বাংলা নিউজ > ঘরে বাইরে > Defamation case against RaGa: ফের মানহানি মামলা রাহুলের বিরুদ্ধে! এবার কাঠগড়ায় ডিকে শিবকুমার, সিদ্দারামাইয়াও, অভিযোগ কী

Defamation case against RaGa: ফের মানহানি মামলা রাহুলের বিরুদ্ধে! এবার কাঠগড়ায় ডিকে শিবকুমার, সিদ্দারামাইয়াও, অভিযোগ কী

ডিকে শিবকুমার, রাহুল গান্ধী, সিদ্দারামাইয়া। (HT PHOTO)

কংগ্রেসের ওই বিজ্ঞাপনের অংশটির দাবিকে ‘ভিত্তিহীন’ ও ‘মানহানি’মূলক বলে দাবি করেছে বিজেপি। আর সেই নিরিখেই এই মানহানি মামলা। বিজেপির দাবি, কংগ্রেসের এমন 'ভিত্তিহীন' দাবির জেরে কর্ণাটকের বিধানসভা ভোটে গেরুয়া শিবির হেরে যায়।

এক মানহানির মামলার জেরে ইতিমধ্যেই কংগ্রেসের রাহুল গান্ধী খুইয়েছেন তাঁর সাংসদ পদ। মানহানি মামলায় দোষী সাব্যস্ত হওয়ার জেরে তাঁর ২ বছরের সাজা হয়। সেই মামলায় সুরাট কোর্টের রায়ে রাহুলের সাজা হয়েছে। এরপর কেরলের ওয়েনাদের সাংসদ পদ থেকে সরে যেতে হয় রাহুলকে। এবার আরও এক নয়া মানহানি মামলায় কোর্টের সমন এসেছে রাহুলের কাছে। সঙ্গে, ওই একই মানহানি মামলায় সমন গিয়েছে কর্ণাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া ও ডিকে শিবকুমারের কাছে।

মামলা দায়ের হয়েছে কর্ণাটকে। চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের কাছ থেকে এসেছে মানহানি মামলার শুনানি। রাহুল গান্ধী, ডিকে শিবকুমার, সিদ্দারামাইয়ার বিরদ্ধে ওঠা মানহানি মামলার শুনানি হবে ২৭ জুলাই। কর্ণাটকে বিজেপির রাজ্য সম্পাদক এই মামলা করেছেন। বিজেপির তরফে কেশবপ্রসাদ প্রশ্ন তুলেছেন, কংগ্রেসের এক বিজ্ঞাপন নিয়ে। কর্ণাটকে ভোট চলাকালীন কংগ্রেস এক বিজ্ঞাপনে বিজেপির তৎকালীন রাজ্য সরকারের বিরুদ্ধে একাধিক অভিযোগ তোলে। সেই বিজ্ঞাপনে কংগ্রেস দাবি করেছিল যে, বিজেপি ৪০ শতাংশ দুর্নীতিগ্রস্ত। এছাড়াও অভিযো, বিজেপি লুঠ করেছে, ১.৫ লাখ কোটি টাকা। বিজ্ঞাপনে দাবি করা হয়, সেই টাকা বিজপি সরকার কর্ণাটকের তখতে থাকাকলীন ৪ বছরে দুর্নীতিতে গিয়েছে। সেই বিজ্ঞাপনের দাবির প্রেক্ষিতে এবার বিজেপির তরফে দায়ের হয়েছে মানহানি মামলা।    

( ISI: সন্ত্রাসের ছকে মহিলা ও শিশুদের ব্যবহার পাক গুপ্তচর সংস্থা আইএসআইয়ের, উঠে আসছে নয়া ট্রেন্ড! বলছে রিপোর্ট)

কংগ্রেসের ওই বিজ্ঞাপনের অংশটির দাবিকে ‘ভিত্তিহীন’ ও ‘মানহানি’মূলক বলে দাবি করেছে বিজেপি। আর সেই নিরিখেই এই মানহানি মামলা। বিজেপির দাবি, কংগ্রেসের এমন 'ভিত্তিহীন' দাবির জেরে কর্ণাটকের বিধানসভা ভোটে গেরুয়া শিবির হেরে যায়। উল্লেখ্য, কর্ণাটক ভোটে ‘৪০ শতাংশ দুর্নীতি’ ইস্যুতে ব্যাপক চর্চা হয়। সেখানে, বিভিন্ন সরকারি দফতরের আমলারা ৪০ শতাংশ ঘুষ চান বলেও অভিযোগ শানায় কংগ্রেস। একধাপ এগিয়ে সেই সময় ‘পে সিএম’ প্রচারে মগ্ন হয় কংগ্রেস। বিজেপিকে সেই সময় তুলে ধরা হয়, এমন একটি পার্টি হিসাবে, যেখানের মন্ত্রীরা ঘুষ নিচ্ছেন জেনেও পার্টি কিছু করছে না, এমনভাবে। তেমনই অভিযোগে সরব হয় কংগ্রেস, চালায় তাদের প্রচার অভিযান। ১০ মে কর্ণাটকে ভোট গণনা হয়। আর ভোট শেষে দেখা যায়, রুদ্ধশ্বাস জয় কর্ণাটকে ছিনিয়ে নিয়েছে কংগ্রেস। এই ঘটনা ঘিরে রাহুল ও ডিকে শিবকুমার, সিদ্দারামাইয়ার বিরুদ্ধে দায়ের হয়েছে মানহানি মামলা। 

 

 

 

 

 

 

 

 

 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

‘ওঁর এনার্জি লেভেল মারাত্মক…’ কিং খানের প্রশংসায় পঞ্চমুখ বিজয় সেতুপতি মিনিয়াপোলিসের মানুষকে ফুচকা খাওয়ালো ভারতীয় রেস্তোরাঁ, এরপর যা হল অবাক হবেন Dravid's Replacement:ভারতের কোচের পদ পুরো আলাদা- গম্ভীরকে নিয়ে বড় দাবি কুম্বলের আশা পারেখ থেকে রিনা দত্ত- আমিরের ‘আম্মি’-র বার্থডে ব্যাশে এলেন কারা? বৃষ্টি তো হবেই, কবে থেকে গরম কমবে বাংলায়? ৫০ কিমিতে উঠবে ঝড়, কোথায় কোথায়? 'যেদিন কার্তিকের সঙ্গে দেখা হয়, তখন ওঁর ওজন ৯০ কেজি, একটাও পুশ-আপ দিতে পারেনি' ‘‌যারা দলে থেকে বেইমানি করেছে তাদের তাড়ানো হবে’‌, শতাব্দীর হুঁশিয়ারি বীরভূমে ইডেনে উড়ন্ত বাজ বাংলার অভিষেক, অবিশ্বাস্য ক্যাচে মন্ত্রমুগ্ধ সকলে- ভিডিয়ো সুধা-তেজের প্রেম কাহিনিতে তৃতীয় ব্যক্তি? শুভ বিবাহ নিয়ে মুখ খুললেন শ্রীতমা 'সিকান্দর'-এর অ্যাকশন দৃশ্যে কাজ করবে ‘মিশন ইম্পসিবল’ টিম? কী বলছে রিপোর্ট

T20 WC 2024

ভয়ঙ্কর দুর্ঘটনার রেশ কাটিয়ে ভারতীয় দলের হিরো! পন্তের প্রশংসায় দলের ফিল্ডিং কোচ ভারতের ব্যাটারদের পরিকল্পনায় জল ঢালতে পারে ফ্লোরিডার আবহাওয়া! আফগানিস্তান ক্রিকেটের উন্নতি চান, তাই এক পয়সাও পারিশ্রমিক নেননি অজয় জাদেজা! ওপেন করবেন বিরাটই, দলে কুলদীপ! শনিবার গ্রুপ স্টেজের শেষ ম্যাচে সম্ভাব্য দল কেমন? সুপার ৮-এ নামার আগে বড় ধাক্কা আফগানিস্তানের!সুবিধা হল ভারতের… ছিটকে গেলেন মুজিব টি২০ বিশ্বকাপে নজির দঃ আফ্রিকার! ছুঁয়ে ফেলল মেন ইন ব্লুজদের, কোন রেকর্ডে? টি২০ বিশ্বকাপ-এ এমন রেকর্ড এই প্রথমবার! লজ্জার রেকর্ডে সামিল উগান্ডা - ওমান T20 Wcup-বিশ্বকাপ থেকে বিদায়ের পর জ্বলে উঠলেন বোল্টরা,উগান্ডাকে হারালেন ৯ উইকেটে শেষ বলে রান-আউট! ১ রানে হেরে স্বপ্নভঙ্গ নেপালের, ভাগ্যের ফেরে জিতল প্রোটিয়ারা একেই ভিজে আউটফিল্ড, তার উপর মাঠেই হাত ধুচ্ছেন স্টাফরা, অবিবেচনা নাকি চক্রান্ত?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.