বাংলা নিউজ > ঘরে বাইরে > ভারতের মিসাইল-শক্তির তেজ ফের প্রদর্শিত! সফল হল অগ্নি-৪ এর ট্রেনিং লঞ্চ

ভারতের মিসাইল-শক্তির তেজ ফের প্রদর্শিত! সফল হল অগ্নি-৪ এর ট্রেনিং লঞ্চ

সফল ট্রেনিং লঞ্চ হল অগ্নি ফোরের।

ওড়িশার এপিজে আব্দুল কালাম দ্বীপ থেকে এই ট্রেনিং লঞ্চ হয়। দেশের সামরিক সক্ষমতায় একটি উল্লেখযোগ্য বিকাশকে চিহ্নিত করছে এই পদক্ষেপ। প্রতিরক্ষা মন্ত্রকের তরফে জানানো হয়েছে সোমবার সন্ধ্যে ৭.৩০ মিনিট নাগাদ এই সফল ট্রেনিং লঞ্চ হয়।

সোমবার ওড়িশার এপিজে আব্দুল কালাম দ্বীপ থেকে অগ্নি-ফের মধ্যবর্তী-পাল্লার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের একটি ট্রেনিং লঞ্চ ছিল। আর তা এদিন সফলভাবে সম্পন্ন হয়েছে। মিসাইল শস্ত্রের শক্তির দিক থেকে ভারত যে কতটা শক্তিশালী হয়ে উঠছে তা এই নয়া পদক্ষেপই বলে দিচ্ছে।

দেশের সামরিক সক্ষমতায় একটি উল্লেখযোগ্য বিকাশকে চিহ্নিত করছে এই পদক্ষেপ। প্রতিরক্ষা মন্ত্রকের তরফে জানানো হয়েছে সোমবার সন্ধ্যে ৭.৩০ মিনিট নাগাদ এই সফল ট্রেনিং লঞ্চ হয়। এক বিবৃতিতে ভারতের প্রতীরক্ষা মন্ত্রক জানিয়েছে, ‘একটি ইন্টারমিডিয়েট-রেঞ্জ ব্যালিস্টিক মিসাইল, অগ্নি-ফের-এর সফল ট্করেনিং লঞ্চ হয়েছিল, ৬ জুন আনুমানিক সাড়ে সাতটা নাগাদ। এটি সম্পন্ন হয় ওড়িশার এপিজে আব্দুল কালাম দ্বীপ থেকে।’ জানানো হয়েছে দেশের রুটিন ট্রেনিং লঞ্চের অংশ ছিল এটি। দেশের স্ট্র্যাটেজিক ফোর্স কমান্ডের তত্ত্ববধানে এই সফল উৎক্ষেপণ হয়। ইমরানের গ্রেফতারি এখন কি সময়ের অপেক্ষা? পাক মন্ত্রীর মন্তব্যে জল্পনায় উস্কানি

উল্লেখ্য এদিনের এই ট্রেনিং লঞ্চের হাত ধরে ভারতের মিসাইলের তেজ আরও একবার প্রদর্শিত হয়েছে। উল্লেখ্য, অগ্নি চার তার থেকে ৪০০০ কিলোমিটার দূরের লক্ষ্যে গিয়ে আছড়ে পড়ার ক্ষমতা রাখে। এর আগে অগ্নি ১ থেকে অগ্নি ৫ পর্যন্ত বিভিন্ন মিসাইল ভারতীয় প্রতিরক্ষাকে সমর্থ করেছে। শত্রুর ওপর আঘাত হানতে এই বিশেষ মিসাইল ব্যপকভাবে কার্যকরী পদক্ষেপ নিয়েছে।

 

বন্ধ করুন