বাংলা নিউজ > ঘরে বাইরে > Mahua on Chnadrayaan-3: 'ইসরো এখন ২০২৪এর বিজেপির প্রচারের হাতিয়ার,' চন্দ্রযান নিয়ে 'ভক্ত' খোঁচা মহুয়ার

Mahua on Chnadrayaan-3: 'ইসরো এখন ২০২৪এর বিজেপির প্রচারের হাতিয়ার,' চন্দ্রযান নিয়ে 'ভক্ত' খোঁচা মহুয়ার

তৃণমূল এমপি মহুয়া মৈত্র। (PTI Photo/Shahbaz Khan) (PTI)

গত ২৩ অগস্ট কার্যত ইতিহাস তৈরি করেছে ইসরো। চাঁদের মাটি স্পর্শ করেছে ভারতের মহাকাশযান চন্দ্রযান-৩। গোটা বিশ্ব তাকিয়েছিল এই সাফল্যের দিকে।

এবার চন্দ্রযান-৩ নিয়ে বিস্ফোরক তৃণমূল এমপি মহুয়া মৈত্র। ইসরোর চন্দ্র অভিযান নিয়ে বিজেপিকে একহাত নিয়েছেন মহুয়া। বিজেপিকে ভক্ত ও ট্রোল আর্মি বলে কটাক্ষ করেন তিনি। তিনি সাফ জানিয়েছেন, ২০২৪ সালের লোকসভা ভোটের আগে এখন ইসরোকে প্রচারের হাতিয়ার করতে চায় বিজেপি।

এক্স প্লাটফর্মে মহুয়া মৈত্র এনিয়ে বিস্ফোরক মন্তব্য করেছেন। তিনি জানিয়েছেন, ইসরো এখন বিজেপির ২০২৪ সালের প্রচারের হাতিয়ার। প্রতিবার ভোটের আগে জাতীয়তাবাদী জিগির তোলার জন্য় এই মিশনকে ব্যবহার করা হয়। সেই সঙ্গেই তিনি লিখেছেন ভক্ত ও ট্রোল আর্মিরা ২৪ ঘণ্টা ভারতের বৈজ্ঞানিক গবেষণা, সেই সাফল্যকে মোদী হ্যায় তো মুমকিন হ্যায় ম্যাজিকের মোড়ক দেওয়ার চেষ্টা করছে। ভারত জাগো। আর আমি একাবারেই জাতীয়তাবিরোধী নই।

 

কার্যত চন্দ্র অভিযানের সাফল্যকে মোদীর নিজের সাফল্য আর ২০২৪ সালের লোকসভা ভোটের আগে সেই মিশনকে কীভাবে কাজে লাগানোর চেষ্টা করছে গেরুয়া শিবির তা নিয়েই মন্তব্য করলেন মহুয়া মৈত্র। এনিয়ে বিস্ফোরক টুইট করেছেন মহুয়া মৈত্র।

এদিকে গত ২৩ অগস্ট কার্যত ইতিহাস তৈরি করেছে ইসরো। চাঁদের মাটি স্পর্শ করেছে ভারতের মহাকাশযান চন্দ্রযান-৩। গোটা বিশ্ব তাকিয়েছিল এই সাফল্যের দিকে। আর সেখানে বিরাটভাবে সব বাধাকে উতরে গিয়ে এগিয়ে গিয়েছে ভারত। ব্রিকস সম্মেলনে ছিলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখান থেকেই তিনি ইসরোর বিজ্ঞানীদের অভিনন্দন জানান। নাসাও অভিনন্দন জানিয়েছে ইসরোকে।

 

তবে একটি টুইট করে থেমে গিয়েছেন মহুয়া এমনটা নয়। অপর একটি টুইট করেছেন মহুয়া মৈত্র। তিনি লিখেছেন, হ্যাঁ ইসরো চাঁদের মাটিতে যান নামিয়েছে।তবে এবারই প্রথম নয়। তবে আমি কি বিজেপিকে মনে করিয়ে দিতে পারি যে নরেন্দ্র মোদী চাঁদে যান নামাননি। বিজেপির আইটি সেল চন্দ্রযানের পেছনে গবেষণা করেনি। শুধু বললাম!

কটাক্ষ করেছেন মহুয়া মৈত্র। তবে ব্রিকস সম্মেলন থেকে ফিরে শনিবারই তিনি বেঙ্গালুরু চলে যান। তিনি জানিয়ে দেন, সেই সময় দেশে ছিলাম না। নিজেকে নিয়ন্ত্রণ করতে পারছিলাম না। কিন্তু তখনই সিদ্ধান্ত নিয়েছিলাম দেশে ফিরেই বেঙ্গালুরুতে যাব সবার আগে, আমাদের বিজ্ঞানীদের কাছে যাব।

 

ঘরে বাইরে খবর

Latest News

IPL 2008-এ বেস প্রাইসে কুম্বলেকে কীভাবে কিনেছিল RCB? নিজেই সেই গল্প শোনালেন অনিল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল IPL 2024 Points Table: GT-কে হারিয়ে এক লাফে ছয়ে উঠল DC, পতন হল শুভমনদের ভাটপাড়ায় উদ্ধার তাজা বোমা, নিষ্ক্রিয় করল পুলিশ, একে অপরকে নিশানা পার্থ-অর্জুনের ‘‌এক বছর, এক প্রধানমন্ত্রী ফর্মুলা বানাচ্ছে ইন্ডিয়া জোট’‌, আশঙ্কা প্রকাশ মোদীর বিদ্যুৎ বাঁচাতে হাঁসফাঁস গরমে কত ডিগ্রিতে রাখতে হবে এসি? পরামর্শ দিলেন মমতা লন্ডন-আবু ধাবি নয়, অনন্ত-রাধিকার বিবাহ বাসর বসবে অন্য এক রূপকথার শহরে! ইংরেজিতে দুর্বল হওয়ায় ভালো পরীক্ষা দিতে পারেননি, আত্মঘাতী মেডিক্যালের ছাত্রী এক ভারতীয় ক্রিকেটারের সঙ্গে নাকি প্রেম করছেন,সচিনের কোলের মেয়েটিতে চিনতে পারলেন লোকসভা ভোট কোন রাজ্যে কটা আসন পাবে বিজেপি? গুণে গুণে বলে দিলেন মমতা

Latest IPL News

IPL 2008-এ বেস প্রাইসে কুম্বলেকে কীভাবে কিনেছিল RCB? নিজেই সেই গল্প শোনালেন অনিল শেষ বলের রুদ্ধশ্বাস ম্যাচ, লড়াই করেও জিতল না GT, ৪ রানে জিতে অক্সিজেন পেল DC রোনাল্ডো নাকি রোটিডালদো! শুভমনের ফুটবল স্কিল দেখে বাজে ভাবে কটাক্ষ করলেন ইশান ভক্তের ফোন ক্যাচ ধরলেন, সেলফি তোলার আব্দার মিটিয়ে মাঠের বাইরে হিরো আকাশ আম্বানি আইপিএলে লিগ টেবিলের শীর্ষে রাজস্থান, সাফল্যের রসায়ন দলগত সংহতি গত দু'বারের সফল দল GT-র এবার কেমন পারফরমেন্স? অধিনায়ক শুভমন গিল পাশ না ফেল ? এই জন্য ম্যাচটা হাতের বাইরে চলে যায়- হারের জন্য কোন কারণ দেখালেন রুতুরাজ বিশ্ব ক্রিকেটের সেরা ঘরোয়া T20 টুর্নামেন্ট নিঃসন্দেহে আইপিএল:- রিকি পন্টিং 'MS ফিনিশেশ অফ ইন স্টাইল', ধোনিদের হারের ক্ষতে নুন দিল LSG? ভিডিয়ো: দৌড়ে গিয়ে জড়িয়ে ধরলেন লারাকে! যশস্বীর জীবনের অবিস্মরণীয় মুহূর্ত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.