বাড়ি > ঘরে বাইরে > সেনা অ্যাকাডেমির পাসিং আউট প্যারেডে আবশ্যিক মাস্ক, নিষিদ্ধ অভিভাবকদের প্রবেশ
নিরাপত্তার স্বার্থে চলতি বছরের পাসিং আউট প্যারেড-এ অভিভাবক ও প্রিয়জনদের উপস্থিতি নিষিদ্ধ করা হয়েছে।
নিরাপত্তার স্বার্থে চলতি বছরের পাসিং আউট প্যারেড-এ অভিভাবক ও প্রিয়জনদের উপস্থিতি নিষিদ্ধ করা হয়েছে।

সেনা অ্যাকাডেমির পাসিং আউট প্যারেডে আবশ্যিক মাস্ক, নিষিদ্ধ অভিভাবকদের প্রবেশ

  • জেন্টলম্যান ক্যা়ডেট ও সেনা অ্যাকাডেমি কর্মীদের নিরাপত্তার স্বার্থে চলতি বছরের পাসিং আউট প্যারেড-এ অভিভাবক ও প্রিয়জনদের উপস্থিতি নিষিদ্ধ করা হয়েছে।

করোনা অতিমারির প্রেক্ষিতে এই প্রথম ফেসমাস্ক পরে ভারতীয় সেনা অ্যাকাডেমির পাসিং আউট প্যারেড-এ অংশগ্রহণ করতে চলেছে জেন্টলম্যান ক্যাডেটস বাহিনী। আগামী ১৩ জুনের ওই অনুষ্ঠানে স্বাস্থ্য নিরাপত্তার কারণেই এবার এই নিয়ম চালু হল বলে সোমবার জানিয়েছেন আইএমএ কর্তারা।

কিছু দিন আগেই অ্যাকাডেমির তরফে ঘোষণা করা হয়েছিল যে, জেন্টলম্যান ক্যা়ডেট ও সেনা অ্যাকাডেমি কর্মীদের নিরাপত্তার স্বার্থে চলতি বছরের পাসিং আউট প্যারেড-এ অভিভাবক ও প্রিয়জনদের উপস্থিতি নিষিদ্ধ করা হয়েছে। 

আইএমএ-র জনসংযোগ আদিকারিক লেফটেন্যান্ট কর্নেল অমিত ডাগর জানিয়েছেন, ‘Covid-19 অতিমারির কারণে এবারের পাসিং আউট প্যারেডে কেন্দ্রীয় স্বাস্থ্য বিভাগের নির্দেশিকা অনুসারে বেশ কিছু পরিবর্তন এনেছে আইএমএ। এর মধ্যে প্যারেডে অংশগ্রহণকারী জেন্টলম্যান ক্যাডেটদের ফেসমাস্ক ব্যবহার আবশ্যিক করা হয়েছে। সেই সঙ্গে প্রচলিত রীতি ছেড়ে আগের চেয়ে নিজেদের মধ্যে শর্তাবলী মেনে বেশি ব্যবধান তাঁরা বজায় রাখবেন।’

একই সঙ্গে ওই দিন পাইপিং সেরেমনি-তেও বেশ কিছু পরিবর্তন আনা হয়েছে বলে তিনি জানিয়েছেন। 

যে হেতু এবারের অনুষ্ঠানে অভিভাবকদের প্রবেশ নিষিদ্ধ হচ্ছে, সেই কারণে সমগ্র অনুষ্ঠান সংবাদমাধ্যমে যেন সম্প্রচার করা হয়, এই অনুরোধও জানিয়েছেন আইএমএ আধিকারিক। 

আগামী ১৩ জুন আইএমএ আয়োজিত পাসিং আউট প্যারেড-এ মোট ৪২৩ জন উত্তীর্ণ জেন্টলম্যান ক্যাডেট অংশগ্রহণ করবেন। এঁদের মধ্যে ৩৩৩ জন ভারতীয় এবং ৯০ জন বিদেশি ক্যাডেট। 

বন্ধ করুন