বাংলা নিউজ > ঘরে বাইরে > Narendra Modi: ‘এটা আমারও পরীক্ষা,’ লোকসভা ভোটের আগে কেন একথা বললেন মোদী?

Narendra Modi: ‘এটা আমারও পরীক্ষা,’ লোকসভা ভোটের আগে কেন একথা বললেন মোদী?

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।  (ANI Photo) (ANI)

মোদী বলেন, বিভিন্ন সরকার আসে আর যায়। লম্বা চওড়া প্রতিশ্রুতি দেয়। গরিবি হঠাও বলে স্লোগান দেওয়া হয়। তবে গরিবি হঠাও স্লোগানটা এক জিনিস। কিন্তু একজন গরিব মানুষ বর্তমানে তাঁর বাড়িতে গ্য়াস সিলিন্ডার রাখতে পারেন।

বারাণসীতে বিকশিত ভারত সংকল্প যাত্রায় অংশ নিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেন, এই বিকশিত ভারত সংকল্প যাত্রা আমারও পরীক্ষা। কেন তিনি একথা বললেন?

রবিবার তিনি এই অনুষ্ঠানে অংশ নেন। দুদিনের বারাণসী সফরে এসেছেন তিনি। এই যাত্রার মূল লক্ষ্য হল যে সরকার যে প্রতিশ্রুতি দিচ্ছে সেটা আদৌ পূরণ হচ্ছে কি না। আর সেই স্কিম কতটা সাফল্য়ের সঙ্গে পূরণ হচ্ছে সেটাও দেখা হয় এই যাত্রার মাধ্য়মে।

কংগ্রেসের গরিবি হঠাও স্লোগানের তীব্র কটাক্ষ করেন তিনি। এখন গরিব মানুষরা নিজেদের শক্তিশালী বলে মনে করেন। তাদের এখন পাকা বাড়ি। তাদের বাড়িতে এখন গ্যাস সিলিন্ডার। বললেন মোদী।

তিনি বলেন, বিকশিত ভারত সংকল্প যাত্রা আমারও পরীক্ষা।

মোদী বলেন, এটা আমারও পরীক্ষা। আমি যেখানে যা বলেছিলাম যা আমি করেছি, আমি সেটা আপনাদের কাছ থেকে শুনতে চাই। এটা ঠিকঠাক হয়েছে কি না সেটা জানতে চাই। যে কাজ করার কথা বলা হয়েছিল সেটা করা হয়েছে কি না সেটাও দেখা হচ্ছে।

আসলে এটাই পরীক্ষা। এমনটাই মনে করছে ওয়াকিবহাল মহল।

মোদী এদিন স্টলগুলিও পরিদর্শন করেন। বিকশিত ভারত যাত্রা ভ্যান ও কুইজ প্রদর্শনীও তিনি ঘুরে দেখেন। বিভিন্ন সরকারি স্কিমের উপভোক্তাদের সঙ্গেও তিনি কথাবার্তা বলেন। এই কর্মসূচির সময় বিকশিত ভারত সংকল্প শপথবাক্যও পাঠ করা হয়।

তিনি এদিন বলেন, সাংসদরাও যেন তাঁদের নির্দিষ্ট সংসদ এলাকায় এই যাত্রায় অংশ নেন। তিনি জানিয়েছেন, একজন সাংসদ হিসাবে তিনি এই যাত্রায় অংশ নিয়েছেন। এই শহরের সেবক হিসাবে তিনি অংশ নিয়েছেন। তিনি বলেন, জনতা যেন সরকারের কাছে ছুটে না আসেন। জনতার কাছে যেতে হবে সরকারকে।

তিনি বলেন, বিভিন্ন সরকার আসে আর যায়। লম্বা চওড়া প্রতিশ্রুতি দেয়। গরিবি হঠাও বলে স্লোগান দেওয়া হয়। তিনি বলেন, গরিবি হঠাও স্লোগানটা এক জিনিস। কিন্তু একজন গরিব মানুষ বর্তমানে তাঁর বাড়িতে গ্য়াস সিলিন্ডার রাখতে পারেন। আজ গরিব আর ধনীর মধ্যে ফারাকটা দূর হয়ে গিয়েছে। তিনি পাকা বাড়িতে বাস করেন। তাদের বাচ্চারাও আজ বন্ধুদের সঙ্গে একই সঙ্গে উঠে দাঁড়ান।

একটা সময় ওই বাচ্চারা ঝুপড়ি ঘরে থাকত, তাদের মধ্য়ে আস্থা কমে আসত। তবে এখন তারাই থাকেন পাকা বাড়িতে। তাদের মধ্যেও আত্মবিশ্বাস বাড়ছে। ৪০ কোটি পরিবার পাকা বাড়িতে থাকছেন প্রধানমন্ত্রী আবাস যোজনার অন্তর্গত স্কিমের আওতায়।

 

ঘরে বাইরে খবর

Latest News

ওড়িশায় লোকসভায় ১৫ টি ও বিধানসভায় ৭৫ আসন পাবে বিজেপি, দাবি অমিত শাহের Hardik Pandya Suspended: রোহিতদের জরিমানা, মরশুম শেষে নির্বাসিত হার্দিক পান্ডিয়া একমাস বেপাত্তা থেকে অবশেষে বাড়ি ফিরলেন ‘তারক মেহতা কা উল্টা চশমা’র গুরুচরণ! ভারতে ১০টি বিপন্ন প্রজাতি কোনগুলি? ‘‌কুড়মিরা আমাদের সঙ্গে আছে’‌, শিলদার সভা থেকে হঠাৎ দাবি করে বসলেন শুভেন্দু ‘‌আমি কংগ্রেসের ভিতরের গল্পটা আপনাদের বলছি’‌, বড় তথ্য সামনে আনলেন মোদী ওষুধ ছাড়াই উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণের উপায়, জেনে নিন ‘‌আমি ভুলিনি সেদিনের কথা’‌, ছত্রধর মাহাতোর অবদানের কথা স্বীকার করলেন মমতা লক্ষ্মীর আশীর্বাদ পেতে বৈশাখ পূর্ণিমায় করুন এই বিশেষ উপায়, ঘুচবে অর্থর অভাব বৃন্দাবন থেকে ফেরার সময় বাসে আগুন, মৃত ৯, প্রাণ হারালেন অন্যদের বাঁচানো ১ জন

Latest IPL News

পুরো মরশুমই ভুলে ভরা,কোয়ালিটি ক্রিকেটই খেলতে পারিনি- দশে শেষ করে ক্ষুব্ধ হার্দিক ব্যর্থ হল রোহিতের লড়াই, নিজেদের ডেরায় হেরে লাস্টবয় হয়েই অভিযান শেষ মুম্বইয়ের কোহলির স্ট্রিট ক্রিকেট দলে জায়গা পেলেন রাসেল, বন্ধু এবিডি-কেও নিতে ভোলেননি বিরাট IPL 2024: চিন্নাস্বামীতে বাসি-পচা খাবার খেয়ে জ্ঞান হারালেন দর্শক! দায়ের হল FIR IPL-অনেক সমালোচনা হয়েছে, কিন্তু অনবদ্য অধিনায়কত্ব করছে, শ্রেয়সের প্রশংসায় এবি স্পঞ্জের মতো জল শুঁষে নিচ্ছে আউটফিল্ড, RCB v CSK ম্যাচে বৃষ্টি নিয়ে চিন্তা নেই! টি২০ বিশ্বকাপের পরই অবসর নয়, আরও কয়েক বছর ক্রিকেট খেলতে চান, জানিয়ে দিলেন রোহিত IPL 2024-এর ভিত্তিতেই কি T20 WC 2024-র দল নির্বাচন করা হয়েছে? কী বললেন BCCI সচিব গভীর অন্ধকারের মধ্যে.....টানা হারের যন্ত্রণার কথা জানালেন RCB-র বিরাট কোহলি IPL 2024-ধোনির এটাই শেষ মরশুম নয়, আরসিবি ম্যাচের আগে বড় বার্তা প্রাক্তন সতীর্থর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.