বাংলা নিউজ > ঘরে বাইরে > সুন্দরী মহিলাদের দিয়ে পুরুষের ম্যাসাজ! কালো কাঁচের দরজা! আর চলবে না, নয়া নির্দেশ
এবার থেকে মহিলারা আর পুরুষদের ম্যাসাজ করতে পারবেন না, নয়া নির্দেশ। (প্রতীকী ছবি/Shutterstock) (HT_PRINT)
এবার থেকে মহিলারা আর পুরুষদের ম্যাসাজ করতে পারবেন না, নয়া নির্দেশ। (প্রতীকী ছবি/Shutterstock) (HT_PRINT)

সুন্দরী মহিলাদের দিয়ে পুরুষের ম্যাসাজ! কালো কাঁচের দরজা! আর চলবে না, নয়া নির্দেশ

  • নয়া নিয়মে বলা হয়েছে, স্পা বা পার্লারের ভেতর আলাদা কোনও ঘর বা চেম্বার থাকবে না। দরজাগুলোও স্বচ্ছ হতে হবে।

একেবারে ব্যাঙের ছাতার মতো গজিয়ে উঠেছে ম্যাসাজ পার্লার। এবার সেই পার্লার রুখতে কড়া পদক্ষেপ নিল অসমের গুয়াহাটি মিউনিসিপ্যাল কর্পোরেশন। নির্দেশিকায় উল্লেখ করা হয়েছে বিপরীত লিঙ্গের কেউ একে অপরকে ম্যাসাজ করতে পারবেন না। অর্থ্যাৎ মহিলারা পুরুষদের ম্যাসাজ করতে পারবেন না। তেমনি পুরুষরা মহিলাদের ম্যাসাজ করতে পারবেন না কোনওভাবেই। কর্পোরেশনের দাবি ইউনিসেক্স সেলুন, ম্যাসাজ পার্লার, স্পা সম্পর্কে নানা অভিযোগ সামনে আসছিল। তার জেরেই পদক্ষেপ নেওয়া হয়েছে। কর্পোরেশনের তরফে জানানো হয়েছে, জনতার নৈতিকতাকে সম্মান জানাতে কর্পোরেশন বদ্ধপরিকর। 

এই নয়া নিয়মে বলা হয়েছে, স্পা বা পার্লারের ভেতর আলাদা কোনও ঘর বা চেম্বার থাকবে না। দরজাগুলোও স্বচ্ছ হতে হবে। থেরাপিস্টরাই ম্যাসাজ করবেন। এক্ষেত্রে বিপরীত লিঙ্গের কেউ এই পরিষেবা দিতে পারবেন না। স্টিম বাথ চলতে পারে। কিন্তু বিপরীত লিঙ্গের কেউ এক্ষেত্রে সহায়তা করবেন না। কর্পোরেশনের কমিশনার দেবাশিস শর্মা বলেন, গত একমাস ধরে নানা অ্যাপার্টমেন্ট থেকে অভিযোগ আসছিল যে বেআইনী ম্যাসাজ পার্লার চলছে বিভিন্ন জায়গায়। একাধিক অভিযোগের সত্যতা পাওয়া গিয়েছে। প্রায় ৬০ শতাংশ ক্ষেত্রে বেআইনীভাবে স্পা, পার্লার চলছে। 

কমিশনারের সংযোজন,আমরা নীতি পুলিশ নই। কিন্তু সমাজ দুষিত না হয় এমনভাবে এই ম্যাসাজ পার্লার করতে হবে।তবে যারা বাস্তবে নিয়ম মেনে কাজ করছেন তাদের উদ্বেগের কিছু নেই। একমাস সময় দেওয়া হচ্ছে। যারা নিয়ম মানবেন না তাদের লাইসেন্স বাতিল হবে।  

 

বন্ধ করুন