বাংলা নিউজ > ঘরে বাইরে > ইজরায়েলে গোপন মিটিংয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রীর প্রাক্তন সহযোগী? টুইট করে নাকচ
পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান (ফাইল ছবি)
পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান (ফাইল ছবি)

ইজরায়েলে গোপন মিটিংয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রীর প্রাক্তন সহযোগী? টুইট করে নাকচ

  • টুইট করে বুখারি এই খবরকে অস্বীকার করেছেন। তাঁর দাবি, ‘আমি ইজরায়েল যাইনি। পাকিস্তানের কাগজ বলছে আমি ইজরায়েল গিয়েছিলাম যেটা তারা ইজরায়েলের সোর্সে জেনেছেন । আবার ইজরায়েলের কাগজের দাবি আমি পাকিস্তানে গিয়েছিলাম সেটা নাকি তারা পাকিস্তানের সোর্স মারফৎ জেনেছেন। কিন্তু এটাই আশ্চর্যের যে সেই পাকিস্তানের সোর্সটা ঠিক কী?’

পাকিস্তানের প্রধানমন্ত্রীর প্রাক্তন সহযোগী গত নভেম্বরে অত্যন্ত গোপনে ঘুরে এসেছেন ইজরায়েল থেকে। ইজরায়েল মিডিয়া রিপোর্ট অনুসারে দেখা যাচ্ছে তিনি ইজরায়েল বিদেশমন্ত্রকের আধিকারিকদের সঙ্গে বৈঠকও করেছেন। ইজরায়েলের একটি সংবাদপত্রের খবর, সৈয়দ জুলফি বুখারি একজন ব্রিটিশ- পাকিস্তানি ব্যবসায়ী। চলতি বছরের মে মাস পর্যন্ত তিনি বিদেশে ইমরান খানের বিশেষ সহকারী হিসাবে কাজ করতেন। পাকিস্তানের পক্ষ থেকে একটি বার্তা তিনি ইজরায়েলের বিদেশ মন্ত্রকের কাছে পৌঁছে দিয়েছেন। পাশাপাশি পাকিস্তানের সেনার প্রধানের তরফ থেকেও অপর একটি বার্তা তিনি তৎকালীন ইসারায়েল  স্পাই চিফের কাছেও পৌঁছে দিয়েছেন। সূত্রের খবর।

রিপোর্টে উল্লেখ করা হয়েছে, ব্রিটেনের বাসিন্দা বুখারি ইসলামাবাদ থেকে বিমানে ইজরায়েলে এসেছিলেন। তিনি তেল- আভিভেও গিয়েছিলেন। আরব আমিরশাহির কাছ থেকে চাপ খেয়েই পাকিস্তান-ইজরায়েলের মধ্যে এই মিটিং, খবরে উল্লেখ করা হয়েছে। তবে টুইট করে বুখারি এই খবরকে অস্বীকার করেছেন। 

তাঁর দাবি, ‘আমি ইজরায়েল যাইনি। পাকিস্তানের কাগজ বলছে আমি ইজরায়েল গিয়েছিলাম যেটা তারা ইজরায়েলের সোর্সে জেনেছেন । আবার ইজরায়েলের কাগজের দাবি আমি পাকিস্তানে গিয়েছিলাম সেটা নাকি তারা পাকিস্তানের সোর্স মারফৎ জেনেছেন। কিন্তু এটাই আশ্চর্যের যে সেই পাকিস্তানের সোর্সটা ঠিক কী?’ প্রসঙ্গত ২০২০ সালের ডিসেম্বরে ইজরায়েলের কাগজে উল্লেখ করা হয়েছিল মুসলিম অধ্যুষিত একটি দেশ থেকে একজন সিনিয়র পরামর্শদাতা ইজরায়েলে গোপন মিটিংয়ে এসেছেন। কিন্তু দুদেশের মধ্যে কোনও কূটনৈতিক সম্পর্ক নেই। সেই সময় সেই দেশের নাম উল্লেখ করেনি কাগজটি। তবে এবার সেই দেশের নাম যে পাকিস্তান তা উল্লেখ করেছে সংবাদপত্র। ইজরায়েলি মিলিটারি সেন্সর থেকে ছাড়পত্র পাওয়ার পরেই একথা উল্লেখ করেছে ওই সংবাদপত্র। 

 

বন্ধ করুন