বাংলা নিউজ > ঘরে বাইরে > Goa: মনোহর পরিক্করের নামে গোয়ায় নয়া বিমানবন্দর, উদ্বোধন করলেন মোদী

Goa: মনোহর পরিক্করের নামে গোয়ায় নয়া বিমানবন্দর, উদ্বোধন করলেন মোদী

গোয়ায় বিমানবন্দরের উদ্বোধনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী(ANI Photo) (ANI / PIB)

মোদী জানিয়েছেন, এই শহরের দ্বিতীয় একটি বিমানবন্দরের প্রয়োজনীয়তা ছিল। অটল বিহারী বাজপেয়ী যখন প্রধানমন্ত্রী ছিলেন তখনই এখানে বিমানবন্দরের পরিকল্পনা নেওয়া হয়েছিল। কিন্তু তারপরে আর কোনও উদ্যোগ ছিল না। এরপর প্রজেক্টে দেরি হতে থাকে।

নেহা এলএম ত্রিপাঠি

নতুন গোয়া আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রাক্তন প্রতিরক্ষামন্ত্রী তথা গোয়ার প্রাক্তন মুখ্য়মন্ত্রী প্রয়াত ডঃ মনোহর পারিক্করের নামে এটি উৎসর্গ করা হল। রবিবার সন্ধ্যায় মোপা গোয়াতে বক্তব্য রাখতে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানিয়েছেন, আমার প্রিয় বন্ধু প্রয়াত ডঃ মনোহর পারিক্করের নামে এয়ারপোর্টের নামকরণ করা হয়েছে। এতে আমি খুব খুশি। এটার নাম হয়েছে মনোহর আন্তর্জাতিক বিমানবন্দর।

মোদী জানিয়েছেন, আমি সুদ সহ আপনাদের ভালোবাসা ফেরৎ দিতে চাইছি। উন্নয়নের মাধ্যমে আমি ভালোবাসা ফিরিয়ে দিতে চাইছি।বিমানবন্দরের উদ্বোধন তারই অঙ্গ।

বিরোধীদের প্রতি তীব্র কটাক্ষ করেন মোদী। তিনি বলেন, আগে মানুষের উপকারের তুলনায় বিমানবন্দরের পরিকাঠামো উন্নয়নের ক্ষেত্রে মানুষের প্রয়োজনীয়তার তুলনায় ভোট ব্যাঙ্কের দিকেই বেশি নজর দেওয়া হয়েছিল। তার জেরে কোটি কোটি টাকা অপ্রয়োজনে খরচ করা হয়েছিল।

মোদী জানিয়েছেন, এই শহরের দ্বিতীয় একটি বিমানবন্দরের প্রয়োজনীয়তা ছিল। অটল বিহারী বাজপেয়ী যখন প্রধানমন্ত্রী ছিলেন তখনই এখানে বিমানবন্দরের পরিকল্পনা নেওয়া হয়েছিল। কিন্তু তারপরে আর কোনও উদ্যোগ ছিল না। এরপর প্রজেক্টে দেরি হতে থাকে।

এরপর ২০১৪ সালে যাবতীয় জটিলতাকে দূর করে আমরা আবার পুনরায় কাজ শুরু করি। বছর ছয়েক আগে আমি এই বিমানবন্দরের শিলান্যাস করেছিলাম। জানিয়েছেন মোদী।

বর্তমানে এই বিমানবন্দরে বছরে ৪০ লাখ যাত্রী ওঠানামা করেন।এবার সেটাই ৩.৫ কোটি হয়ে যেতে পারে। মোদী বলেন, শুধু পর্যটকদের জন্য় নয়, কার্গোর ক্ষেত্রেও এবার বড় সুবিধা হবে।

মোদী বলেন, আমরা চাইছি দেশের সমস্ত ছোট শহরকে আকাশপথে যোগ করতে। উড়ান প্রকল্পের মাধ্যমে সাধারণ মানুষও বিমান চাপতে পারছেন।

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

মেষ, বৃষ, মিথুন, কর্কটের আজ কেমন কাটবে? জানুন ২৪ ফেব্রুয়ারি শনিবারের রাশিফল শনিতে বৃষ্টি, জারি সতর্কতা! জোড়া ঘূর্ণাবর্ত ও অ্যান্টি সাইক্লোনে কতদিন ভিজবে? EPL 2023 (Chelsea vs Tottenham Hotspur) Live Updates: ফের মৃত্যু ২২ গজে,ম্যাচ শেষ হতেই হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত কর্ণাটকের ক্রিকেটার তথাগতর সঙ্গে সংসার ভেঙেছে, টলিউডে কাস্টিং কাউচ নিয়ে বিস্ফোরক দেবলীনা দত্ত জামিন পেলেই লন্ডনে পালাতে পারেন শাহজাহান, সন্দেশখালির ভাইজানকে নিয়ে আশঙ্কা ইডির IPL-র জন্য ধুতি পরতে গিয়ে নাকানি-চোবানি, তরুণীর উপর ‘চোটপাট’ KKR অধিনায়কের! রাজের পরিচালনায় বাবা-ছেলের সম্পর্কের ছবি, দেবের পর মিঠুনের পর্দার পুত্র কে? শেষ ওভারে ২উইকেট নিয়েও জেতাতে পারলেন না ক্যাপসি,১ বলেই ছয় মেরে বাজিমাত MI কন্যার দিল্লি হাইকোর্টে বিরাট ধাক্কা খেলেন মহুয়া মৈত্র, ইডি সংক্রান্ত আবেদন খারিজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.