বাংলা নিউজ > ঘরে বাইরে > 'ভারত বিশ্বকে শাসন করতে চায় না,'কারণটা জানিয়ে দিলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং

'ভারত বিশ্বকে শাসন করতে চায় না,'কারণটা জানিয়ে দিলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং

প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং (PTI Photo) (PTI)

আর্টিফিসিয়াল ইনটেলিজেন্সের প্রসারের মাধ্যমে মানব সভ্যতার প্রসার সম্ভব। প্রযুক্তির প্রসারের মাধ্যমে মানুষ তার সুপিরিওরিটি দেখাতে পারছে। মানবসভ্যতার উন্নতিতে আর্টিফিসিয়াল ইনটেলিজেন্স একটি বৈপ্লবিক পদক্ষেপ। বললেন রাজনাথ সিং।

স্বাতী ভাসিন

ভারত বিশ্বকে শাসন করতে চায় না। সোমবার প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং জানিয়ে দিলেন একথা।আর্টিফিসিয়াল ইনটেলিজেন্সির প্রসার নিয়েও মন্তব্য করেন তিনি। রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনের বিগত দিনের একটি মন্তব্যকে তুলে ধরেন তিনি। প্রতিরক্ষামন্ত্রী বলেন, আপনারা জানেন রাশিয়া প্রযুক্তিগতভাবে উন্নত একটি দেশ। বিজ্ঞান ও প্রযুক্তির ক্ষেত্রে ওই দেশ ধীরে ধীরে উন্নতি লাভ করেছে।তিনি একবার বলেছিলেন যারা এই ক্ষেত্রতে শাসন করবে তারাই বিশ্বকে শাসন করবে।

প্রতিরক্ষামন্ত্রী বলেন, যেভাবে বিশ্ব এগোচ্ছে তাতে এটা অস্বীকার করা যায় না। কিন্তু আমি বলতে চাই ভারত কিন্তু বিশ্ব শাসন করতে চায় না।ভারত সবসময় একটি বার্তা দিতে চায় যে গোটা বিশ্ব একটি পরিবার।আমাদের বিশ্বজয় করার দরকার নেই।

রাজনাথ সিং বলেন, আমরা প্রযুক্তিতে উন্নতি লাভ করব যাতে অন্য দেশ আমাদের উপর ক্ষমতা বিস্তার করতে না পারে। নিউ দিল্লিতে আর্টিফিসিয়াল ইনটেলিজেন্স ইন ডিফেন্স শীর্ষক একটি সিমপোজিয়ামে বক্তব্য রাখছিলেন রাজনাথ সিং। সেখানেই তিনি এই মন্তব্য করেন। পাশাপাশি তিনি জানিয়েছেন, আর্টিফিসিয়াল ইনটেলিজেন্সের প্রসারের মাধ্যমে মানব সভ্যতার প্রসার সম্ভব। প্রযুক্তির প্রসারের মাধ্যমে মানুষ তার সুপিরিওরিটি দেখাতে পারছে। মানবসভ্যতার উন্নতিতে আর্টিফিসিয়াল ইনটেলিজেন্স একটি বৈপ্লবিক পদক্ষেপ।

বন্ধ করুন