বাংলা নিউজ > ঘরে বাইরে > কোভিডে মৃতের পরিবারকে ৫০ হাজার, ঘোষণা মহারাষ্ট্রে, ৪ লক্ষ চাইছে কংগ্রেস

কোভিডে মৃতের পরিবারকে ৫০ হাজার, ঘোষণা মহারাষ্ট্রে, ৪ লক্ষ চাইছে কংগ্রেস

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। (Hindustan Times) (HT_PRINT)

চিঠিতে উল্লেখ করা হয়েছিল ৪ লক্ষ টাকা ক্ষতিপূরণের মধ্যে ৭৫ শতাংশ কেন্দ্রীয় সরকার দিক। বাকি ২৫ শতাংশ রাজ্য সরকারের দেওয়া দরকার।

কংগ্রেসের তরফে আগেই মহারাষ্ট্র সরকারর কাছে দাবি করা হয়েছিল কোভিডে মৃতদের পরিবারকে ১ লক্ষ টাকা ক্ষতিপূরণের ব্য়বস্থা করতে হবে। তবে এক লক্ষ না হলেও কোভিডে মৃতের পরিবারের জন্য ৫০ হাজার টাকা ঘোষণা করলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। স্টেট রেভিনিউ ডিপার্টমেন্টের তরফে এব্যাপারে সরকারি সিদ্ধান্তের কথা ঘোষণা করা হয়েছে। এদিকে কংগ্রেসের বিধায়কদের তরফে মুখ্যমন্ত্রীর কাছে চিঠি দিয়ে দাবি করা হয়েছিল রাজ্য সরকারের তরফে ১ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার ব্যবস্থা করা হলে কেন্দ্রীয় সরকারকে চাপ দেওয়াটা সুবিধাজনক হবে। সব মিলিয়ে যাতে ৪ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়া হয় সেকারণে চাপ দেওয়া যাবে। জানিয়েছিলেন কংগ্রেসের বিধায়করা। চিঠিতে উল্লেখ করা হয়েছিল ৪ লক্ষ টাকা ক্ষতিপূরণের মধ্যে ৭৫ শতাংশ কেন্দ্রীয় সরকার দিক। বাকি ২৫ শতাংশ রাজ্য সরকারের দেওয়া দরকার। 

এদিকে ছত্তিশগড় ও রাজস্থানের মুখ্যমন্ত্রীরাও প্রধানমন্ত্রীকে চিঠি দিয়ে জানিয়েছেন ৫০ হাজার টাকা থেকে ক্ষতিপূরণ বৃদ্ধি করে ৪ লক্ষ টাকা করা দরকার। প্রসঙ্গত কংগ্রেস নেতা রাহুল গান্ধী ইতিমধ্যে এনিয়ে কেন্দ্রীয় সরকারকে চাপে রাখার প্রক্রিয়া শুরু করেছেন। তিনিও দাবি তুলেছেন ৪ লাখ দিতে হবে। এবার রাহুলের দেখানো পথেই কেন্দ্রীয় সরকারের উপর চাপ বৃদ্ধি করা শুরু করলেন কংগ্রেসের জনপ্রতিনিধিরা। 

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

কর কমল ডিজেলে, কতটা নামল? তবে ফের বাড়ল অপরিশোধিত পেট্রোলের ‘উইন্ডফল ট্যাক্স’ জামশেদপুর ম্যাচের জয়টা আগে উপভোগ করতে চাই- ডার্বি নিয়ে নাকি এখনই ভাবছেন না হাবাস ভারত, দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ডকে পিছনে ফেলে টেস্টে ইতিহাস গড়ল আয়ারল্যান্ড মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২ মার্চের রাশিফল গর্ভাবস্থার খবরের পর ইনস্টায় প্রথম পোস্ট দীপিকার, ৬ ছবিতে কি দেখা গেল বেবিবাম্প মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২ মার্চের রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২ মার্চের রাশিফল বিজেপি নেতা–কর্মীদের মোবাইল–মানিব্যাগ খোয়া যাওয়ার অভিযোগ, মোদীর সভায় চুরি হরিয়ানা স্টিলার্সকে ২৮-২৫ হারিয়ে প্রো কবাডির প্রথমবার শিরোপা জিতল পুনেরি পল্টন তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২ মার্চের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.