বাংলা নিউজ > ঘরে বাইরে > ১১ দিনে ছয়টি হাতির মৃত্যুতে ছত্তিশগড়ে বদলি মুখ্য বনপাল-সহ ৯ শীর্ষ বনকর্তার

১১ দিনে ছয়টি হাতির মৃত্যুতে ছত্তিশগড়ে বদলি মুখ্য বনপাল-সহ ৯ শীর্ষ বনকর্তার

বৃহস্পতিবার রায়গড় জেলার এক গ্রামে তড়িদাহত হয়ে মারা যায় একটি দাঁতাল।

মুখ্য বনপাল (PCCF)(ওয়াইল্ডলাইফ) ১৯৮৬ সালের ব্যাচের আইএফএস অতুল কুমার শুক্লাকে রায়পুরের ছত্তিশগড় রাজ্য অরণ্য গবেষণা ও প্রশিক্ষণ কেন্দ্রের প্রধান পদে বহাল করা হয়েছে।

গত ১১ দিনে ছত্তিশগড়ে ছয়টি হাতির মৃত্যুতে মুখ্য বনপাল-সহ ৯ জন উচ্চপদস্থ বনাধিকারিকের দায়িত্বে রদবদল ঘটাল রাজ্য প্রশাসন। একই সঙ্গে বদলি করা হল বলরামপুর ও ধরমজয়গড়ের বিভাগীয় বনাধিকারিকদের (DFO)।

ছত্তিশগড়ের সূরযপুর, বলরামপুর, ধামতারি ও রায়গড় (ঝরমজয়গড়) জেলায় গত ১১ দিনে ছয়টি হাতি মারা গিয়েছে। গত বৃহস্পতিবার রায়গড় জেলার এক গ্রামে তড়িদাহত হয়ে মারা যায় একটি দাঁতাল এবং ধামতারি জেলায় জলাজমির পাঁকে ডুবে মারা যায় এক হস্তিশাবক। 

গত সপ্তাহে সূরযপুর জেলার প্রতাপপুর জঙ্গল থেকে উদ্ধার হয় দুই দাঁতালের দেহ। পাশের বলরামপুর জেলায় মৃত্যু হয় আর এক পুরুষ হাতির। 

শনিবার ছত্তিশগড়ের এক শীর্ষস্থানীয় আধিকারিক পরিচয় গোপন করার শর্তে জানিয়েছেন, ‘কয়েক জন বনাধিকারিককে হাতির মৃত্যুর কারণে সরানো হয়েছে বাকিদের রুটিন মাফিক বদলি করা হয়েছে।’

ছত্তিশগড় সরকারের জারি করা সরকারি নির্দেশ অনুযায়ী মুখ্য বনপাল (PCCF)(ওয়াইল্ডলাইফ) ১৯৮৬ সালের ব্যাচের আইএফএস অতুল কুমার শুক্লাকে রায়পুরের ছত্তিশগড় রাজ্য অরণ্য গবেষণা ও প্রশিক্ষণ কেন্দ্রের রাজ্য মুখ্য বনপাল (গবেষণা) পদে বহাল করা হয়েছে। তাঁর স্থলাভিষিক্ত হয়েছেন ১৯৮৭ সালের আইএফএস ব্যাচের আধিকারিক পি ভি নরসিংহ রাও। এ ছাড়া আরও ৮ জন বনাধিকারিককে বদলি করা হয়েছে।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

রবি-সোমে ঝড়বৃষ্টি বাংলায়, সতর্কতা জারি শনিতেও, কোন জেলায় কত বেগে ঝোড়ো হাওয়া? সন্দেশখালির বোনেদের সঙ্গে যা করেছে TMC, তা দেখে কাঁদছে রামমোহন রায়ের আত্মা: মোদী IPL 2024: লান্স ক্লুজনারকে সহকারী কোচ হিসেবে নিযুক্ত করল LSG AI নিয়ে রাহুলকে প্রশ্ন তরুণের, উত্তর শুনে ট্রোল নেটপাড়ার, ‘না জেনেই রচনা লিখল’ পিরিতির ফুল ফুটে… পায়ে হাওয়াই চটি, পাশে ডোনা-রচনা, ঝুমুরের তালে জমিয়ে নাচ মমতার ‘গণধর্ষণ’ করে ব্ল্যাকমেলিং! যোগীরাজ্যে গাছ থেকে উদ্ধার দুই কিশোরীর ঝুলন্ত দেহ পুলিশের সামনে দাপট! ইডির হাত থেকে রেহাই পেতে মরিয়া শাহজাহান, আগাম জামিনের আবেদন জমাট জুটি ধাওয়ান-কার্তিকের, শাহবাজদের বিরুদ্ধে '১০ ওভারেই' জয় ডিওয়াই পাতিল ব্লুর চুপিসাড়ে বিয়ের পর রায় পরিবারে বধূবরণ! সত্যজিতের নাতির রিসেপশনের প্রথম ছবি শ্রেয়স এবং ইশান কেন্দ্রীয় চুক্তি ফিরে পেতে পারেন, কী ভাবে? জানালেন BCCI-এর কর্তা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.