বাংলা নিউজ > ঘরে বাইরে > পুকুরে জাল ফেলতেই উঠে এল ১ কেজি ওজনের ইলিশ

পুকুরে জাল ফেলতেই উঠে এল ১ কেজি ওজনের ইলিশ

পুকুরে ধরা পড়া সেই ইলিশ

জালে ধরা পড়ে ইলিশটি। প্রথমে কেউই ইলিশ মাছ বলে বিশ্বাস করছিল না। পরে অবশ্য মাছটি ইলিশ বলে নিশ্চিত হওয়া যায়।

যে ইলিশ ধরতে প্রাণ হাতে নিয়ে উত্তাল সমুদ্রে অভিযানে যেতে হয় মৎস্যজীবীদের, সেই ইলিশ যদি পাওয়া যায় পুকুরে তাহলে তো শোরগোল হবেই। তেমনই একটা কাণ্ড ঘটেছে বাংলাদেশের নোয়াখালি জেলায়। সেখানে পুকুরের জল ছেঁচার সময় পাওয়া গিয়েছে একটি ১ কেজি ওজনের ইলিশ মাছ। যা দেখে অবাক পুকুরের মালিক থেকে এলাকার বাসিন্দারা। তবে মৎস্যচাষ বিশেষজ্ঞরা পুকুরে ইলিশ পাওয়া যাওয়া অস্বাভাবিক বলে মনে করছেন না।

আরও পড়ুন: বান্ধবীকে 'বিয়ে' করেছিলেন কোন্নগরে সন্তান খুনে অভিযুক্ত মা, আগ্রাতে হানিমুন!

শুক্রবার সকালে নোয়াখালির কোম্পানিগঞ্জ উপজেলার চর ফকিরা ইউনিয়নের ভূমিহীন বাজরে পাম্প লাগিয়ে পুকুর ছেঁচছিলেন আবু নাসের সজীব নামে এক ব্যক্তি। পুকুরের মালিক অবশ্য এনামুল হক নামে অন্য এক জন। আবু নাসের জানিয়েছেন, রাত থেকে পাম্প দিয়ে পাশের পুকুরে সেচ দিচ্ছিলাম। সকাল সাড়ে সাতটা নাগাদ জল কিছুটা কমে এলে তিনি ও আরও কয়েকজন জাল ফেলে মাছ ধরতে শুরু করেন। তখন জালে ধরা পড়ে ইলিশটি। প্রথমে কেউই ইলিশ মাছ বলে বিশ্বাস করছিল না। পরে অবশ্য মাছটি ইলিশ বলে নিশ্চিত হওয়া যায়।

পুকুরের মালিক জানিয়েছেন, আমার পুকুর কোনও দিন বানের জলে ভাসেনি। কখনও বাইরের জলও ঢোকেনি। তবে বছর খানেক আগে নদী থেকে কিছু মাছের পোনা এনে পুকুরে ছেড়েছিলাম, তার সঙ্গে ইলিশ মাছের চারাটি চলে আসতে পারে। মিষ্টি জলের পুকুরে ইলিশ মাছ দেখে অবাক স্থানীয়রা।

আরও পড়ুন: বর্ধমানে স্কুলের বাইরে মদ খেয়ে রাস্তায় পড়ে আছেন বর্ষীয়ান শিক্ষক!

স্থানীয় মৎস্য আধিকারিক বলেন, মিষ্টি জলে ইলিশ মাছ বেঁচে থাকতে পারে। তবে তার বৃদ্ধি কম হয়। তাছাড়া মিষ্টি জলে ইলিশের স্বাদ ও গন্ধ ঠিক থাকে না। তাই মিষ্টি জলে ইলিশের চাষ অর্থকরী নয়।

 

ঘরে বাইরে খবর

Latest News

২০১৬ প্যানেল বাতিলে স্কুলগুলিতে কতটা শূন্যতা তৈরি হবে? সামনে বিস্ফোরক পরিসংখ্যান ধনু-মকর-কুম্ভ-মীনের বুধবার কেমন কাটবে? জানুন রাশিফল 'যোগ্যদের' কী হবে? চাকরিহারাদের সঙ্গে বৈঠক মধ্য শিক্ষা পর্ষদের সভাপতির ‘আগে সবাই এই হাসিটা পছন্দ করত, এখন পাগল বলে’! মিম বানানো নিয়ে বক্তব্য রচনার সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল CSK-র দুর্গে ফাটল ধরিয়ে পয়েন্ট তালিকায় লাফ LSG-র, নিঃশ্বাস ফেলছে KKR-এর ঘাড়ে মদের বোতল হাতে প্রতীক! মহারাজ-পূজারিণীর জীবনের ‘উড়ান’ এবার জলসায়,নায়িকাকে চেনেন দিল্লিতে ‘দাদাগিরি’র শ্যুটিং! সৌরভের জন্য বিশেষ বন্দোবস্ত, কবে শেষ হচ্ছে এই শো? গুহায় ঢুকে সিংহ শিকার LSG-র, স্টইনিসের দাপটে CSK-কে তাদের ঘরের মাঠে হারাল লখনউ

Latest IPL News

দিল্লিতে ‘দাদাগিরি’র শ্যুটিং! সৌরভের জন্য বিশেষ বন্দোবস্ত, কবে শেষ হচ্ছে এই শো? গুহায় ঢুকে সিংহ শিকার LSG-র, স্টইনিসের দাপটে CSK-কে তাদের ঘরের মাঠে হারাল লখনউ হার্দিককে নিয়ে ক্ষোভ, নাকি বিদেশি নির্বাচনে ভুল- কোন কারণে এখনও IPL-এ নড়বড়ে MI ১৪ বছরে ধোনি পারেননি, CSK-র প্রথম অধিনায়ক হিসেবে দুরন্ত এই রেকর্ড গড়লেন রুতুরাজ বিদেশিদের ব্যর্থতা নাকি ভালো স্পিনারের অভাব! কেন ফের ডুবতে বসেছে প্রীতির পঞ্জাব IPL 2024: ক্রিকেটের ব্যাকরণকে নতুনভাবে লিখছে SRH, ফিরে দেখা তাদের কার্যকলাপ ব্যর্থতার ধারা বজায় প্রথমার্ধে, পন্তের দিল্লিকে আশার আলো দেখাচ্ছেন ম্যাকগার্ক IPL 2024: MI-র বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে অতীতের যন্ত্রণার কথা মনে করলেন সন্দীপ শর্মা RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু IPL-এ দ্বিতীয় শতরান! MI-এর বিরুদ্ধে ভালো খেলার রহস্য ফাঁস করলেন যশস্বী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.