বাংলা নিউজ > ঘরে বাইরে > ঝাড়খণ্ডের ৩ কংগ্রেস বিধায়ক সহ গ্রেফতার ৫, শাড়ি কিনতে গাড়িতে ৪৯ লক্ষ?
ঝাড়খণ্ডের তিন বিধায়ক ছিলেন গাড়িতে। (PTI Photo) (PTI)

ঝাড়খণ্ডের ৩ কংগ্রেস বিধায়ক সহ গ্রেফতার ৫, শাড়ি কিনতে গাড়িতে ৪৯ লক্ষ?

  • পুলিশের তরফে জানা যায়, বিধায়কদের গাড়ি থেকে উদ্ধার হওয়া নগদের পরিমাণ ৪৯ লাখ টাকা। বড়বাজার থেকে নাকি শাড়ি কেনার জন্য তাঁরা কলকাতায় এসেছিলেন।

বিপুল টাকা নিয়ে আসার পথে হাওড়ার পাঁচলায় ঝাড়খণ্ডের তিন কংগ্রেস বিধায়ককে শনিবার আটক করেছিল পুলিশ। রবিবার ঝাড়খণ্ডের তিন কংগ্রেস বিধায়ক সহ পাঁচজনকে গ্রেফতার করল পুলিশ। তাদের সিআইডির হাতে তুলে দেওয়া হচ্ছে। টাকার উৎস সম্পর্কে সদুত্তর না মেলায় তাদের গ্রেফতার করা হয়। 

সূত্রের খবর, পুলিশকে তাঁরা জানিয়েছিলেন বড়বাজারে শাড়ি কিনতে এসেছিলেন। কিন্তু প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পারে তাঁরা গুয়াহাটিতেও গিয়েছিলেন। সেক্ষেত্রে বড়বাজারে শাড়ি কিনতে এসে তাঁরা কেন গুয়াহাটি গেলেন সেই প্রশ্নও উঠছে। এনিয়ে কথার অসংগতি মেলায় তাঁদের গ্রেফতার করা হয়েছে।

গাড়ির সামনে কংগ্রেস বিধায়কদের বোর্ড রাখা ছিল। ভেতরে ছিলেন কংগ্রেসের বিধায়করা। গাড়িতে ছিলেন জামতাড়ার বিধায়ক ইরফান আনসারি, খিজরির বিধায়ক রাজেশ কাচ্ছাপ এবং কোলেবিরার বিধায়ক নমন বিক্সল। তিন বিধায়কই কংগ্রেসের। আর সেই গাড়ি তল্লাশি করতেই বেরিয়ে এল বান্ডিল বান্ডিল নোট। এরপরই পুলিশ তাদের আটক করে রাতভর জেরা শুরু করে।

পুলিশের তরফে জানা যায়, বিধায়কদের গাড়ি থেকে উদ্ধার হওয়া নগদের পরিমাণ ৪৯ লাখ টাকা। বড়বাজার থেকে নাকি শাড়ি কেনার জন্য তাঁরা কলকাতায় এসেছিলেন। এরপর মন্দারমণিতে একদিন কাটিয়ে ওড়িশা যাওয়ার পরিকল্পনা করেছিলেন। কিন্তু গাড়িতে এত টাকা এল কোথা থেকে?

তবে গোটা ঘটনায় তীব্র কটাক্ষ তৃণমূলের। তৃণমূলের তরফে দাবি করা হয়েছে, ঝাড়খণ্ড সরকার ফেলতে ঘোড়া কেনাবেচার গুঞ্জন উঠছে। এনিয়ে বিজেপির বিরুদ্ধে আঙুল তুলেছে তৃণমূল।

 

বন্ধ করুন