বাংলা নিউজ > ঘরে বাইরে > Viral Video: এই পাখি কি ধূমপান করছিল? ভাইরাল ভিডিয়ো ঘিরে নেটপাড়ায় শোরগোল

Viral Video: এই পাখি কি ধূমপান করছিল? ভাইরাল ভিডিয়ো ঘিরে নেটপাড়ায় শোরগোল

পাখিকে ঘিরে প্রশ্ন!

অনেকেই জিজ্ঞাসা করছেন কীভাবে এমনটা সম্ভব। ধূসর সাদায় সাজানো এই পাখির নামও অনেকে জানতে চাইছেন। এত সুন্দর পাখি কোন এলাকায় দেখা যায়, তা নিয়েও নেটিজেনদের মধ্যে চর্চার অভাব নেই। অনেকেই বলছেন, এমন সুন্দর পাখি কোনও শহুরে এলাকায় কীভাবে দেখা গেলে কী হত, তা নিয়ে রয়েছে জল্পনা।

প্রকৃতিতে নিজের সাজিতে কত রকমের অদ্ভুত ঘটনার পসরা নিয়ে হাজির হয়, তা গুনে শেষ করা যায় না। এমনই এক আজব ঘটনার কথা উঠে এল সোশ্যাল মিডিয়ায়। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া নানান ভিডিয়োর মধ্যে অন্যতম হল এক পাখির ভিডিয়ো। যেখানে দেখা যাচ্ছে, পাখিটির মুখ তেকে বের হচ্ছে ধোঁয়া! তাহলে কি সে ধূমপান করছে? প্রশ্ন ফেলে দিয়েছে গোলকধাঁধায়।

যে ভিডিয়ো ভাইরাল হয়েছে, তাতে দেখা যাচ্ছে পাখিটি প্রথমে ডাকছিল আপন মনে। তারপর দু'তিনবার এমনটা হওয়ার পর পাখিটি আচমকা মুখ থেকে একটু ধোঁয়া ছাড়ে। ঘটনায় তাজ্জব হয়ে যান অনেকেই। এই ভিডিয়ো এক নেটিজেন পোস্ট করে সোশ্যাল মিডিয়ায় প্রশ্ন তোলেন, তাহলে কি এই পাখিকে বলা যেতে পারে ‘স্মোকিং বার্ড?’ মূলত বহু পাখিপ্রেমী এই ভিডিয়ো নিয়ে উচ্ছ্বসিত। অনেকেই জিজ্ঞাসা করছেন কীভাবে এমনটা সম্ভব। ধূসর সাদায় সাজানো এই পাখির নামও অনেকে জানতে চাইছেন। এত সুন্দর পাখি কোন এলাকায় দেখা যায়, তা নিয়েও নেটিজেনদের মধ্যে চর্চার অভাব নেই। অনেকেই বলছেন, এমন সুন্দর পাখি কোনও শহুরে এলাকায় কীভাবে দেখা গেলে কী হত, তা নিয়ে রয়েছে জল্পনা। এমন বহু আলোচনার শেষেও এই পাখির এমন কাণ্ডের নেপথ্যে আসল কারণ সেই ধোঁয়ার মতোই ধোঁয়াশা থাকতে শুরু করে। 

বহু ধোঁয়াশার মধ্যেই একজন নেটিজেন জানান যে, এই পাখির নাম বেলবার্ড। সেই সূত্র ধরে জানা যাচ্ছে, এই পাখির গলার আওয়াজ অনেকটাই বেলের মতো। তাই তাদের নাম বেলবার্ড। তবে এদের রঙ পুরুষ ও নারী ভেদে আলাদা হয়ে বলে মন্তব্য করছেন বহু নেটিজেন। বলা হচ্ছে, এদের কণ্ঠস্বরের জোর দারুন। এরা দাপটের সঙ্গে ডাকতে পারে। যে কণ্ঠস্বর অনেকটাই ধাতুতে আওয়াজ করলে যেমনটা হয়, অনেক সময় তেমনটাই শুনতে লাগে।

 

 

 

 

 

 

 

 

বন্ধ করুন