বাংলা নিউজ > ঘরে বাইরে > Indira and Priyanka: ‘আপনারা আমাকে কেন দেখতে আসেন সেটা জানি…’, সত্যিই কি প্রিয়াঙ্কাকে ইন্দিরার মতো দেখতে?

Indira and Priyanka: ‘আপনারা আমাকে কেন দেখতে আসেন সেটা জানি…’, সত্যিই কি প্রিয়াঙ্কাকে ইন্দিরার মতো দেখতে?

প্রিয়াঙ্কা গান্ধী ও ইন্দিরা গান্ধী। ছবি সৌজন্য়ে এনডিটিভি

অনেকেই প্রয়াত ইন্দিরা গান্ধীর ছায়া দেখতে পান প্রিয়াঙ্কার মধ্যে। বহু জনসভায় দেখা যায় শ্রোতাদের অনেকেই ইন্দিরার সঙ্গে প্রিয়াঙ্কার ঠিক কোন কোন জায়গায় মিল রয়েছে তা নিয়ে অনেকেই চর্চা করেন।

মধ্যপ্রদেশে ভোটের প্রচারে কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী। বৃহস্পতিবার ভরা জনসভায় তিনি ইন্দিরা গান্ধীর প্রসঙ্গ তুলে আনেন। তাঁর কথায়, আমার ঠাকুমা ইন্দিরা গান্ধীর সঙ্গে আমার মিল রয়েছে। সেকারণে ইন্দিরার কাজকে এগিয়ে নিয়ে যাওয়ার দায়িত্বও তাঁর উপর। তাঁকে সত্যিটা বলতেই হবে। একথা বলতে গিয়ে তিনি আবেগ বিহ্বল হয়ে পড়েন।

প্রিয়াঙ্কা বলেন, অনেকেই আমার কাছে দাদির কথা বলেন। আপনারা তাঁকে ইন্দিরা মাতা বলে জানেন। এখানে যাঁরা বয়স্ক মানুষ আছেন তাঁরা ইন্দিরার কথা জানবেন। আপনারা আমার কথা শুনতে এসেছেন। আমি তাঁর নাতনি। আমার সঙ্গে তার কিছুটা মিল রয়েছে। সেকারণেই আপনারা আমার কথা শুনতে আসেন।

প্রিয়াঙ্কা জানিয়েছেন, আপনারা তাঁকে এগিয়ে দিয়েছিলেন। তিনি আপনাদের এগিয়ে দিয়েছিলেন। এটাই এক নেত্রীর সঙ্গে জনতার সম্পর্ক হওয়া দরকার।

তবে এবারই প্রথম নয়। এর আগেও তিনি এই প্রসঙ্গ তুলেছিলেন। ২০০৯ সালে তিনি হিন্দুস্তান টাইমসকে জানিয়েছিলেন, আমি ইন্দিরা গান্ধীর সঙ্গে কোনওদিন রায়বেরিলিতে আসিনি। তবে ১৫ বছর বয়সে আমেথিতে আসার স্মৃতি তিনি মনে করতে পারেন।

এদিকে অনেকেই প্রয়াত ইন্দিরা গান্ধীর ছায়া দেখতে পান প্রিয়াঙ্কার মধ্যে। বহু জনসভায় দেখা যায় শ্রোতাদের অনেকেই ইন্দিরার সঙ্গে প্রিয়াঙ্কার ঠিক কোন কোন জায়গায় মিল রয়েছে তা নিয়ে অনেকেই চর্চা করেন। তবে বরাবরই জনসভায় ঠাকুমার কথা বলতে গিয়ে আবেগে ভাসেন প্রিয়াঙ্কা। সেই সঙ্গেই শ্রোতারা যেমন তাঁর সঙ্গে ইন্দিরা গান্ধীর মিল খুঁজে পান তেমনি তিনি নিজেও ইন্দিরা গান্ধীর সঙ্গে নিজের মিলের কথা উল্লেখ করেন।

সেক্ষেত্রে মধ্যপ্রদেশে ভোট প্রচারে গিয়ে জনতার সেই ইন্দিরা আবেগকে কার্যত উসকে দিলেন প্রিয়াঙ্কা। তাঁর মতে, এখানে যাঁরা বয়স্ক মানুষ আছেন তাঁরা ইন্দিরার কথা জানবেন। আপনারা আমার কথা শুনতে এসেছেন। আমি তাঁর নাতনি। আমার সঙ্গে তার কিছুটা মিল রয়েছে। সেকারণেই আপনারা আমার কথা শুনতে আসেন। কার্যত ভোট বাজারে ইন্দিরা আবেগে শান দিলেন প্রিয়াঙ্কা। 

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

এতদিনে নামল 'গলার কাঁটা', শাহজাহানের গ্রেফতারির 'ক্রেডিট' নিতে ঝাঁপ তৃণমূলের মোহনবাগানের সুবিধা করে দিল মুম্বই-গোয়া, পারবে ইস্টবেঙ্গল? রইল ISL-র পয়েন্ট টেবিল ধ্বংস হয় ১৯টি গির্জা… 'ওদের হাত রক্তে রাঙানো', পাকিস্তানকে 'ধুয়ে দিল' ভারত পেয়ারা পাতা দাঁতের যত্ন ছাড়াও মেদ ঝরানোর মোক্ষম অস্ত্র! উপকার পেতে কীভাবে খাবেন WPL 2024: হেরেও লিগ টেবিলের ২য় স্থানে মুম্বই ইন্ডিয়ান্স, পয়েন্টের খাতা খুলল ইউপি গ্রেফতার শেখ শাহজাহান, ৫৫ দিন কোথায় 'লুকিয়ে' ছিলেন 'সন্দেশখালির বাঘ'? বোনে বোনে ভাব নেই! পরিণীতির বিয়েতে আসেননি, মার্চে মীরার বিয়ে, প্রিয়াঙ্কা ফিরবেন? ধনু, মকর, কুম্ভ, মীন এই ৪ রাশির ভাগ্যে আজ কী রয়েছে? জানুন ২৯ ফেব্রুয়ারির রাশিফলে ৯০ বছর বয়সে সবচেয়ে বড় কনসার্ট আশা ভোঁসলের, পারবেন তো গাইতে আগের মতো গান! শুধু শ্রেয়স ও ইশানই নন, BCCI-এর চুক্তি থেকে বাদ পড়লেন পূজারা-সহ এই সাত তারকা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.