বাংলা নিউজ > ঘরে বাইরে > কোভিড বিধিকে উপেক্ষা, খোদ ব্রাজিলের প্রেসিডেন্টকে জরিমানা
জাইরে বলসোনারো, ব্রাজিলের প্রেসিডেন্ট (ফাইল ছবি)
জাইরে বলসোনারো, ব্রাজিলের প্রেসিডেন্ট (ফাইল ছবি)

কোভিড বিধিকে উপেক্ষা, খোদ ব্রাজিলের প্রেসিডেন্টকে জরিমানা

  • তবে এর আগেও করোনায় আক্রান্ত হয়েছিলেন ব্রাজিলের প্রেসিডেন্ট

কোভিড বিধি না মানার অভিযোগে জরিমানা করা হয়েছে খোদ প্রেসিডেন্টকে। ব্রাজিলের প্রেসিডেন্ট জাইরে বলসোনারোকে জরিমানা করেছে মারানহাওয়ের প্রশাসন।  একেবারে চিঠি পাঠিয়ে জরিমানার কথা জানিয়ে দিয়েছে সেখানকার প্রশাসন। তবে চিঠির জবাব দিতে অন্তত ১৫দিন সময় চেয়েছে প্রেসিডেন্টের দফতর। তাঁর বিরুদ্ধে অভিযোগ কোভিড সুরক্ষা বিধিকে উপেক্ষা করে তিনি জমায়েত করেছিলেন। এমনকি সেই জমায়েতে উপস্থিত অনেকের মুখে মাস্ক ছিল না। তবে বিধি যে সকলের জন্য সমানভাবে প্রযোজ্য তা আরও একবার দেখিয়ে দিল ব্রাজিল।

ঠিক কী হয়েছিল ঘটনা? সূত্রের খবর, শুক্রবার স্থানীয় একটি অনুষ্ঠানে মারানহাওয়ে এসেছিলেন ব্রাজিলের প্রেসিডেন্ট। কিন্তু সেই জমায়েতে দূরত্ব বিধি মানা হয়নি বলে অভিযোগ। তবে এই প্রথমবার নয়। এর আগেও করোনা সুরক্ষা বিধির উপেক্ষা করতে দেখা গিয়েছে তাঁকে। এমনটাই মত অনেকের। এমনকী ভ্যাকসিন নিতেও উদাসীন তিনি। সম্প্রতি তিনি করোনাতেও আক্রান্ত হয়েছিলেন। কিন্তু তারপরেও সচেতন হননি বলে অভিযোগ।

এদিকে করোনায় মৃত্যুর নিরিখে সারা পৃথিবীর মধ্যে তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। কোভিড পরিস্থিতিও মারাত্মক ব্রাজিলে। এখনও অনেকেই আক্রান্ত হচ্ছেন করোনায়। এনিয়ে উদ্বেগও রয়েছে যথেষ্ট। সেই পরিস্থিতিতেই এবার খোদ করোনা সুরক্ষা বিধি উপেক্ষা করার অভিযোগ উঠেছে প্রেসিডেন্টের বিরুদ্ধে। কিন্তু তাঁকেও ছাড় দেয়নি প্রশাসন। 

 

বন্ধ করুন