বাংলা নিউজ > ঘরে বাইরে > ৪৩.২ কেজি ভারী, একসঙ্গে ১৬ বল ধরে দাঁড়িয়ে গিনেস বুকে উঠল নাম : ভিডিয়ো
ছবি : গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস (Guiness World Records)
ছবি : গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস (Guiness World Records)

৪৩.২ কেজি ভারী, একসঙ্গে ১৬ বল ধরে দাঁড়িয়ে গিনেস বুকে উঠল নাম : ভিডিয়ো

আপাতদৃষ্টিতে এটি সহজ মনে হলেও মোটেও তা নয়। একটি বোলিং বলের ওজন ২.৭ কিলোগ্রাম থেকে শুরু হয়।

গিনেস বুক ওয়ার্ল্ড রেকর্ড এখন সোশ্যাল মিডিয়ায় বেশ চলছে। নিয়মিত বিভিন্ন রেকর্ডের ভিডিয়ো পোস্ট করা হয় ইউটিউব, ফেসবুক ও ইনস্টাগ্রামে। সম্প্রতি আরও একটি অবিশ্বাস্য রেকর্ডের ভিডিয়ো পোস্ট করা হয়েছে ইনস্টাগ্রামে।

একাই একসঙ্গে ১৬টা ভারী বোলিং বল নিয়ে দাঁড়িয়ে বিশ্ব রেকর্ড করেছেন এক মার্কিন ব্যক্তি। চ্যাড নামের ওই ব্যক্তির এই বিশ্ব রেকর্ডের ভিডিয়ো শেয়ার করেছে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস। ভিডিয়োর ক্যাপশনে লেখা, 'বোলিং বল ব্যালেন্স, একসঙ্গে কটা বোলিং বল ধরতে পারবেন চ্যাড?'

ভিডিয়োটিতে এখনও পর্যন্ত প্রায় ২৯ হাজার লাইক পড়েছে। ভিউ হয়েছে ৩ লক্ষেরও বেশি। চ্যাডের এই অসম্ভবকে সম্ভব করার প্রচেষ্টার প্রশংসাও করেছেন অনেকে।

আপাতদৃষ্টিতে এটি সহজ মনে হলেও মোটেও তা নয়। একটি বোলিং বলের ওজন ২.৭ কিলোগ্রাম থেকে শুরু হয়। ফলে মোট ওজন কত দাঁড়াচ্ছে বুঝতেই পারছেন। সেই সঙ্গে এভাবে গোলাকার বলগুলি ধরে রাখতেও যে প্রচুর গায়ের জোর আর ভারসাম্য প্রয়োজন, তা বলাই বাহুল্য। 'পায়ের উপর বলগুলি হাত ফসকে পড়লে কী হবে ভাবুন!' আশঙ্কা প্রকাশ করেছেন এক নেটিজেন। 'সত্যিই দারুণ,' এই জাতীয় বিভিন্ন কমেন্টে ভরেছে ইনস্টাগ্রামের ভিডিয়োটি।

আপনার এই ভিডিয়োটি কেমন লাগল? জানাতে ভুলবেন না!

!

বন্ধ করুন