বাংলা নিউজ > ঘরে বাইরে > আজ থেকে ৫০ মেল/এক্সপ্রেস চালু রেলের, দেখে নিন সম্পূর্ণ তালিকা
আজ (বৃহস্পতিবার) থেকে ৫০ টি অসংরক্ষিত এক্সপ্রেস বা মেল ট্রেন চালু করল উত্তর রেল। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
আজ (বৃহস্পতিবার) থেকে ৫০ টি অসংরক্ষিত এক্সপ্রেস বা মেল ট্রেন চালু করল উত্তর রেল। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

আজ থেকে ৫০ মেল/এক্সপ্রেস চালু রেলের, দেখে নিন সম্পূর্ণ তালিকা

রেলের তরফে বলা হয়েছে, 'যাত্রীদের সুবিধার্থে সেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

আজ (বৃহস্পতিবার) থেকে ৫০ টি অসংরক্ষিত এক্সপ্রেস বা মেল ট্রেন চালু করল উত্তর রেল। এমনটাই জানিয়েছেন উত্তর রেলের জনসংযোগ আধিকারিক কুলতার সিং। 

সংবাদসংস্থা এএনআইকে বৃহস্পতিবার তিনি বলেন, ‘১ জুলাই থেকে ৫০ টি অসংরক্ষিত মেল/এক্সপ্রেস ট্রেনের পরিষেবা আবারও শুরু করার সিদ্ধান্ত নিয়েছে উত্তর রেলওয়ে। যাত্রীদের সুবিধার্থে সেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

আপাতত দেশের বিভিন্ন প্রান্তে করোনাভাইরাসের সংক্রমণ অনেকটা নিয়ন্ত্রণে এসেছে। তারপর থেকে ধাপে ধাপে পরিষেবা বাড়িয়েছে ভারতীয় রেল। গত মাসেই রেল মন্ত্রকের তরফে বিভিন্ন জোনকে স্থানীয় পরিস্থিতি ও ট্রেনের চাহিদার উপর ভিত্তি করে রেল পরিষেবা স্বাভাবিক পরিস্থিতিতে ফিরিয়ে নিয়ে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। সেইমতো বিভিন্ন জোন থেকে বাড়ানো হচ্ছে ট্রেনের সংখ্যা। সম্প্রতি পূর্ব রেলের তরফেও একাধিক দূরপাল্লা, ইন্টারসিটি ট্রেন চালু করা হয়েছে। বুধবার পূর্ব রেলের জেনারেল ম্যানেজার মনোজ জোশী মেল-এক্সপ্রেস ট্রেন চালু করার নির্দেশ দিয়েছেন। 

তারইমধ্যে পূর্ব রেল সূত্রে খবর, জুলাইয়ের গোড়াতেই একাধিক এক্সপ্রেস ট্রেন চালু করা হচ্ছে। সূত্রের খবর, আগামী ৫ জুলাই থেকে হাওড়া-আজিমগঞ্জ এক্সপ্রেস, আসানসোল-শিয়ালদহ এক্সপ্রেস চালু হবে। সেদিন থেকে শুরু হতে পারে মালদহ-নবদ্বীপধাম এক্সপ্রেস। পরদিন থেকে নবদ্বীপধাম-মালদহ এক্সপ্রেস এবং আজিমগঞ্জ-হাওড়া দৌড়ানো শুরু করতে পারে। ৮ জুলাই থেকে হাওড়া-রামপুরহাট, হাওড়া-সিউড়ি-হাওড়া এক্সপ্রেস চালু করবে পূর্ব রেল। তারইমধ্যে ৭ জুলাই থেকে সোমবার, বুধবার, শুক্রবার এবং শনিবার লালগোলা-কলকাতা এক্সপ্রেসের যাত্রা শুরু করবে। ১১ জুলাই থেকে দিঘা-আসানসোল-দিঘা এক্সপ্রেস চালু করা হবে। আগে যে পথ, সূচি অনুযায়ী ট্রেনগুলি চলত, তা অপরিবর্তিত থাকছে বলে পূর্ব রেল সূত্রে খবর।

বন্ধ করুন