বাংলা নিউজ > ঘরে বাইরে > কোভিডে মৃতের পরিবারকে ৫০ হাজার, ঘোষণা মহারাষ্ট্রে, ৪ লক্ষ চাইছে কংগ্রেস
মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। (Hindustan Times) (HT_PRINT)
মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। (Hindustan Times) (HT_PRINT)

কোভিডে মৃতের পরিবারকে ৫০ হাজার, ঘোষণা মহারাষ্ট্রে, ৪ লক্ষ চাইছে কংগ্রেস

  • চিঠিতে উল্লেখ করা হয়েছিল ৪ লক্ষ টাকা ক্ষতিপূরণের মধ্যে ৭৫ শতাংশ কেন্দ্রীয় সরকার দিক। বাকি ২৫ শতাংশ রাজ্য সরকারের দেওয়া দরকার।

কংগ্রেসের তরফে আগেই মহারাষ্ট্র সরকারর কাছে দাবি করা হয়েছিল কোভিডে মৃতদের পরিবারকে ১ লক্ষ টাকা ক্ষতিপূরণের ব্য়বস্থা করতে হবে। তবে এক লক্ষ না হলেও কোভিডে মৃতের পরিবারের জন্য ৫০ হাজার টাকা ঘোষণা করলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। স্টেট রেভিনিউ ডিপার্টমেন্টের তরফে এব্যাপারে সরকারি সিদ্ধান্তের কথা ঘোষণা করা হয়েছে। এদিকে কংগ্রেসের বিধায়কদের তরফে মুখ্যমন্ত্রীর কাছে চিঠি দিয়ে দাবি করা হয়েছিল রাজ্য সরকারের তরফে ১ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার ব্যবস্থা করা হলে কেন্দ্রীয় সরকারকে চাপ দেওয়াটা সুবিধাজনক হবে। সব মিলিয়ে যাতে ৪ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়া হয় সেকারণে চাপ দেওয়া যাবে। জানিয়েছিলেন কংগ্রেসের বিধায়করা। চিঠিতে উল্লেখ করা হয়েছিল ৪ লক্ষ টাকা ক্ষতিপূরণের মধ্যে ৭৫ শতাংশ কেন্দ্রীয় সরকার দিক। বাকি ২৫ শতাংশ রাজ্য সরকারের দেওয়া দরকার। 

এদিকে ছত্তিশগড় ও রাজস্থানের মুখ্যমন্ত্রীরাও প্রধানমন্ত্রীকে চিঠি দিয়ে জানিয়েছেন ৫০ হাজার টাকা থেকে ক্ষতিপূরণ বৃদ্ধি করে ৪ লক্ষ টাকা করা দরকার। প্রসঙ্গত কংগ্রেস নেতা রাহুল গান্ধী ইতিমধ্যে এনিয়ে কেন্দ্রীয় সরকারকে চাপে রাখার প্রক্রিয়া শুরু করেছেন। তিনিও দাবি তুলেছেন ৪ লাখ দিতে হবে। এবার রাহুলের দেখানো পথেই কেন্দ্রীয় সরকারের উপর চাপ বৃদ্ধি করা শুরু করলেন কংগ্রেসের জনপ্রতিনিধিরা। 

 

বন্ধ করুন