বাংলা নিউজ > ঘরে বাইরে > যাত্রীর অভাব, দুটি রাজধানী এক্সপ্রেসের কোচ কমাচ্ছে রেল
ফাইল ছবি : পিটিআই (PTI)
ফাইল ছবি : পিটিআই (PTI)

যাত্রীর অভাব, দুটি রাজধানী এক্সপ্রেসের কোচ কমাচ্ছে রেল

রাজধানীতে যাত্রী সংখ্যা কমলেও দুরন্ত এক্সপ্রেসের চাহিদা তুঙ্গে। তাই সেখানেই যোগ হচ্ছে অতিরিক্ত কোচ।

যাত্রী কম। তাই ফাঁকা কোচ চালিয়ে লাভ হচ্ছে না। আর সেই কারণেই দুটি রাজধানী এক্সপ্রেসে টেম্পোরারি অগমেন্টেড কোচ কমাল ভারতীয় রেল।

Northern Railway এই মর্মে সম্প্রতি একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে। সেখানে বলা হয়, ' ট্রেন নম্বর 02434/02433 নিজামউদ্দিন -এমজিআর চেন্নাই সেন্ট্রাল - নিজামউদ্দিন রাজধানী স্পেশালে একটি টু-টিয়ার কোচ কমানো হচ্ছে। আগামী ১৪ এপ্রিল ও ১৬ এপ্রিল থেকে এটি কার্যকর হবে। ট্রেন নম্বর 02432/02431 নিজামউদ্দিন-তিরুবনন্তপুরম সেন্ট্রাল-নিজামউদ্দিন রাজধানী স্পেশালেও একটি টু-টিয়ার কোচ কমানো হচ্ছে।'

তবে, রাজধানীতে যাত্রী সংখ্যা কমলেও দুরন্ত এক্সপ্রেস সবসময়েই সুপারহিট। সারা বছরই তুঙ্গে থাকে চাহিদা। সেই কারণে এই অতিরিক্ত কোচ দুরন্ত এক্সপ্রেসেই যোগ করা হচ্ছে। এর্নাকুলাম - নিজামউদ্দিন দুরন্ত সুপারফাস্ট সাপ্তাহিক স্পেশালে এই অতিরিক্ত কোচ যোগ করা হবে বলে জানিয়েছে রেল।

অন্যদিকে, যাত্রীদের জন্য নয়া কোভিড গাইডলাইন প্রকাশ করেছে Southern Railway জোন। রেলযাত্রার সময়ে যাত্রীদের সেগুলি মেনে চলতে হবে।

১. করোনার মূল সতর্কতাবিধি, যেমন মাস্ক পরা, সামাজিক দূরত্ব রাখা, হাত ধোওয়া ও স্যানিটাইজার ব্যবহার করা ইত্যাদি মেনে চলতে হবে।

২. যাত্রীদের খুব প্রয়োজন না হলে ট্রেনযাত্রা না করতে অনুরোধ করেছে রেল।

৩. প্ল্যাটফর্ম ও টিকিট কাউন্টারে যাত্রীদের সামাজিক দূরত্ব বজায় রাখতে বলা হয়েছে।

৪. সর্দি-কাশির মতো অসুস্থতা থাকলে ট্রেন যাত্রা করতে বারণ করা হয়েছে।

বন্ধ করুন