বাংলা নিউজ > ঘরে বাইরে > বস ফেসবুক খুললেই তাঁকে চড় মারেন এই মহিলা কর্মী!
ছবি : টুইটার (Twitter)
ছবি : টুইটার (Twitter)

বস ফেসবুক খুললেই তাঁকে চড় মারেন এই মহিলা কর্মী!

  • আজব উপায় বের করলেন এক প্রবাসী ভারতীয় ব্যবসায়ী। কাজের সময়ে ফেসবুক খুললেই চড় মারার দায়িত্ব দিলেন এক মহিলাকে।

কম্পিউটারে কাজ। ব্রাউজার খুললেই মন চলে যায় ফেসবুকের দিকে। আর তাতেই নষ্ট হয় অনেক সময়। সেই কারণেই আজব উপায় বের করলেন এক প্রবাসী ভারতীয় ব্যবসায়ী। কাজের সময়ে ফেসবুক খুললেই চড় মারার দায়িত্ব দিলেন এক মহিলাকে। এমন আজব কান্ডে বেশ মজা পেয়েছেন নেটিজেনরা। এমনকি প্রশংসা করেছেন বিশ্বের ধনীতম ব্যক্তি ইলন মাস্কও।

পরিধানযোগ্য ডিভাইস ব্র্যান্ড পাভলোকের প্রতিষ্ঠাতা মনীশ শেঠি। ভীষণ ব্যস্ত মানুষ। এদিকে কাজের জন্য ল্যাপটপে ইন্টারনেট খুললেই অভ্যাসবশত ফেসবুক খুলে ফেলেন। মাইলের পর মাইল স্ক্রল করতে থাকেন। সেই কারণেই উপায় বের করেন তিনি। ২০১২ সালে মার্কিন শ্রেণীবদ্ধ বিজ্ঞাপনের ওয়েবসাইট Craigslist-এর চড় মারার চাকরির জন্য আবেদন চেয়ে বিজ্ঞাপন দেন। সেই মতো আবেদন করে চাকরি পান এক মহিলা।

কী করতে হয় সেই মহিলাকে? মনীশ যখন ল্যাপটপে কাজ করেন, তাঁর পাশে বসে থাকতে হয় সেই মহিলাকে। আর তীক্ষ্ণ নজর রাখতে হয় মনীশের কম্পিউটার স্ক্রিনে। কোনও ট্যাবে ফেসবুক খুললেই মনীশকে রীতিমতো জোড়ে চড় মারেন ওই মহিলা।

এর জন্য ঘণ্টায় ৮ ডলার করে বেতনও পান তিনি। ভারতীয় মুদ্রায় যা প্রায় সাড়ে পাঁচশো টাকার কাছাকাছি। মার্কিন মুলুকের হিসাবে যদিও এটা কমের দিকেরই বেতন।

মনীশ জানিয়েছেন, ওই মহিলার কাছে তিনি কৃতজ্ঞ। এই নয়া পন্থায় তাঁর সময় বিন্দুমাত্র নষ্ট হয় না। চড় খাওয়ার ভয়ে মন দিয়ে কাজ করতে থাকেন তিনি। আর তা না করলেই মেলে চাঁটি!

এই খবরেরর একটি টুইটে রিপ্লাইও করেছেন টেসলা-স্পেসএক্স-এর কর্ণধার, বিশ্বের ধনীতম ব্যক্তি ইলন মাস্ক। দুটি 'ফায়ার' ইমোজি দিয়ে প্রশংসা করেছেন তিনি।

বন্ধ করুন