বাংলা নিউজ > ঘরে বাইরে > লিবিয়া থেকে ইতালি যাওয়ার পথে ভূমধ্যসাগরে নৌকাডুবি, ১৭ বাংলাদেশির মৃত্যু
লিবিয়া থেকে ইতালি যাওয়ার পথে ভূমধ্যসাগরে নৌকাডুবি, ১৭ বাংলাদেশির মৃত্যু। (ছবিটি প্রতীকী, সৌজন্য সি-ওয়াচ অর্গানাইজেশন/এপি/পিকচার অ্যালায়েন্স)
লিবিয়া থেকে ইতালি যাওয়ার পথে ভূমধ্যসাগরে নৌকাডুবি, ১৭ বাংলাদেশির মৃত্যু। (ছবিটি প্রতীকী, সৌজন্য সি-ওয়াচ অর্গানাইজেশন/এপি/পিকচার অ্যালায়েন্স)

লিবিয়া থেকে ইতালি যাওয়ার পথে ভূমধ্যসাগরে নৌকাডুবি, ১৭ বাংলাদেশির মৃত্যু

  • ভূমধ্যসাগরে ডুবে গেলেন ১৭ জন বাংলাদেশি শরণার্থী।

ভূমধ্যসাগরে ডুবে গেলেন ১৭ জন বাংলাদেশি শরণার্থী। লিবিয়া থেকে ইতালি যাওয়ার পথে ভূমধ্যসাগরে এই দুর্ঘটনা ঘটে। ৩৮০ জনকে তিউনিশিয়ার কোস্টগার্ড উদ্ধার করতে পেরেছে বলে সংবাদসংস্থা রয়টার্সকে জানিয়েছে সে দেশের কোস্টগার্ড।

লিবিয়ার উত্তর-পশ্চিম উপকূল জুয়ারা থেকে শরণার্থীদের নিয়ে রওনা হয়েছিল নৌকাটি। সিরিয়া, মিশর, সুদান, এরিট্রিয়া, মালি এবং বাংলাদেশের শরণার্থীরা ছিলেন ওই নৌকায়। ভূমধ্যসাগর দিয়ে যাওয়ার সময় তিউনিশিয়ার কাছে নৌকাটি ডুবে যেতে শুরু করে। তখনই ১৭ জন বাংলাদেশি যাত্রী ডুবে যান বলে জানা গিয়েছে। তিউনিশিয়ার কোস্টগার্ড ৩৮০ জনকে দ্রুত উদ্ধার করে।

তিউনিশিয়ার উপকূলে নৌকাডুবি নতুন ঘটনা নয়। ভূমধ্যসাগর ধরে লিবিয়া থেকে ইটালির পথ শরণার্থীদের পছন্দের পথ। গত কয়েক বছরে এই পথ ধরে বহু মানুষ ইউরোপে যাওয়ার চেষ্টা করেছেন বলে মানবাধিকার সংগঠনগুলির দাবি। গত কিছুদিন আবহাওয়া ভালো ছিল না বলে যাতায়াতও বন্ধ ছিল। আবহাওয়া একটু ভালো হওয়ায় এই নৌকাটি সাগরে পাড়ি দেয় বলে জানা গিয়েছে। এর আগে, চলতি মাসেই গোড়াতেই ভূমধ্যসাগরে ১২০ জনের বেশি শরণার্থী বহনকারী একটি নৌকা ডুবে গিয়েছিল। তার জেরে একাধিক বাংলাদেশি শরণার্থীর মৃত্যু হয়েছিল।

বন্ধ করুন