বাংলা নিউজ > ঘরে বাইরে > করোনার উপর ভোট, দীপাবলি ও দুর্গাপুজোর প্রভাব কতটা? বোঝা যেতে পারে শীঘ্রই : কেন্দ্র

করোনার উপর ভোট, দীপাবলি ও দুর্গাপুজোর প্রভাব কতটা? বোঝা যেতে পারে শীঘ্রই : কেন্দ্র

আগামী কয়েক সপ্তাহে ভোট, দুর্গাপুজো, দীপাবলির প্রভাব লক্ষ্য করা যেতে পারে। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

কেন্দ্রের পরিসংখ্যান অনুযায়ী, টানা ছ'সপ্তাহে আক্রান্তের তুলনায় সুস্থতার সংখ্যা বেশি থাকছে।

একদিকে ছিল উৎসবের মরশুম। অন্যদিকে ছিল ভোট। তারইমধ্যে দেশে করোনাভাইরাস সংক্রমণ ক্রমশ কমছে। তবে তাতে এখনও আশ্বস্ত নয় কেন্দ্র। বরং উৎসবের মরশুম এবং ভোটের প্রভাব কতটা পড়েছে, তা আগামী কয়েক সপ্তাহে টের পাওয়া যেতে পারে। এমনটাই জানাল কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক।

করোনাভাইরাস পরিস্থিতিতে দেশের বিভিন্ন প্রান্তে উৎসবে মেতে ওঠায় সংক্রমণের হার বৃদ্ধি পাওয়ার আশঙ্কা ছিল। অধিকাংশ বিশেষজ্ঞ আশঙ্কা করছিলেন, সংক্রমণ লাগামছাড়া হবে না তো? আপাতত সেই সংক্রমণের ধারা উর্ধ্বমুখী না হলেও এখনও আশঙ্কা কাটছে না। তাই বাড়তি সতর্কতা অবলম্বন করার পথে হাঁটছে কেন্দ্র। মঙ্গলবার সাংবাদিক বৈঠকে স্বাস্থ্য মন্ত্রকের তরফে বলা হয়, ‘আগামী কয়েক সপ্তাহে ভোট, দুর্গাপুজো, দীপাবলির প্রভাব লক্ষ্য করা যেতে পারে। নয়া আক্রান্তের উপর আমরা কঠোরভাবে নজর রাখতে হবে।’

মঙ্গলবার ভারতে ২৯,১৬৩ জন নয়া করোনা আক্রান্তের হদিশ মিলেছে। তার ফলে দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮,৮৭৪,২৯০। টানা দু'দিন দেশে নয়া আক্রান্তের সংখ্যা ৩০,০০০-এর নীচে আছে। তার ফলে চার মাস পর আবারও দৈনিক আক্রান্তের সংখ্যা ৩০,০০০-এর গণ্ডির নীচে নেমেছিল। গত ২৪ ঘণ্টায় ৪৪৯ জনের মৃত্যু হওয়ার ফলে দেশে মৃতের সংখ্যা হয়েছে ১৩০,৫১৯। 

কেন্দ্রের পরিসংখ্যান অনুযায়ী, টানা ছ'সপ্তাহে আক্রান্তের তুলনায় সুস্থতার সংখ্যা বেশি থাকছে। আপাতত দেশে মোট ৮,২৯০,৩৭০ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। তার ফলে সুস্থতার হার বেড়ে ৯৩.৪২ শতাংশ দাঁড়িয়েছে। আর সক্রিয় আক্রান্তের সংখ্যা কমে দাঁড়িয়েছে ৪৫৩,৪০১ (৫.১১ শতাংশ)।

ঘরে বাইরে খবর

Latest News

সম্পদ বণ্টনের ক্ষেত্রে মার্ক্সবাদী ব্যাখ্যা মেনে চলব না, বলল সুপ্রিম কোর্ট, তবে… আমি WI-কে সমর্থন করব: T20 WC 2024-র জন্য ICC-র দূত হয়েই মনের কথা বললেন বোল্ট বিয়ের আগে ভালোবাসার ইস্তেহার! আদৃতের জন্য বার্তা কৌশাম্বির, ‘তুমিই এখন…’ ভোটের আগেই দার্জিলিংয়ে ১০ লক্ষ নগদ টাকা-সহ গ্রেফতার রাজু বিস্তা ঘনিষ্ঠ BJP নেতা শ্রীরূপার বিরুদ্ধে অশ্লীল মন্তব্যের অভিযোগে অভিষেকের বিরুদ্ধে কমিশনে বিজেপি ‘কংগ্রেস-সিপিএম BJP-র B-টিম'!ইন্ডিয়া জোটের ভবিষ্যৎ কার উপর নির্ভর,জানালেন অভিষেক 'সলমন মদ পরিবেশনার দায়িত্বে! শাহরুখ, শ্রীদেবীরা তো সকলেই আমার বিয়েতে নেচেছিলেন' ‘মনে হয় সব ছেড়ে বাবার কাছে চলে যাই’, লিখলেন ইরফান-পুত্র বাবিল! সব ঠিক আছে তো? চাকরিতে প্রমোশন, ব্যবসায় বিপুল টাকা লাভ! শুক্র-সূর্যের যুতিতে মেষ সহ লাকি কারা? প্রবল তাপপ্রবাহ চলবে, বুধ পর্যন্ত গরমে 'রোস্ট' হতে হবে, কবে বৃষ্টি দক্ষিণবঙ্গে?

Latest IPL News

IPL-এর আচরণবিধি লঙ্ঘন করলেন রসিখ! দিল্লির বোলারকে লাল চোখ দেখালেন ম্যাচ রেফারি পন্তের রুদ্রমূর্তি দেখে অবাক সৌরভ! দেখুন ঋষভ হেলিকপ্টার শট মারতে কী করলেন মহারাজ গুরুত্বপূর্ণ ১৯তম ওভারে অনভিজ্ঞ রশিখের হাতে কেন বল তুলে দিলেন?কারণ জানালেন পন্ত IPL 2008-এ বেস প্রাইসে কুম্বলেকে কীভাবে কিনেছিল RCB? নিজেই সেই গল্প শোনালেন অনিল শেষ বলের রুদ্ধশ্বাস ম্যাচ, লড়াই করেও জিতল না GT, ৪ রানে জিতে অক্সিজেন পেল DC রোনাল্ডো নাকি রোটিডালদো! শুভমনের ফুটবল স্কিল দেখে বাজে ভাবে কটাক্ষ করলেন ইশান ভক্তের ফোন ক্যাচ ধরলেন, সেলফি তোলার আব্দার মিটিয়ে মাঠের বাইরে হিরো আকাশ আম্বানি আইপিএলে লিগ টেবিলের শীর্ষে রাজস্থান, সাফল্যের রসায়ন দলগত সংহতি গত দু'বারের সফল দল GT-র এবার কেমন পারফরমেন্স? অধিনায়ক শুভমন গিল পাশ না ফেল ? এই জন্য ম্যাচটা হাতের বাইরে চলে যায়- হারের জন্য কোন কারণ দেখালেন রুতুরাজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.