বাংলা নিউজ > ঘরে বাইরে > নির্বাচন ‘‌কমিশন’‌, টুইটারে দু’‌টি শব্দের শক্তিশেল রাহুলের
রাহুল গান্ধী (PTI)
রাহুল গান্ধী (PTI)

নির্বাচন ‘‌কমিশন’‌, টুইটারে দু’‌টি শব্দের শক্তিশেল রাহুলের

  • অসমের করিমগঞ্জ জেলায় বিজেপি প্রার্থীর গাড়িতে ইভিএম মেলার পর নির্বাচন কমিশনকে প্রশ্নবাণে বিদ্ধ করেছে কংগ্রেস

অসমে ইভিএম পাচার কাণ্ডে এবার নির্বাচন কমিশনকে কাঠগড়ায় দাঁড় করালেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। তিনি তাঁর টুইটার হ্যান্ডেলে দু’‌টি শব্দ লিখলেন, নির্বাচন ‘‌কমিশন’‌। আর এই দু’‌টি শব্দ প্রয়োগ করেই কমিশনের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিয়েছেন রাহুল।

অসমের করিমগঞ্জ জেলায় বিজেপি প্রার্থীর গাড়িতে ইভিএম মোলার পর নির্বাচন কমিশনকে প্রশ্নবাণে বিদ্ধ করেছে কংগ্রেস। পাশাপাশি শনিবার নির্বাচন কমিশনকে লক্ষ্য করে তীব্র আক্রমণ শানিয়েছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধীও। ওইদিনই হিন্দিতেও একটি টুইট করেন রাহুল। সেখানে তিনি লেখেন,

‘‌নির্বাচন কমিশনের গাড়ি ভেঙে গিয়েছে বলে, বিজেপি প্রার্থীর গাড়িতে ইভিএম বহন করতে হবে?‌ এই ঘটনায় গণতন্ত্রের অবস্থা আরও খারাপ হয়েছে।’‌

অসমের একটি পোলিং দল বিজেপি প্রার্থীর হয়ে ইভিএম বহন করায়, নির্বাচন কমিশনকে ভর্ৎসনা করে কংগ্রেস।

এদিন দুই শব্দের ওই টুইট করে অসমের ইভিএম বিতর্কে কমিশনের জড়িত থাকার অভিযোগ তুলেছেন রাহুল। এই ঘটনা নিয়ে নির্বাচন কমিশনকে কাঠগড়ায় দাঁড় করিয়ে কংগ্রেস বলেছে যে, যদি এখনও জনগণের এই সংগঠন না—জেগে উঠে ঘটনায় জড়িত থেকে যায়, তাহলে তা গণতন্ত্রের পক্ষে মারাত্মক বিপজ্জনক হবে।

 

উল্লেখ্য, অসমের পাথরকান্দিতে বিজেপি প্রার্থী কৃষ্ণেন্দু পলের স্ত্রীর গাড়িতে ইভিএম পাচারের একটি ভিডিয়ো করিমগঞ্জ জেলায় ছড়িয়ে পড়ে। সোশ্যাল মিডিয়ায় ওই ভিডিয়োটি ভাইরাল হওয়ায়, ৪ জন পোলিং অফিসারকে সাময়িকভাবে বরখাস্ত করে নির্বাচন কমিশন। পাশাপাশি অসমের রাতাবাড়ী আসনের ১৪৯টি বুথের পুনর্বিবেচনা করে পুনরায় ভোটগ্রহণের নির্দেশও দিয়েছে কমিশন।কংগ্রেস এই ঘটনার বিরুদ্ধে একটি প্রতিবাদ করে অভিযোগও করেছিল যে, রাজ্যের ক্ষমতাসীন দল নির্বাচনে কারচুপি চালাচ্ছে।

 

 

বন্ধ করুন