বাংলা নিউজ > ঘরে বাইরে > Manipur issue: আপাতত পার্লামেন্টে আসতে চাইছেন না স্পিকার, রোজকার হট্টগোলে তিতিবিরক্ত: Report

Manipur issue: আপাতত পার্লামেন্টে আসতে চাইছেন না স্পিকার, রোজকার হট্টগোলে তিতিবিরক্ত: Report

লোকসভার স্পিকার ওম বিড়লা(ANI Photo/Sansad TV) (ANI)

হট্টোগোলের জেরে সভার কাজও লাটে ওঠে। একাধিক গুরুত্বপূর্ণ ইস্যু নিয়ে এদিন আলোচনার কথা ছিল। কিন্তু সেই কাজ এদিন আর করা যায়নি।U

প্রচন্ড বিরক্ত লোকসভার স্পিকার ওম বিড়লা। শুধু বিরোধী নয়, শাসকদলের উপরেও তিতিবিরক্ত স্পিকার। আর তার জেরেই এবার তিনি জানিয়ে দিয়েছেন, আইনপ্রণেতারা যদি সংসদের মর্যাদা রক্ষা করে আচরণ না করেন তবে তিনি আর সংসদে আসবেন না। তুমুল হট্টগোলের জেরে কার্যত আসতে চাইছেন না ক্ষুব্ধ স্পিকার। সূত্রের খবর।

এদিকে এনডিটিভির প্রতিবেদন অনুসারে জানা গিয়েছে, বুধবার তুমুল হট্টগোল চলছিল সংসদে। কিন্তু সেখানে স্পিকার উপস্থিত ছিলেন না। বিরোধীরা মণিপুর ইস্যুতে প্রতিবাদে সামিল হন। দুপুর ২টো পর্যন্ত সংসদ মুলতুবি রাখা হয়।
এদিকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে মণিপুর ইস্যুতে বক্তব্য রাখতে হবে এই দাবিতে উত্তাল হয় সংসদ। এদিন বিরোধী সাংসদরা তুমুল হইহট্টোগোল শুরু করে দেন। সংসদের নিম্নকক্ষের কাজকর্ম মুলতুবি রাখা হয়। এদিকে দিনের পর দিন ধরে এই মণিপুর ইস্যুকে কেন্দ্র করে হট্টগোল হচ্ছে লোকসভায়।

বিজেপি সদস্য কিরিত সোলাঙ্কি বার বার বিরোধীদের কাছে আবেদন করেন আপনারা সভার শৃঙ্খলা বজায় রাখুন। কিন্তু কেউ তাঁর কথা কানে নেননি। এরপরই এই দিনের মতো সভার কাজ মুলতুবি রাখা হয়।

এদিকে এদিনের হইহট্টোগোলের জেরে সভার কাজও লাটে ওঠে। একাধিক গুরুত্বপূর্ণ ইস্যু নিয়ে এদিন আলোচনার কথা ছিল। কিন্তু সেই কাজ এদিন আর করা যায়নি।

এদিকে এই হট্টগোল পরিস্থিতির জেরে লোকসভার স্পিকার কার্যত ভীষণভাবে বিরক্ত। এমনটাই সূত্রের খবর। আসলে স্পিকার চাইছেন সংসদের মর্যাদা যাতে অক্ষুণ্ণ থাকে। কিন্তু দিনের পর দিন ধরে সংসদের অন্দরে হট্টগোল হচ্ছে। ২০ জুলাই সংসদের বাদল অধিবেশন শুরু হয়েছিল। তখন থেকেই এই পরিস্থিতি। সংসদের কাজকর্ম কার্যত লাটে উঠছে।

রাজ্যসভাতেও কার্যত একই ছবি। সেখানেও বিরোধীরা বার বার দাবি করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে সংসদে উপস্থিত হয়ে মণিপুর ইস্যু নিয়ে বিবৃতি জারি করতে হবে। তবে রাজ্যসভার চেয়ারম্যান জগদীপ ধনখড় জানিয়েছেন, আমি যদি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে এখানে আসার জন্য নির্দেশ জারি করি তবে সেটা আমার শপথ ভঙ্গের সামিল হবে। তিনি জানিয়েছেন অতীতেও এই চেয়ার থেকে এরকম কোনও নির্দেশ কোনও দিন জারি করা হয়নি। ধনখড় জানিয়েছেন, তিনি যদি আসতে চান অন্যান্যদের মতো তবে সেটা তাঁর ব্যাপার। আমি এই চেয়ার থেকে এই নির্দেশ দিতে পারব না, অতীতেও এমন নির্দেশ এই চেয়ার থেকে দেওয়া হয়নি।

 

 

ঘরে বাইরে খবর

Latest News

শ্লীলতাহানি কাণ্ডে থানায় হাজিরা রাজভবন কর্মীদের, বয়ানে বিস্ফোরক দাবি ৩ জনের ওরাং ওটাংয়ের এত বুদ্ধি! আহত হলে নিজেই চিকিৎসা করে, ডাক্তারও এমন পদ্ধতি জানেন না শিলিগুড়ি রামকৃষ্ণ মিশনে হামলার ৩ দিন পর গ্রেফতার ৫, এখনও অধরা মূল অভিযুক্ত বাংলাদেশের বিরুদ্ধে বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচ খেলবে ভারত, কখন হবে এই খেলা? ঘূর্ণিঝড়ের সম্ভাবনার মাঝে বাংলাদেশের ওপর ঘূর্ণাবর্ত, হবে অতিভারী বৃষ্টি: IMD জোর করে ভেড়ি দখল রুখতে ‘পলিসি’ আনবে রাজ্য সরকার, বসিরহাটের সভায় জানালেন মমতা আসছে নারদ জয়ন্তী, এই দিনের পুজোর শুভ সময় ও পুজো পদ্ধতি জেনে নিন এখান থেকে 'হেডের আউট দেখে ভারত ভাবছে যে WC ফাইনালে হল না কেন', রবির কথায় হেসে খুন স্টার্ক আগেই বিয়ে করে নিয়েছে শোয়েব! ডিভোর্সের পর ‘নতুন’কে স্বাগত জানালেন সানিয়া মির্জাও কমলা টুপির দৌড় জিততে কোহলির রাস্তা মসৃণ করল KKR, জমে উঠেছে পার্পেল ক্যাপের রেস

Latest IPL News

'হেডের আউট দেখে ভারত ভাবছে যে WC ফাইনালে হল না কেন', রবির কথায় হেসে খুন স্টার্ক প্রত্যেকে নিজেদের দায়িত্ব দারুণ ভাবে পালন করেছে- টিম গেমের স্তুতি শ্রেয়সের মুখে মা এখনও হাসপাতালে, কিন্তু KKR তো আমার পরিবার, তাই দরকারের সময় ফিরে এলাম- গুরবাজ আমাদের সামনে দ্বিতীয় কোয়ালিফায়ার রয়েছে- ঘুরে দাঁড়ানোর মন্ত্র জপছেন কামিন্স দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.