ফাইল ছবি
ফাইল ছবি

কীসের ইঙ্গিত? শপথগ্রহণে মোদীকে ডাকলেন কেজরিওয়াল, ব্রাত্য মমতা সহ অন্যান্যরা

দিল্লির নেতাদের শুধু ডাকা হচ্ছে বলে জানিয়েছে আম আদমি পার্টি।

রবিবার রামলীলা ময়দানে তৃৃতীয় বারের জন্য মুখ্যমন্ত্রী পদে শপথ গ্রহণ করবেন আম আদমি পার্টির নেতা অরবিন্দ কেজরিওয়াল। এই অনুষ্ঠানের আমন্ত্রণপত্র ইতিমধ্যেই গিয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে বলে জানালেন বরিষ্ঠ আপ নেতা গোপাল রাই।

আপের কনভেনার গোপাল রাই বলেন যে শুক্রবার সকালেই প্রধানমন্ত্রীকে চিঠি পাঠানো হয়েছে। আমন্ত্রিত দিল্লির সাত বিজেপি সাংসদ ও আট বিজেপি বিধায়কও। তবে এই অনুষ্ঠানে অন্য কোনও রাজনৈতিক দলের নেতা বা অন্য রাজ্যের মুখ্যমন্ত্রীদের ডাকা হয়নি বলেও জানান গোপাল। এটিকে দিল্লির জন্য নির্দিষ্ট অনুষ্ঠান বলেই এই সিদ্ধান্ত বলে আপের যুক্তি। প্রসঙ্গত আপকে ভোট দিন, এই বলে টুইটারে আর্জি জানিয়েছিলেন ডেরেক ও ব্রায়ান। তাও জুটল না আমন্ত্রণ পত্র।

রবিবার সকাল দশটায় রামলীলা ময়দানে শপথ নেবেন অরবিন্দ কেজরিওয়াল। ৭০ আসনের বিধানসভার ফলাফল এসেছে মঙ্গলবার, এগারো তারিখ। প্রায় গতবারের মতো ভালো ফলাফল করে ৬২ আসন পেয়েছে আপ। ভোট শতাংশের বিচারে কিছুটা উন্নতি করলেও মাত্র ৮ আসন পায় বিজেপি। ফের শূন্য আসন কংগ্রেসের খাতায়।

বৃহস্পতিবার একটি অনুষ্ঠানে অমিত শাহ স্বীকার করেন যে গুলি মারো প্রভৃতি কথায় হয়তো ক্ষতি হয়েছে বিজেপির।







Kejriwal will take oath as Delhi Chief minister along with his cabinet at Ramlila Maidan at 10 am on Sunday. PTI UZM/BUN PR TDS TDS

বন্ধ করুন