বাংলা নিউজ > ঘরে বাইরে > মহুয়ার বিরুদ্ধে মানহানির মামলা প্রত্যাহার, জয় অনন্ত সরে দাঁড়াতেই হল নিষ্পত্তি

মহুয়ার বিরুদ্ধে মানহানির মামলা প্রত্যাহার, জয় অনন্ত সরে দাঁড়াতেই হল নিষ্পত্তি

জয় অনন্ত দেহদ্রাই-মহুয়া মৈত্র

প্রশ্ন ঘুষ কাণ্ডে কৃষ্ণনগরের তৃণমূল সাংসদকে বহিষ্কার করেছে লোকসভার এথিক্স কমিটি। মহুয়ার বিরুদ্ধে লোকসভার স্পিকারের কাছে অভিযোগ দায়ের করেছিলেন বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে। তখন এই নিয়ে মহুয়া কাঠগড়ায় তুলেছিলেন জয় অনন্তকে। এখন এই মামলা প্রত্যাহার করে নেওয়ায় মহুয়ার পালেই হাওয়া লাগল বলে মনে করা হচ্ছে।

তৃণমূল কংগ্রেসের বহিষ্কৃত সাংসদ তথা কৃষ্ণনগর লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী মহুয়া মৈত্রর বিরুদ্ধে করা মানহানির মামলা প্রত্যাহার করে নিলেন আইনজীবী জয় অনন্ত দেহদ্রাই। ২ কোটি টাকা ক্ষতিপূরণ দাবি করেছিলেন এই মামলায় তিনি। তৃণমূল কংগ্রেস নেত্রী মহুয়া মৈত্রের বিরুদ্ধে মানহানির মামলা বৃহস্পতিবার শেষপর্যন্ত প্রত্যাহার করে নিলেন আইনজীবী জয় অনন্ত দেহদ্রাই। মহুয়া মৈত্রের বিরুদ্ধে আপত্তিকর মন্তব্য করার অভিযোগ তুলে ২ কোটি টাকার মানহানির মামলা করেছিলেন দেহদ্রাই।

এদিকে মহুয়া মৈত্র সাংসদ থাকাকালীন ঘুষের বিনিময়ে প্রশ্নকাণ্ডে তাঁর বিরুদ্ধে অভিযোগ করেছিলেন এই জয় অনন্তই। সেই অভিযোগের ভিত্তিতেই কৃষ্ণনগরের তৎকালীন সাংসদের সাংসদপদ খারিজের সুপারিশ করে লোকসভার এথিক্স কমিটি। শীতকালীন অধিবেশনে এথিক্স কমিটির রিপোর্ট পেশ হয় লোকসভায়। আর মহুয়াকে সাংসদ পদ থেকে বহিষ্কারের প্রস্তাব পাশ হয়ে যায়। কিন্তু গতকাল বৃহস্পতিবার দিল্লি হাইকোর্টে মামলার শুনানি ছিল। সেখানে দেহদ্রাইয়ের আইনজীবী রাঘব অবস্থি মামলা প্রত্যাহারের আবেদন করেন। শর্ত দিয়ে বলা হয়, মানহানির মামলা প্রত্যাহার করা হলে দেহদ্রাইয়ের বিরুদ্ধে মহুয়া মৈত্র যেন কোনও বিবৃতি না দেন।

আরও পড়ুন:‌ শুভেন্দুকে ১২ লাখ টাকা দিয়ে চাকরি পান শিক্ষক, দিব্যেন্দুর সঙ্গে ফোনে কথার অডিয়ো ফাঁস

অন্যদিকে সাংসদ পদ খারিজ হওয়ার কিছুদিন আগেই প্রাক্তন বন্ধুকে এক্স হ্যান্ডেলে ব্লক করে দেন মহুয়া মৈত্র। তারপর মার্চ মাসে প্রাক্তন তৃণমূল কংগ্রেস সাংসদের বিরুদ্ধে দিল্লি হাইকোর্টে মানহানির মামলা করেন জয় অনন্ত। মামলাকারীর দাবি ছিল, সোশ্য়াল মিডিয়ায় ঘুষের বিনিময়ে প্রশ্নকাণ্ড নিয়ে বিবৃতিতে তাঁর বিরুদ্ধে অত্যন্ত অপমানজনক ও মানহানিকর মন্তব্য করেছেন মহুয়া। তাই শুরু হয় মামলা। কিন্তু এই মামলা প্রত্যাহার করে নেওয়ায় বিচারপতি প্রতীক জালান এই মামলাকে ডিসমিস করে দেন। মহুয়া মৈত্রের আইনজীবী সমুদ্র সারাঙ্গি আদালতকে জানান জয় অনন্তও যেন কোনও মন্তব্য এই নিয়ে না করেন।

এছাড়া প্রশ্ন ঘুষ কাণ্ডে কৃষ্ণনগরের তৃণমূল সাংসদকে বহিষ্কার করেছে লোকসভার এথিক্স কমিটি। মহুয়ার বিরুদ্ধে লোকসভার স্পিকারের কাছে অভিযোগ দায়ের করেছিলেন বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে। তখন এই নিয়ে মহুয়া কাঠগড়ায় তুলেছিলেন জয় অনন্তকে। এখন এই মামলা প্রত্যাহার করে নেওয়ায় মহুয়ার পালেই হাওয়া লাগল বলে মনে করা হচ্ছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় কৃষ্ণনগরের জনসভায় বলেছিলেন, ‘‌মহুয়াকে ওরা সংসদ থেকে তাড়িয়ে দিয়েছে। কেন জানেন? কারণ ও সংসদে বিজেপির বিরুদ্ধে জোর গলায় কথা বলত। তাই ওকে এবার জেতাতে হবে। মহুয়া ওদের যোগ্য জবাব দেবে। আবার সংসদে পাঠাতে হবে যাতে ও ওদের মুখোশ খুলে দেয়।’‌

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

হুড়মুড়িয়ে ওজন কমাবে রসুন! সরকারি কর্মীদের জন্য বড় খবর, GPF-এ সুদের হার নিয়ে করা হল নয়া ঘোষণা ভাবি ২ তৃপ্তির রাজকীয় ছুটি কাটানো, ১৪ কোটির বাড়ি কিনেই তৃপ্তি ঘুরতে গেলেন কোথায় আর ৪% নয়, এবারে বাংলার সরকারি কর্মীদের ডিএ বাড়ল ১০ শতাংশ, জারি নয়া বিজ্ঞপ্তি তরতরিয়ে কমবে কোলেস্টেরল! জেনে নিন বিশেষ টোটকা ধনু-মকর-কুম্ভ-মীনের শুক্রবার কেমন কাটবে? জানুন রাশিফল 16 ওভার শেষে Papua New Guinea-র স্কোর 79/7 সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল ঝড়-বৃষ্টি চলবে কলকাতায়, কবে থেকে বাংলায় তাপপ্রবাহ থামবে? কোন কোন জেলায় সতর্কতা?

T20 WC 2024

শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট সৌরভের জন্য আর্শদীপকে উপেক্ষা! ক্রিকেটের নবতম তারকার পিছনে সব সাংবাদিক দিওয়ালি হো ইয়া হোলি,অনুষ্কা লভস কোহলি, খেলার মাঝে বিরাটকে হাসিয়ে ছাড়লেন দর্শকরা তাঁর সঙ্গে ছবি তুলছেন ভেবে ঝুঁকে দাঁড়ান যুবরাজ সিং, তবে তার পরেই চরম অস্বস্তি! সৌরভ নেত্রভালকর ক্যাচ মিস করতেই কেন হাসছিলেন সূর্যকুমার যাদবের স্ত্রী? অস্ট্রেলিয়ার কাছে লজ্জার হারের দিনেই হতাশাজনক বিশ্বরেকর্ড নমিবিয়ার ক্যাপ্টেনের বন্ধু সূর্যকুমারের সঙ্গে অনূর্ধ্ব১৫ পর্যায়ের ক্রিকেটের দিনের স্মৃতিচারণায় সৌরভ মনে হয়েছিল রঞ্জি ট্রফি খেলছি- নিউইয়র্কের পিচে ব্যাটিং করা প্রসঙ্গে শিবম দুবে IPL-এ ছিলাম, খেলিনি, প্রস্তুত হচ্ছিলাম: WI-কে জিতিয়ে রাদারফোর্ডের গলায় KKR-র কথা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.