বাংলা নিউজ > ঘরে বাইরে > ভারতীয় রণতরী থেকে এই প্রথম হেলিকপ্টার ওড়াবেন ২ মহিলা অফিসার

ভারতীয় রণতরী থেকে এই প্রথম হেলিকপ্টার ওড়াবেন ২ মহিলা অফিসার

ভারতীয় নৌবাহিনীতে ইতিহাস সৃষ্টি করতে চলেছেন সাব লেফটেন্যান্ট কুমুদিনী ত্যাগি এবং সাব লেফটেন্যান্ট রীতি সিং।

নৌ-সেনার যুদ্ধজাহাজে এই প্রথম দুই মহিলা অফিসার ‘অবজার্ভার’ হিসেবে হেলিকপ্টার বিভাগে যোগ দিলেন।

ভারতীয় নৌ-সেনার যুদ্ধজাহাজে এই প্রথম দুই মহিলা অফিসার ‘অবজার্ভার’ হিসেবে হেলিকপ্টার বিভাগে যোগ দিলেন।  ইতিহাস সৃষ্টি করতে চলেছেন সাব লেফটেন্যান্ট কুমুদিনী ত্যাগি এবং সাব লেফটেন্যান্ট রীতি সিং। 

যুদ্ধজাহাজের ডেক থেকে উড়ে তাঁরাই হবেন ভারতীয় নৌ-সেনার প্রথম দুই মহিলা আকাশযান চালক। এর আগে নৌ-সেনায় মহিলা অফিসারদের ভূমিকা সীমাবদ্ধ ছিল জাহাজ থেকে তীরের উদ্দেশে উড়ে যাওয়া বিমানে।

তাঁরা দুজনে নৌ-সেনার ১৭ জন অফিসারের একটি দলে অন্তর্ভুক্ত হয়েছেন যেখানে চার জন মহিলা অফিসার ও ভারতীয় উপকূলরক্ষী বাহিনীর তিন অফিসার রয়েছেন। 

এঁদের সবাইকে সোমবার নৌ-সেনার আইএনএস গরুড় রণতরীতে ‘অবজার্ভার’ হিসেবে উন্নীত হওয়ার জন্য ‘উইংস’ পুরস্কার দেওয়া হয়েছে।

এই অনুষ্ঠানে পৌরোহিত্য করেন রিয়ার অ্যাডমিরাল অ্যান্টনি জর্জ, চিফ স্টাফ অফিসার (ট্রেনিং)। তিনিই অবজার্ভেরদের উইংস পুরস্কার দেন। এঁরা ছাড়া আরও ৬ অফিসারকে নেভিগেশন ইনস্ট্রাক্টর পদে উন্নীত হওয়ার জন্য তিনি পুরস্কৃত করেন। 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

দিনে দুপুরে গৃহবধূর শ্লীলতাহানির অভিযোগ, আটক TMC নেতার গুণধর ছেলে ‘ফুলবাবু’ শুক্রের সঙ্গে শনির যুতি! শিবরাত্রির আগে তুলা সহ ৩ রাশির ভাগ্যে কয়েক গুণ লাভ নির্বাচন কমিশনের গোয়েন্দা কমিটিতে ইডি কেন? প্রশ্ন তুলে স্মারকলিপি তৃণমূলের ‘প্রস্রাব চেটে পরিষ্কার কর’, বিশ্বনাথের ৮ বছরের ছেলেকে হুমকি-মারধর প্রতিবেশির জমি ফেরাতে বলে শাহজাহানের বিপদ বাড়ালেন মমতা, বুমেরাং হল তাঁর আরও ১ সিদ্ধান্ত পেটিএম পেমেন্টস ব্যাঙ্কের চেয়ারম্যান পদ থেকে ইস্তফা বিজয়শেখর শর্মার ফেব্রুয়ারির মধ্যে কাজে ফিরতেই হবে, হুঁশিয়ারি দেওয়া হল চিকিৎসকদের বালাকোট এয়ার স্ট্রাইকের ঘটনা ফের পর্দায়! পাকিস্তানের বিরুদ্ধে হুঙ্কার জিমি-লারার প্রথম মাসের বেতন ২.৩ লাখ! রাশিয়ার হয়ে লড়তে ইউক্রেন সীমান্তে যুদ্ধে মৃত ভারতীয় ‘একা পেলেই বলি, তুমি এত হট…’! সবাই হিংসে করে কাঞ্চনকে, তাই ট্রোল, দাবি শ্রীময়ীর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.