বাংলা নিউজ > ঘরে বাইরে > কেন্দ্রের নয়া আইটি নীতিতে কোনও সমস্যা নেই-ফেসবুক কর্তা

কেন্দ্রের নয়া আইটি নীতিতে কোনও সমস্যা নেই-ফেসবুক কর্তা

  • তিনি বলেন, 'সরকার সোশ্যাল মিডিয়ার অপপ্রয়োগ ও খারাপ কাজে ব্যবহার রোধ করতে চায়। আমরাও সেই একই পথে হাঁটছি।'
কেন্দ্রের নয়া আইটি নীতিতে ব্যবহারকারীদের সুরক্ষা বাড়বে। অন্যদিকে সোশ্যাল মিডিয়ার অপপ্রয়োগ কমবে। এমনটাই আশা ভারতে ফেসবুকের ম্যানেজিং ডিরেক্টর অজিত মোহনের। ছবি : রয়টার্স  (Reuters)
1/5কেন্দ্রের নয়া আইটি নীতিতে ব্যবহারকারীদের সুরক্ষা বাড়বে। অন্যদিকে সোশ্যাল মিডিয়ার অপপ্রয়োগ কমবে। এমনটাই আশা ভারতে ফেসবুকের ম্যানেজিং ডিরেক্টর অজিত মোহনের। ছবি : রয়টার্স  (Reuters)
টাইমস অব ইন্ডিয়াকে দেওয়া সাক্ষাত্কারে তিনি বলেন, 'সরকার সোশ্যাল মিডিয়ার অপপ্রয়োগ ও খারাপ কাজে ব্যবহার রোধ করতে চায়। আমরাও সেই একই পথে হাঁটছি।' ছবি : রয়টার্স (REUTERS)
2/5টাইমস অব ইন্ডিয়াকে দেওয়া সাক্ষাত্কারে তিনি বলেন, 'সরকার সোশ্যাল মিডিয়ার অপপ্রয়োগ ও খারাপ কাজে ব্যবহার রোধ করতে চায়। আমরাও সেই একই পথে হাঁটছি।' ছবি : রয়টার্স (REUTERS)
তিনি জানান, বহু মানুষ অনলাইন। তাই ব্যবহারকারীদের নিরাপত্তা সুনিশ্চিত করতে এই নিয়মগুলি খুবই তাত্পর্যপূর্ণ। ছবি : রয়টার্স (REUTERS)
3/5তিনি জানান, বহু মানুষ অনলাইন। তাই ব্যবহারকারীদের নিরাপত্তা সুনিশ্চিত করতে এই নিয়মগুলি খুবই তাত্পর্যপূর্ণ। ছবি : রয়টার্স (REUTERS)
অজিত মোহন জানান, এমনিতেই গত কয়েক বছর ধরে বিশ্বজুড়ে ব্যবহাকারীদের নিরাপত্তা, ক্ষতিকর কনটেন্ট সেন্সরের কাজ করছে ফেসবুক। ফলে কেন্দ্রে নয়া নীতি প্রয়োগে সংস্থার কোনও সমস্যা নেই। নতুন নিয়মগুলি প্রয়োগের জন্য সমস্ত রকম পদক্ষেপ করা হচ্ছে বলে জানান তিনি। ছবি : রয়টার্স (REUTERS)
4/5অজিত মোহন জানান, এমনিতেই গত কয়েক বছর ধরে বিশ্বজুড়ে ব্যবহাকারীদের নিরাপত্তা, ক্ষতিকর কনটেন্ট সেন্সরের কাজ করছে ফেসবুক। ফলে কেন্দ্রে নয়া নীতি প্রয়োগে সংস্থার কোনও সমস্যা নেই। নতুন নিয়মগুলি প্রয়োগের জন্য সমস্ত রকম পদক্ষেপ করা হচ্ছে বলে জানান তিনি। ছবি : রয়টার্স (REUTERS)
যদিও হোয়াটসঅ্যাপের প্রতিটি মেসেজের প্রথম সেন্ডার কে, তার হিসাব রাখার নীতির বিরোধিতা করেছে সংস্থা। কেন্দ্রের এই নিয়মের বিরুদ্ধে দিল্লি হাইকোর্টে পর্যন্ত সরব হয়েছে ফেসবুক অধিনস্থ হোয়াটসঅ্যাপ। ছবি : রয়টার্স (REUTERS)
5/5যদিও হোয়াটসঅ্যাপের প্রতিটি মেসেজের প্রথম সেন্ডার কে, তার হিসাব রাখার নীতির বিরোধিতা করেছে সংস্থা। কেন্দ্রের এই নিয়মের বিরুদ্ধে দিল্লি হাইকোর্টে পর্যন্ত সরব হয়েছে ফেসবুক অধিনস্থ হোয়াটসঅ্যাপ। ছবি : রয়টার্স (REUTERS)
অন্য গ্যালারিগুলি