রাহুল বড় জাম্প, বেগুনি টুপির দৌড়ে সেরা পাঁচে খলিল রসগোল্লার মতো মোলায়েম হোক জীবন! প্রিয়জনদের আজই নববর্ষের শুভেচ্ছা জানান এভাবে মোবাইল ব্যবহারকারীদের মাথায় পড়বে হাত, এক লাফে ১৫-১৭% বাড়বে ট্যারিফ ‘পথটাই ভুল ছিল!’ নকশালবাড়িতে বসে অকপটে স্বীকার কানু সান্যালের সহযোদ্ধা শান্তির ভোটের আবহেই একাধিক প্রকল্পের তোড়জোড় রেলের, বরাত ১৫৮৬ কোটি টাকার চ্যাম্পিয়নের মতো ভাববে, চ্যাম্পিয়নের মতো খেলবে- পন্তের মন্ত্রেই ঘুরে দাঁড়াল DC

Latest IPL News

চ্যাম্পিয়নের মতো ভাববে, চ্যাম্পিয়নের মতো খেলবে- পন্তের মন্ত্রেই ঘুরে দাঁড়াল DC অভিষেকেই অর্ধশতরান! ছক্কার হ্যাটট্রিক হাঁকিয়ে IPL 2024 রাঙালেন ম্যাকগার্ক কোহলির মন্থর স্ট্রাইক রেট নিয়ে এবার কটাক্ষ প্রাক্তন পাক পেসার জুনেদ খানের IPL-এর ইতিহাসে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে অনন্য নজির গড়ল দিল্লি ক্যাপিটালস IPL 2024 Points Table: পন্তের DC জিততে লাস্ট বয় হয়েগেল কোহলির RCB! এগিয়ে গেল CSK চোট লুকিয়ে খেলছেন MI ক্যাপ্টেন হার্দিক পন্ডিয়া! প্রাক্তন কিউয়ি তারকার বড় দাবি হার্দিককে দর্শকদের কটাক্ষ, রুখে দাঁড়ালেন কোহলি- বিরাটের প্রশংসায় ভাজ্জি-বীরু কুলদীপের ভেল্কির পর দুরন্ত ম্যাকগার্ক ও পন্ত! লখনউকে হারিয়ে লাইফলাইন পেল দিল্লি ভারতীয় দল থেকে বিরতিটা দরকার ছিল, বিতর্কিত অধ্যায় নিয়ে মুখ খুললেন ইশান LSG vs GT: অষ্টম উইকেটে ৭৩ রানের IPL -এ ইতিহাস গড়লেন আয়ুষ বাদোনি ও আরশাদ খান!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.