বাংলা নিউজ > ঘরে বাইরে > বন্দুক নিয়ে কোর্টরুমে আইনজীবী, পুলিশ গ্রেফতার করতে এলে চূড়ান্ত নাটক

বন্দুক নিয়ে কোর্টরুমে আইনজীবী, পুলিশ গ্রেফতার করতে এলে চূড়ান্ত নাটক

গ্রেফতার আইনজীবী। প্রতীকী ছবি

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, অভিযুক্ত আইনজীবীকে গ্রেফতার করতে এলে একেবারে নাটক শুরু হয়ে যায় কোর্ট চত্বরে।অন্যান্য আইনজীবীরা পুলিশকে আটকানোর চেষ্টা করেন।

সন্দীপ ভাস্কর

রিভালবার নিয়ে বিচারকের ঘরে ঢোকার অভিযোগ উঠেছে এক আইনজীবীর বিরুদ্ধে। বিহারের মুজফ্ফরপুর পুলিশ বুধবার গ্রেফতার করেছে ওই আইনজীবীকে। একেবারে নাটকীয়ভাবে তিনি কোর্টরুমে ঢুকে এই কাণ্ড ঘটান বলে অভিযোগ। এদিকে এই গ্রেফতারির জেরে বিচারকের বিরুদ্ধেও অসন্তোষ প্রকাশ করা শুরু করেছেন আইনজীবীরা।

ধৃত আইনজীবীর নাম পঙ্কজ মোহন্ত। তার অভিযোগ এডিজে-১২ তাকে মিথ্যা মামলায় ফাঁসিয়ে দিতে চাইছেন। তিনি বলেন, এডিজে ১২ অপ্রয়োজনে নানা উলটো পালটা রায় দিচ্ছিলেন। সেই নিরিখে আমি তাঁর বিরুদ্ধে জেলা বিচারকের কাছে অভিযোগ জানাই। তারই ফলশ্রুতিতে আমি আপসেট ছিলাম।

তিনি জানিয়েছেন, লাইসেন্সপ্রাপ্ত রিভালবারটি নিরাপত্তারক্ষীরাই বের করেছিলেন। এরপর কোর্টরুমে সন্ধ্যা পর্যন্ত আটকে রাখা হয়। টাউন পুলিশকে ডেকে এনে আমার বিরুদ্ধে মিথ্য়া অভিযোগ আনা হয়।

এদিকে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, অভিযুক্ত আইনজীবীকে গ্রেফতার করতে এলে একেবারে নাটক শুরু হয়ে যায় কোর্ট চত্বরে।অন্যান্য আইনজীবীরা পুলিশকে আটকানোর চেষ্টা করেন। বিষয়টি মিটমাট করার চেষ্টা করেন তারা। কিন্তু পুলিশ কারোর কথা শুনতে চায়নি। তাকে গ্রেফতার করে বিচারবিভাগীয় হেফাজতে পাঠিয়ে দেয়।

ডেপুটি সুপার অফ পুলিশ জানিয়েছেন, তাকে গ্রেফতার করে জেলে পাঠানো হয়েছে। রিভালবারটি বাজেয়াপ্ত করা হয়েছে।

 

বন্ধ করুন