বাংলা নিউজ > ঘরে বাইরে > Special Offers for Ration Card Holders: রেশন কার্ড গ্রহীতাদের জন্য ৫১৩ কোটি টাকার ‘উপহার’, ৩০ দিন মিলবে দারুণ সুযোগ

Special Offers for Ration Card Holders: রেশন কার্ড গ্রহীতাদের জন্য ৫১৩ কোটি টাকার ‘উপহার’, ৩০ দিন মিলবে দারুণ সুযোগ

ফাইল ছবি: হিন্দুস্তান টাইমস (Satish Bate/ Hindustan Times)

এর আগে সরকার BMC (বৃহন্মুম্বই মিউনিসিপ্যাল কর্পোরেশন) কর্মীদের জন্য বোনাসের ঘোষণা করেছে। কৃষকদের জন্য ৭৫০ কোটি টাকার একটি বিশেষ প্যাকেজ, এবং মঙ্গলবার পুলিশ কর্মীদের ১৫ লক্ষ টাকায় ৫০০ বর্গফুটের বাড়ি দেওয়ার ঘোষণা করেছে মহারাষ্ট্র সরকার।

মহারাষ্ট্রে প্রায় ১.৭ কোটি রেশন কার্ডধারীকে দীপাবলির উপহার। মঙ্গলবার থেকে, সেই রাজ্যের প্রতিটি ন্যায্যমূল্য দোকানে এক-লিটার তেলের প্যাকেট এবং এক কেজি করে সুজি (সুজি), ছোলার ডাল এবং চিনি মাত্র ১০০ টাকায় পাওয়া যাবে। আগামী ৩০ দিনের জন্য এই নীতি চালু করেছে মহারাষ্ট্র সরকার।

তিন মাসেই বাজিমাত করেছে একনাথ শিন্ডে-দেবেন্দ্র ফড়নবিসের জুটি। একের পর এক জনপ্রিয় পদক্ষেপ নিয়েছেন তাঁরা। আর সেই তালিকায় নবতম সংযোজন এই দিওয়ালি রেশন। রাজ্য মন্ত্রিসভার এই পদক্ষেপ বাস্তবায়িত করতে প্রায় ৫১৩ কোটি টাকা খরচ হবে বলে জানা গিয়েছে।

এর আগে সরকার BMC (বৃহন্মুম্বই মিউনিসিপ্যাল কর্পোরেশন) কর্মীদের জন্য বোনাসের ঘোষণা করেছে। কৃষকদের জন্য ৭৫০ কোটি টাকার একটি বিশেষ প্যাকেজ, এবং মঙ্গলবার পুলিশ কর্মীদের ১৫ লক্ষ টাকায় ৫০০ বর্গফুটের বাড়ি দেওয়ার ঘোষণা করেছে মহারাষ্ট্র সরকার।

গত ৩০ জুন সরকারের শপথ নেওয়ার পরপরই, পেট্রোল এবং ডিজেলের দাম যথাক্রমে লিটারে ৫ এবং ৩ টাকা করে কমানো হয়। এর ফলে বার্ষিক ৬,০০০ কোটি টাকা কম রাজস্ব আসবে মহারাষ্ট্র সরকারের ভাঁড়ারে। শুধু তাই নয়, এরপর জুলাই মাসে, ১৩.৮৭ লক্ষ কৃষকদের জন্য ৫০,০০০ পর্যন্ত সুবিধা প্রদানের ঘোষণা করা হয়। যাঁরা নিয়মিত তাঁদের ঋণ পরিশোধ করছিলেন, তাঁদেরই এই সুবিধা দেওয়া হবে। এর ফলে মহারাষ্ট্রের কোষাগার থেকে প্রায় ৫,৭২২ কোটি টাকা খরচ হবে বলে মনে করা হচ্ছে।

BMC কর্মী, হাজার হাজার শিক্ষক ও স্বাস্থ্যকর্মীকে ২২,৫০০ থেকে ৯৩,০০০ টাকা বোনাসেরও ঘোষণা করা হয়েছে। শাসক শিবিরের নেতারা বলছেন, নির্বাচনকে মাথায় রেখেই যতটা সম্ভব মানুষের কাছে পৌঁছে যাওয়া হচ্ছে।

'এই বিষয়গুলিই আমাদের আগের উদ্ধব ঠাকরের সরকারের থেকে আলাদা করে তুলবে। ওঁরা তো রাজস্ব হ্রাসের জন্য মহামারীর ঘাড়েই সব দোষ চাপিয়ে হাত গুটিয়ে বসে ছিলেন। আমাদের বিশ্বাস, এই পদক্ষেপের ফলে সাধারণ মানুষ আমাদের কাজ করার ইচ্ছা বুঝতে পারবেন,' বললেন শিণ্ডে শিবিরের এক নেতা।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

আমাদের সম্মতি ছাড়া রাম রহিমকে আর প্যারোলে মুক্তি দেবেন না, কড়া হাইকোর্ট আর্টিকেল ৩৭০-এর অ্যাকশন দৃশ্যের শ্যুট শেষ হতেই ইয়ামি-আদিত্য পান সুখবর!বললেন কী? মেয়েদেরও টেস্টের জন্য তৈরি করবে BCCI, ৬ বছর পরে হচ্ছে ঘরোয়া লালবলের টুর্নামেন্ট মিষ্টি না খেলেও কেন বেড়ে যায় ব্লাড সুগার? কেন হয় এমন? কীভাবে সামলাবেন গোড়ালি ভেঙেছে ধর্মেন্দ্রর? ডিলিট করা ছবি থেকে শুরু জল্পনা সরকারি সুবিধা পেতে হবে তো! তাই তড়িঘড়ি জামাইবাবুকেই বিয়ে করলেন মহিলা ব্যাগ রাখা ছিল, পুলিশের সন্দেহ IED,রামেশ্বরম ক্যাফে বিস্ফোরণ নিয়ে আর কী বললেন CM বস তোমাকে মেদ ঝরাতে হবে- কোন ক্রিকেটারকে পরামর্শ দিয়েছিলেন রবি শাস্ত্রী নারী নির্যাতন থেকে বাংলাকে বঞ্চনা নিয়ে আক্রমণে তৃণমূল, জবাব দিল প্রধানমন্ত্রীকে তখন দীপিকা-রণবীরের প্রেম, জুটির ছবি থেকে বাদ যান ক্যাট! দীপু-র নির্দেশেই ঘটে সব?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.