বাংলা নিউজ > ঘরে বাইরে > মাথাপিছু ১০ কোটি, অসমের CM-র সঙ্গে দেখা করার কথা ছিল, বিস্ফোরক ঝাড়খণ্ডের MLA
বিধায়কদের গাড়ি থেকে উদ্ধার বিপুল টাকা (PTI Photo)  (PTI)

মাথাপিছু ১০ কোটি, অসমের CM-র সঙ্গে দেখা করার কথা ছিল, বিস্ফোরক ঝাড়খণ্ডের MLA

  • পুলিশ সূত্রে জানা গিয়েছে, ঝাড়খণ্ডের বিধায়করা জানিয়েছেন তাঁরা বড়বাজার থেকে শাড়ি কেনার জন্য় এসেছিলেন। সেকারণেই টাকা আনা হয়েছিল। কিন্তু এনিয়ে নানা সন্দেহ থেকেই গিয়েছে।

নোটকাণ্ড নিয়ে নাটক একেবারে জমে উঠেছে। ইতিমধ্যেই হাওড়ার পাঁচলা থেকে ঝাড়খণ্ডের তিন কংগ্রেস বিধায়ক সহ ৫জনকে পুলিশ গ্রেফতার করেছে। তাদের গাড়ি থেকে ৪৯ লাখ টাকা উদ্ধার করেছে পুলিশ। কেন এই টাকা তারা নিয়ে আসছিলেন তা নিয়ে নানা প্রশ্ন উঠছে। তার মধ্যেই ঝাড়খণ্ডের বার্মো বিধানসভার বিধায়ক কুমার জয়মঙ্গল সিং হাওড়ায় ধৃত তিন বিধায়কের বিরুদ্ধে অভিযোগ তুলেছেন। তাঁর বিস্ফোরক অভিযোগ, ওই তিনজন তাঁকে কলকাতায় ডেকেছিলেন। গুয়াহাটিতে নিয়ে গিয়ে অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মার সঙ্গে তাঁকে দেখা করানোর কথা ছিল। সংবাদ সংস্থা এএনআই সূত্রে এই খবর মিলেছে।

তবে কি ঝাড়খণ্ডে সরকার ফেলতে ঘোড়া বেচাকেনার প্রস্তুতি শুরু হয়ে গিয়েছিল? অসম ও বাংলায় বসে তৈরি হচ্ছিল এই ছক? এই প্রশ্নকে ঘিরে তোলপাড় গোটা দেশ।

জয়মঙ্গল সিং জানিয়েছেন, প্রতি বিধায়ককে ১০ কোটি টাকা করে দেওয়ার কথা ছিল। জামতারার বিধায়ক ইরফান আনসারি তাঁকে জানিয়েছিলেন ঝাড়খণ্ডে বিজেপি সরকার গড়লে তিনি স্বাস্থ্যমন্ত্রীর পদ পাবেন।

 

তবে জয়মঙ্গল সিংয়ের এই অভিযোগ প্রসঙ্গে অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা জানিয়েছেন, কংগ্রেসের শীর্ষনেতারাও আমার সঙ্গে যোগাযোগ রাখেন। আমি রাজনীতির কথা বলছি না, কিন্তু ২২ বছরেরও বেশি ওই দলে ছিলাম সেকারণেই ওদের সঙ্গে যোগাযোগ। আমি বুঝতে পারছি না কেন এই ধরনের এফআইআর করা হয়েছে?

তবে পুলিশ সূত্রে জানা গিয়েছে, ঝাড়খণ্ডের বিধায়করা জানিয়েছেন তাঁরা বড়বাজার থেকে শাড়ি কেনার জন্য় এসেছিলেন। সেকারণেই টাকা আনা হয়েছিল। কিন্তু এনিয়ে নানা সন্দেহ থেকেই গিয়েছে। তবে ঝাড়খণ্ডের কংগ্রেস বিধায়ক কুমার জয়মঙ্গল সিংয়ের অভিযোগকে কেন্দ্র করে নতুন করে জলঘোলা শুরু হয়েছে।

বন্ধ করুন