বাংলা নিউজ > ঘরে বাইরে > Margaret Alva: উপরাষ্ট্রপতি নির্বাচনের জন্য মনোনয়ন জমা দিলেন মার্গারেট আলভা, পাশে রাহুল-শরদরা

Margaret Alva: উপরাষ্ট্রপতি নির্বাচনের জন্য মনোনয়ন জমা দিলেন মার্গারেট আলভা, পাশে রাহুল-শরদরা

উপরাষ্ট্রপতি নির্বাচনের জন্য মনোনয়ন জমা দিলেন মার্গারেট আলভা (PTI)

মার্গারেট প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী ও পাঁচ দফার সাংসদ। রাহুল ছাড়াও আজ মল্লিকার্জুন খাড়গে, অধীর চৌধুরী, সীতারাম ইয়েচুরি, শরদ পাওয়ার উপস্থিত ছিলেন মার্গারেটের মনোনয়ন পেশের সময়।

উপরাষ্ট্রপতি নির্বাচনের জন্য মনোনয়নপত্র জমা দিলেন মার্গারেট আলভা। রাহুল গান্ধী সহ বিরোধী দলের শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন তাঁর মনোনয়ন পেশের সময়। এর আগে রবিবার দিল্লিতে এনসিপি নেতা শরদ পাওয়ারের বাড়িতে বৈঠকে বসেন বিজেপি বিরোধী ১৭টি রাজনৈতিক দলের নেতারা। এরপরই বৈঠক শেষে উপরাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে মার্গারেট আলভার নাম ঘোষণা করেন শরদ পাওয়ার। জগদীপ ধনখড়ের বিরুদ্ধে প্রার্থী হচ্ছেন মার্গারেট। রাহুল ছাড়াও আজ মল্লিকার্জুন খাড়গে, অধীর চৌধুরী, সীতারাম ইয়েচুরি, শরদ পাওয়ার উপস্থিত ছিলেন মার্গারেটের মনোনয়ন পেশের সময়।

মার্গারেট প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী ও পাঁচ দফার সাংসদ। তিনি কেন্দ্রীয় স্টেট পার্লামেন্টারি অ্যাফেয়ার্স, কেন্দ্রীয় যুব ও ক্রীড়া সমন্ত্র, কেন্দ্রীয় নারী ও শিশু কল্যাণ মন্ত্রক এবং কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রকের দায়িত্ব সামলেছেন। ১৯৭৪ সালে তিনি প্রথম রাজ্যসভার সদস্য় হয়েছিলেন। ১৯৯৯ সালে তিনি প্রথম লোকসভার সদস্য হন। তারপরে তিনি আর সংসদে নির্বাচিত হননি। এর আগে তিনি রাজস্থান ও উত্তরাখণ্ডের রাজ্যপাল ছিলেন।

প্রসঙ্গত, এর আগে ২০০৮ সালে কর্ণাটকে টিকিট বিতরণ নিয়ে কংগ্রেসের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ তুলেছিলেন তিনি। পরে কংগ্রেস তাঁকে কিছু পদ থেকে সরিয়ে দিয়েছিল। পরবর্তী ইউপিএ সরকারের আমলে তিনি আর তাঁকে মন্ত্রীও করা হয়নি। গান্ধী পরিবারের সঙ্গে তাঁর সম্পর্কের টানাপোড়েন এর পর থেকে বেশ চর্চায় থেকেছে। এহেন নেত্রীর মনোনয়ন জমার সময় পাশে ছিলেন রাহুল গান্ধী, যা বেশ তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। ৮১ বছরের কংগ্রেস নেত্রীকে সমর্থন করবে তৃণমূল কংগ্রেস এবং আম আদমি পার্টিও। তাছাড়া সঞ্জয় রাউত জানিয়েছিলেন, উপরাষ্ট্রপতি নির্বাচনে শিবসেনা মার্গারেটকে সমর্থন করবে। আগামী ৬ অগস্ট অনুষ্ঠিত হবে উপরাষ্ট্রপতি নির্বাচন।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

ত্বকের দাগ-ছোপ মুছে দেবে এই ঘরোয়া প্যাক! কীভাবে বানাবেন জেনে নিন মুখ্যমন্ত্রীর সফর নিয়ে সতর্কবার্তা পৌঁছল বন দফতরে, বন্যপ্রাণীর হানা নিয়ে নির্দেশ ঘুমপাড়ানি 'ব্যাজবল', বিশাল বড় হাই বলবয়ের, তুমুল হাসাহাসি রবি শাস্ত্রীর OFC vs MBSG Live Streaming: ওড়িশা-মোহনবাগান ম্যাচ কীভাবে ফ্রি-তে দেখবেন জানুন ম্যাচের মধ্যেই অসুস্থ ৩২ বছরের টিটি প্লেয়ার, হাসপাতালে নিয়ে যেতে মৃত বলে ঘোষণা রবিনসনের রিভার্স সুইপে ব্যাট ছোঁয়া বল বিদ্যুৎ গতিতে দস্তানাবন্দি করলেন জুরেল ১৩ বছর পর মাঘী পূর্ণিমায় লক্ষ্মী যোগ, মা লক্ষ্মী সদয় হবেন এই ৪ রাশির প্রতি করিনা-কৃতি-টাবুর ক্রিউয়ের ফার্স্ট লুকের সঙ্গে হলিউড ছবির মিল! নেটপাড়া বলছে কী? মুসলিম গুন্ডাদের ব্লকে ব্লকে নেতা বানিয়েছে তৃণমূল: দিলীপ ঘোষ '৫ ঘণ্টা আটকে বিমানে, কাজ করল না AC, শ্বাসকষ্ট ৭৮ বছরের বৃদ্ধের, শুয়ে পিছনে'

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.