বাংলা নিউজ > ঘরে বাইরে > Hanuman Jayanti 2022: নিজের গড় গুজরাতে ১০৮ ফুটের হনুমান মূর্তি উন্মোচন মোদীর
মূর্তি উন্মোচন মোদীর।

Hanuman Jayanti 2022: নিজের গড় গুজরাতে ১০৮ ফুটের হনুমান মূর্তি উন্মোচন মোদীর

  • গুজরাতের মরাবিতে অবস্থিত রয়েছে বাপু কেশবানন্দজির আশ্রম। সেই আশ্রমের পশ্চিমে এই মূর্তি স্থাপন করা হয়েছে। আর সেই মূর্তিই আজ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। এদিন সকাল ১১ টা নাগাদ এই মূর্তি উন্মোচন করেন তিনি।

দেশজুড়ে পালিত হচ্ছে হনুমান জয়ন্তী। এমন এক দিনে ১০৮ ফুটের মূর্তি উন্মোচন করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গুজরাতের মরাবিতে এদিন ভিডিয়ো কন্ফারেন্সের মাধ্যমে এই মূর্তি উন্মোচন করেন তিনি। এর আগে টুইটারে তিনি হনুমান জয়ন্তী নিয়ে বার্তাও দেন।

গুজরাতের মরাবিতে অবস্থিত রয়েছে বাপু কেশবানন্দজির আশ্রম। সেই আশ্রমের পশ্চিমে এই মূর্তি স্থাপন করা হয়েছে। আর সেই মূর্তিই আজ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। এদিন সকাল ১১ টা নাগাদ এই মূর্তি উন্মোচন করেন তিনি। উল্লেখ্য, মোদীর গড় গুজরাতে বছরের শেষেই রয়েছে ভোট। সেখানে বিধানসভা নির্বাচন ২০২২ সালের ডিসেম্বর নাগাদ হতে পারে বলে মনে করা হচ্ছে। সেই জায়গা থেকে এই মূর্তি উন্মোচন রীতিমতো প্রাসঙ্গিক বলে মনে করা হচ্ছে। উল্লেখ্য, যে হিন্দুত্ব তাস গুজরাতে বিজেপিকে আলাদা করে মাইলেজ দিয়েছে, তাতে ভর করেই আজকের এই মূর্তি উদযাপন বলে মনে করা হচ্ছে।

এর আগে হনুমান জয়ন্তীর শুভেচ্ছা জানিয়ে মোদী বলেন, ' শক্তি, সাহস, সংযমের প্রতীক- ভগবান হনুমানের জন্মবার্ষিকীতে সমস্ত দেশবাসীকে শুভেচ্ছা। পবনপুত্রের কৃপায় সকলের জীবন সবসময় শক্তি, বুদ্ধিমত্তা ও জ্ঞনে পরিপূর্ণ থাকুক।' এর আগে শুক্রবার প্রধানমন্ত্রীর দফতর সূত্রে বলা হয়, 'হনুমানজি চারধাম' প্রকল্পের অংশ হিসাবে গুজরাতের এই হনুমান মূর্তি অন্যতম। সারাদেশে বজরংবলীর ৪ মূর্তির মধ্যে এটি অন্যতম। এই প্রকল্পের প্রথম মূর্তি হিমাচলের সিমলার উত্তরে অবস্থিত।

বন্ধ করুন