বাংলা নিউজ > ঘরে বাইরে > অপহৃত ২ ONGC কর্মীকে নাগাল্যান্ড থেকে উদ্ধার ভারতীয় সেনার
উদ্ধার হওয়া এক ওএনজিসি কর্মী। (ছবি সৌজন্য পিটিআই)
উদ্ধার হওয়া এক ওএনজিসি কর্মী। (ছবি সৌজন্য পিটিআই)

অপহৃত ২ ONGC কর্মীকে নাগাল্যান্ড থেকে উদ্ধার ভারতীয় সেনার

  • উদ্ধার হওয়া দুই ওএনজিসি কর্মীর শারীরিক অবস্থা কেমন আছেন বা জঙ্গিদের সঙ্গে নিরাপত্তারক্ষীদের কোনো সংঘর্ষের ঘটনা ঘটেছে কিনা, সেবিষয়ে এখনও বিস্তারিত কোনও রিপোর্ট পাওয়া যায়নি।

অসমে আলফা জঙ্গিদের হাতে অপহৃত দুই ওএনজিসি কর্মীদের নাগাল্যান্ড থেকে উদ্ধার করল ভারতীয় সেনা। তিন জনের মধ্যে দু'জনকে উদ্ধার করা সম্ভব হলেও বাকি একজনের খোঁজে জোর তল্লাশি চলছে। ওই দুই ওএনজিসি কর্মীকে ভারত–মায়ানমার সীমান্তবর্তী এলাকা থেকে উদ্ধার করা হয়েছে।

অসমের ডিজি ভাস্কর জ্যোতি মাহান্ত জানান, ‘‌ওই দুই ওএনজিসি কর্মীকে নাগাল্যান্ডের মন জেলায় ভারত–মায়ানমার সীমান্তের কাছ থেকে উদ্ধার করা হয়েছে। উদ্ধার হওয়া দু'জনের নাম অলকেশ সাইকিয়া ও মোহিনী মোহন গগৈ। দু'জনই অসমের বাসিন্দা। তৃতীয় জনের খোঁজ চলছে। তবে উদ্ধার হওয়া দুই ওএনজিসি কর্মীর শারীরিক অবস্থা কেমন আছেন বা জঙ্গিদের সঙ্গে নিরাপত্তারক্ষীদের কোনও সংঘর্ষের ঘটনা ঘটেছে কিনা, সে বিষয়ে এখনও বিস্তারিত কোনও রিপোর্ট পাওয়া যায়নি।’‌ পুলিশ সূত্রে খবর, ইতিমধ্যে এই অপহরণের সঙ্গে যুক্ত থাকার অপরাধে ১৪ জন সন্দেহভাজনকে গ্রেফতার করেছে পুলিশ।

গত শুক্রবারই পুলিশের তরফে জানানো হয়েছিল, ওই অপহরণকাণ্ডের পিছনে অসমের আলফা জঙ্গিদের হাত রয়েছে। পুলিশের তরফে জানা গিয়েছে, পাঁচ জন জঙ্গি তিনজন ওএনজিসি কর্মীকে মাথায় বন্দুক ঠেকিয়ে নিয়ে যায়। অপহরণের খবর পাওয়ার পরই উদ্ধারকাজে নামে নাগাল্যান্ড পুলিশ ও সেনাবাহিনীর ৫৭ মাউন্টেন ডিভিশনের যৌথ বাহিনী।অভিযানের পর সেনাবাহিনীকে ধন্যবাদ জানিয়ে অসমের ডিজি জানান, সেনাবাহিনীর সহযোগিতা ছাড়া এই উদ্ধারকাজ করা সম্ভব ছিল না।

বন্ধ করুন