বাংলা নিউজ > ঘরে বাইরে > কোভিড টেস্ট থেকে বর্ধিত ভাড়া, শীঘ্রই বিমানযাত্রা থাকলে এগুলি জেনে রাখুন
ফাইল ছবি : মিন্ট প্রিন্ট (MINT_PRINT)
ফাইল ছবি : মিন্ট প্রিন্ট (MINT_PRINT)

কোভিড টেস্ট থেকে বর্ধিত ভাড়া, শীঘ্রই বিমানযাত্রা থাকলে এগুলি জেনে রাখুন

এপ্রিল থেকে সামান্য বৃদ্ধি পাচ্ছে উড়ানের টিকিটের দাম। অন্যদিকে করোনা সংক্রমণ আবার বাড়ছে। ফলে, কিছু রাজ্যে এর জন্য আলাদা নিয়ম জারি করা হয়েছে। করতে হতে পারে টেস্টও।

চলতি মাসে বিমানযাত্রার পরিকল্পনা আছে? তাহলে কয়েকটি নিয়ম অবশ্যই জেনে রাখুন। কারণ প্রথমত, এপ্রিল থেকে সামান্য বৃদ্ধি পাচ্ছে উড়ানের টিকিটের দাম। অন্যদিকে করোনা সংক্রমণ আবার বাড়ছে। ফলে, কিছু রাজ্যে এর জন্য আলাদা নিয়ম জারি করা হয়েছে। করতে হতে পারে টেস্টও।

 

জেনে নিন এপ্রিলে বিমানযাত্রার ক্ষেত্রে কী কী নিয়ম মাথায় রাখবেন :

1

বাড়ছে বিমানের টিকিটের দাম :

এই মাস থেকে বাড়ছে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক উড়ানের টিকিটের দাম। গত মার্চেই এয়ার সিকিউরিটি ফি বৃদ্ধির ঘোষণা করেছে ডিজিসিএ। সেই কারণেই ঘরোয় উড়ানে ৪০ টাকা ও আন্তর্জাতিক উড়ানে ১১৪.৩৮ টাকা বাড়বে টিকিটের দাম।

2

স্পট ফাইন : করোনা সতর্কতা

বিমানবন্দর চত্বরে প্রবেশের সময় থেকেই যাত্রীদের সঠিকভাবে করোনা সতর্কতা মেনে চলতে হবে। অর্থাত্ সঠিকভাবে মাস্ক পরা, সামাজিক দূরত্ববিধি মানতে হবে। অন্যথা বিমান থেকে উড়ানের আগে নামিয়েও দেওয়া হতে পারে। কোনও যাত্রী নিয়ম না মানলে স্পট ফাইন করারও নির্দেশ দিয়েছে ডিজিসিএ।

3

দিল্লি যাচ্ছেন?

দিল্লি দুর্যোগ মোকাবিলা কর্তৃপক্ষের নির্দেশানুসারে দিল্লি বিমানবন্দরে জারি হয়েছে নয়া নিয়ম। সেখানে কিছু কিছু যাত্রীদের করোনা টেস্ট করা হবে। যদি টেস্টের রেজাল্ট পজিটিভ আসে, সেক্ষেত্রে কোয়ারেন্টিনে থাকতে হবে।

4

বেঙ্গালুরু ও গুজরাতে প্রবেশের জন্য করোনা টেস্টের নিয়ম

মহারাষ্ট্র, কেরল, ও পাঞ্জাব থেকে কোনও যাত্রী বেঙ্গালুরু বিমানযাত্রা করলে তাঁদের জন্য রয়েছে আলাদা নিয়ম। তাঁদের জন্য RT-PCR টেস্ট-এ নেগেটিভ রিপোর্ট থাকা বাধ্যতামূল করা হয়েছে। অর্থাত্ যাত্রার আগে করোনা টেস্ট করিয়ে সেই রিপোর্ট সঙ্গে নিয়ে যেতে হবে। কর্ণাটকের অন্য কোনও স্থানের জন্য অবশ্য এই নিয়ম নেই।

অন্যদিকে গুজরাত দেশের যেকোনও রাজ্য থেকে যাত্রা করলেই করোনা টেস্টের রিপোর্ট লাগবে।

বন্ধ করুন