বাংলা নিউজ > ঘরে বাইরে > ১১ দিনে ছয়টি হাতির মৃত্যুতে ছত্তিশগড়ে বদলি মুখ্য বনপাল-সহ ৯ শীর্ষ বনকর্তার

১১ দিনে ছয়টি হাতির মৃত্যুতে ছত্তিশগড়ে বদলি মুখ্য বনপাল-সহ ৯ শীর্ষ বনকর্তার

বৃহস্পতিবার রায়গড় জেলার এক গ্রামে তড়িদাহত হয়ে মারা যায় একটি দাঁতাল।

মুখ্য বনপাল (PCCF)(ওয়াইল্ডলাইফ) ১৯৮৬ সালের ব্যাচের আইএফএস অতুল কুমার শুক্লাকে রায়পুরের ছত্তিশগড় রাজ্য অরণ্য গবেষণা ও প্রশিক্ষণ কেন্দ্রের প্রধান পদে বহাল করা হয়েছে।

গত ১১ দিনে ছত্তিশগড়ে ছয়টি হাতির মৃত্যুতে মুখ্য বনপাল-সহ ৯ জন উচ্চপদস্থ বনাধিকারিকের দায়িত্বে রদবদল ঘটাল রাজ্য প্রশাসন। একই সঙ্গে বদলি করা হল বলরামপুর ও ধরমজয়গড়ের বিভাগীয় বনাধিকারিকদের (DFO)।

ছত্তিশগড়ের সূরযপুর, বলরামপুর, ধামতারি ও রায়গড় (ঝরমজয়গড়) জেলায় গত ১১ দিনে ছয়টি হাতি মারা গিয়েছে। গত বৃহস্পতিবার রায়গড় জেলার এক গ্রামে তড়িদাহত হয়ে মারা যায় একটি দাঁতাল এবং ধামতারি জেলায় জলাজমির পাঁকে ডুবে মারা যায় এক হস্তিশাবক। 

গত সপ্তাহে সূরযপুর জেলার প্রতাপপুর জঙ্গল থেকে উদ্ধার হয় দুই দাঁতালের দেহ। পাশের বলরামপুর জেলায় মৃত্যু হয় আর এক পুরুষ হাতির। 

শনিবার ছত্তিশগড়ের এক শীর্ষস্থানীয় আধিকারিক পরিচয় গোপন করার শর্তে জানিয়েছেন, ‘কয়েক জন বনাধিকারিককে হাতির মৃত্যুর কারণে সরানো হয়েছে বাকিদের রুটিন মাফিক বদলি করা হয়েছে।’

ছত্তিশগড় সরকারের জারি করা সরকারি নির্দেশ অনুযায়ী মুখ্য বনপাল (PCCF)(ওয়াইল্ডলাইফ) ১৯৮৬ সালের ব্যাচের আইএফএস অতুল কুমার শুক্লাকে রায়পুরের ছত্তিশগড় রাজ্য অরণ্য গবেষণা ও প্রশিক্ষণ কেন্দ্রের রাজ্য মুখ্য বনপাল (গবেষণা) পদে বহাল করা হয়েছে। তাঁর স্থলাভিষিক্ত হয়েছেন ১৯৮৭ সালের আইএফএস ব্যাচের আধিকারিক পি ভি নরসিংহ রাও। এ ছাড়া আরও ৮ জন বনাধিকারিককে বদলি করা হয়েছে।

ঘরে বাইরে খবর

Latest News

বর্ষায় মশার উৎপাতে অতিষ্ঠ হয়ে যাচ্ছেন? এই ঘরোয়া উপায় মিটবে সমস্ত সমস্যা বুধেই লক্ষ্মীদেবীর কৃপা হলুদ ধাতুর ওপর, বাজেটের পরদিন সোনার রেটে ৩ হাজারি ধস মাথায় উকুন! পা চুলকাতে চুলকাতে রান্না,নোংরা শিবানীর সঙ্গে কৃতিকা ঝগড়া, হাতাহাতি Bangladesh Women বনাম Malaysia Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? মাঝরাতে হাসপাতালে ভর্তি করতে হয়েছে জ্যোতিপ্রিয় মল্লিককে, কেমন আছেন এখন?‌ শ্রাবণ শিবরাত্রি কবে? কেন এটিকে এত বিশেষ বলে মনে করা হয়, জেনে নিন কাঠমান্ডুতে টেক-অফের সময় দুর্ঘটনার কবলে যাত্রীবোঝাই বিমান, মৃত্যু প্রায় সবার বিশ্ব মহাকাশ পুরস্কার পাবে ISRO, চন্দ্রযান-৩ সফল হওয়ায় ভারতের নতুন রেকর্ড মিথ্যে বলে শ্যামৌপ্তিকে পটিয়ে ফাঁসল নীল, প্রকাশ্যে ধারাবাহিক অমর সঙ্গীর প্রোমো সিলিং ফ্যানে নোংরা জমে আছে? ফ্যান পরিষ্কার করার সহজ কৌশল জেনে নিন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.