তাঁর বিরুদ্ধে আনা দুর্নীতির সমস্ত অভিযোগ থেকে রেহাই পেলেন প্রাক্তন সিবিআই অধিকর্তা রাকেশ আস্থানা।
তাঁর বিরুদ্ধে আনা দুর্নীতির সমস্ত অভিযোগ থেকে রেহাই পেলেন প্রাক্তন সিবিআই অধিকর্তা রাকেশ আস্থানা।

দুর্নীতির অভিযোগ থেকে মুক্ত প্রাক্তন সিবিআই কর্তা রাকেশ আস্থানা

  • ২০১৮ সালে আস্থানা এবং পুলিশের ডেপুটি সুপারিন্টেন্ডেন্ট দেবেন্দ্র কুমারের বিরুদ্ধে এই অভিযোগ এনেছিলেন তৎকালীন সিবিআই প্রধান অলোক ভার্মা। তাঁর বিরুদ্ধে আনা অভিযোগের প্রমাণ মেলেনি তদন্তে, জানিয়েছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।

প্রাক্তন বিশেষ অধিকর্তা রাকেশ আস্থানার বিরুদ্ধে ঘুষের অভিযোগ প্রত্যাহার করে নিল সিবিআই। ২০১৮ সালে আস্থানা এবং পুলিশের ডেপুটি সুপারিন্টেন্ডেন্ট দেবেন্দ্র কুমারের বিরুদ্ধে এই অভিযোগ এনেছিলেন তৎকালীন সিবিআই প্রধান অলোক ভার্মা।

রাকেশ আস্থানার বিরুদ্ধে এর আগে অপরাধমূলক ষড়যন্ত্র, দুর্নীতি ও অপরাধমূলক আচরণের অভিযোগে দুর্নীতি দমন আইনের (পিসি আইন) একাধিক ধারায় অভিযোগ দায়ের করেন হায়দরাবাদের ব্যবসায়ী সতীশ বাবু সানা।

প্রথম থেকেই অবশ্য তাঁর বিরুদ্ধে অলোক ভার্মার আনা যাবতীয় অভিযোগ অস্বীকার করেন আস্থানা।

সতীশ সানা বাবুর আনা অভিযোগের ভিত্তিতে তদন্তে রাকেশ আস্থানার ঘুষ নেওয়ার কোনও প্রমাণ পাওয়া যায়নি বলে জানিয়েছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। শুধু তাই নয়, এই মামলায় আস্থানা এংবং গ্রেফতার হওয়া অভিযুক্ত মনোজ প্রসাদের মধ্যে কোনও সম্পর্কওএ খুঁজে পাওয়া যায়নি তদন্তে।

প্রসঙ্গত, ২০১৮ সালের ১৫ অক্টোবর তাঁর প্রথম তথ্য রিপোর্টে বর্তমান ‘র’ প্রধান সামন্ত গোয়েলের নামও অন্তর্ভুক্ত করেন অলোক ভার্মা। অভিযোগে সমস্ত সরকারি কর্মচারীকে ক্লিচিট দেওয়ার ফলে সিবিআই তদন্ত থেকেও নিষ্কৃতি পেলেন সামন্ত।

বন্ধ করুন