বাংলা নিউজ > ঘরে বাইরে > IOC: কেটে দেওয়া হল Indian Oil'র পাইপ লাইন, বেরিয়ে গেল হাজার হাজার লিটার তেল…

IOC: কেটে দেওয়া হল Indian Oil'র পাইপ লাইন, বেরিয়ে গেল হাজার হাজার লিটার তেল…

ইন্ডিয়ান অয়েলের পাইপলাইন কেটে দেওয়ার অভিযোগ (ছবিটি প্রতীকী, সৌজন্যে অমল কে এস/হিন্দুস্তান টাইমস)

স্টেশন হাউজ অফিসার অভয় কুমার তিওয়ারি জানিয়েছেন, আইওসি অফিসাররা ওই এলাকায় চলে গিয়েছেন। তাঁরা ওখানে ক্যাম্প করে থাকছেন। পশ্চিমবঙ্গের সোনাপুর থেকে পাইপলাইন মেরামতির টিম আনা হচ্ছে।

আদিত্য নাথ ঝা

মঙ্গলবার সকালে গুয়াহাটি-বারাউনি তেলের পাইপলাইনে দুষ্কৃতীহানা। ইন্ডিয়ান অয়েল কর্পোরেশনের পাইপলাইন কাটা হয়েছে বলে অভিযোগ। বিহারের খাগারিয়া জেলায় বাকিয়া গ্রামের এই ঘটনাকে ঘিরে মাত্রাছাড়া উদ্বেগ। এদিকে তেলের পাইপলাইন কেটে দেওয়ার জেরে প্রচুর অপরিশোধিত তেল পাইপ থেকে বেরিয়ে যায়। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে ক্রুড অয়েল চুরি করার জন্য এভাবে পাইপ কাটা হয়েছিল। 

এদিকে পাইপ থেকে অপরিশোধিত তেল মাটিতে বেরিয়ে পড়ছে এই ঘটনার কথা জানাজানি হতেই হাজার হাজার মানুষ এলাকায় জড়ো হয়ে যান। মূলত তেল সংগ্রহের জন্য তারা জড়ো হয়ে যান। এদিকে ঘটনার খবর পেয়ে পুলিশও ঘটনাস্থলে চলে আসে। 

স্টেশন হাউজ অফিসার অভয় কুমার তিওয়ারি জানিয়েছেন, আইওসি অফিসাররা ওই এলাকায় চলে গিয়েছেন। তাঁরা ওখানে ক্যাম্প করে থাকছেন। পশ্চিমবঙ্গের সোনাপুর থেকে পাইপলাইন মেরামতির টিম আনা হচ্ছে। 

এদিকে অন্তর্ঘাত করার জন্য কেউ এমন কাণ্ড ঘটিয়েছে কি না সেটাও দেখা হচ্ছে। তবে স্টেশন হাউজ অফিসার জানিয়েছেন, আইওসি ইঞ্জিনিয়ার ও মেরামতির টিম গোটা বিষয়টি বলতে পারবেন। কীভাবে এটি হয়েছে সেটা তাঁরাই বলতে পারবেন।

আইওসি আধিকারিকরা জানিয়েছেন, এই ড্যামেজের অংশটি মেরামত করার জন্য অনেকটা সময় লাগবে। তবে অন্তর্ঘাতের সম্ভাবনার দিকটাও খতিয়ে দেখা হচ্ছে।

এদিকে পুলিশ ইতিমধ্যেই একটি হোটেলের মালিক ও তার সঙ্গীকে গ্রেফতার করেছে। বিহারের ভাগলপুর জেলা থেকে তাদের গ্রেফতার করা হয়েছে।  তাদের কাছ থেকে হাজার হাজার লিটার চোরাই তেল বাজেয়াপ্ত করেছে। এদিকে বিহারের পূর্ণিয়া জেলায় বারসোনিতেও এভাবে পাইপলাইন কাটা হয়েছে বলে অভিযোগ। সেখান থেকেও হাজার হাজার লিটার অপরিশোধিত তেল বের করে নেওয়া হয়েছে বলে অভিযোগ।

এখন প্রশ্ন এই ঘটনার পেছনে কাদের হাত রয়েছে? নাকি এর পেছনে রয়েছে ভয়াবহ অন্তর্ঘাত? সবটাই খতিয়ে দেখছেন ইন্ডিয়ান অয়েল কর্পোরেশনের আধিকারিকরা। এদিকে এভাবে পাইল লাইন কেটে দেওয়া হলে বড় বিপর্যয় হতে পারে। সেকারণে বাড়তি সতর্কতা নেওয়া হয়েছে। নিছক চুরির জন্য এই তেলের পাইপ কেটে দেওয়া হয়েছে কি না তা খতিয়ে দেখা হয়েছে। এদিকে এভাবে পাইপ কেটে দেওয়ার জেরে প্রচুর তেলের অপচয়ও হচ্ছে বলেও খবর।  

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

T20 WC 2024-এ খারাপ পারফরমেন্সের কারণে পুরনো নির্বাচন পদ্ধতিতে ফিরছে পাকিস্তান নিজ্জরের দুঃখে সংসদে নীরবতা পালন, 'খলিস্তানপ্রীতি' নিয়ে কানাডাকে আয়না দেখাল ভারত বিবাদী বাগে ব্যাঙ্কশাল কোর্টের পিছনে বহুতলে ভয়াবহ আগুন, পুড়ে ছাই গোটা তলা 'কঙ্গনা রানাওয়াত আবার কে? সুন্দরী নাকি?' বিজপির তারকা সাংসদকে চেনেন না অন্নু! বড় ধাক্কা খেল উইন্ডিজ, ছিটকেই গেলেন তারকা ওপেনার,পরিবর্তে দলে এলেন কাইল মায়ের্স ৪ দফার বকেয়া ডিএ মেটানোর দাবি কর্মীদের, অপরদিকে বেতন বাড়াতে কমিশন গঠন রাজ্যের জাহিরের নামের মেহেন্দি হাতে সোনাক্ষী, ফাঁস হল জুটির প্রাক-বিয়ের অনুষ্ঠানের ছবি! গোলের মুখই খুলতে পারল না এমবাপেহীন ফ্রান্স, ডাচেদের গোল বাতিল, ফল গোলশূন্য ড্র ধনু,মকর, কুম্ভ, মীনের মধ্যে আজ লাকি কারা? ২২ জুন ২০২৪ এর রাশিফল দেখে নিন 19 ওভার শেষে USA-র স্কোর 125/9

T20 WC 2024

বড় ধাক্কা খেল উইন্ডিজ, ছিটকেই গেলেন তারকা ওপেনার,পরিবর্তে দলে এলেন কাইল মায়ের্স শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা IND vs AFG: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো ‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান ক্যাচ নিতে গিয়ে প্রায় ধাক্কা রোহিতকে, পন্তকে 'মধুর' শিক্ষা হিটম্যানের, ভিডিয়ো সেরা ফিল্ডারের তালিকায় অক্ষরের নাম শুনে চমকে উঠলেন কোহলি, প্রতিক্রিয়া হল ভাইরাল হার্দিক ব্যাট করতে আসার পরে কী কথা হয়েছিল? ম্যাচের গেম প্ল্যান ফাঁস করলেন সূর্য ‘সিরাজ তো খেতে বসেছে’, ভুল নামে ডাকতেই সাংবাদিককে সটান জবাব সূর্যকুমার যাদবের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.