বাড়ি > ঘরে বাইরে > কোভিড সত্ত্বেও ২০১৯ সালের অগস্টের তুলনায় গত মাসে বিক্রি বেড়েছে মারুতির
গত অগস্ট মাসে ঘরোয়া বাজারে মোট ১,১৬,৭০৪টি গাড়ি বিক্রি করতে সফল হয়েছে মারুতি সুজুকি ইন্ডিয়া।
গত অগস্ট মাসে ঘরোয়া বাজারে মোট ১,১৬,৭০৪টি গাড়ি বিক্রি করতে সফল হয়েছে মারুতি সুজুকি ইন্ডিয়া।

কোভিড সত্ত্বেও ২০১৯ সালের অগস্টের তুলনায় গত মাসে বিক্রি বেড়েছে মারুতির

  • ২০১৯ সালের অগস্ট মাসের তুলনায় মোট বিক্রি বেড়েছে ১৭.১%।

গত অগস্ট মাসে ঘরোয়া বাজারে মোট ১,১৬,৭০৪টি গাড়ি বিক্রি করতে সফল হয়েছে মারুতি সুজুকি ইন্ডিয়া। ২০১৯ সালে এই সময় বিক্রি হয়েছিল এর চেয়ে কম ৯৪,৭২৮টি গাড়ি। মঙ্গলবার এই তথ্য জানিয়েছে সংস্থা। 

সংস্থার তরফে জানানো হয়েছে, এই সংখ্যার অন্তর্ভুক্ত তাদের সুপার ক্যারি এলসিভি এবং অন্যান্য ওইএম-এ বিক্রি হওয়া গাড়িও।

তবে প্রতি বছরের মতো এবারও মূলত মিনি ও কমপ্যাক্ট সাব সেগমেন্ট-এই সবচেয়ে বেশি বিক্রি হয়েছে। ২০১৯ সালের হিসাবের সঙ্গে তুলনা করলে এই দুই বিভাগের সুবাদে ২৬.৮% বেড়েছে বিক্রির পরিমাণ।  

হিসাব বলছে, গত মাসে ভালো পরিমাণে বিক্রি হয়েছে ইউটিলিটি ভেহিকলসও। চাহিদার তুঙ্গে ছিল ২০২০ ভিটারা ব্রেজা, নতুন আত্মপ্রকাশ করা ২০২০ এস-ক্রস, এরতিগা এবং এক্সএল৬ মডেল। গত বছরের তুলনায় সাব-সেগমেন্টে বিক্রি বেড়েছে ১৩.৫%। 

তবে প্রত্যাশা পূরণে ব্যর্থ হয়েছে মারুতির সেডান বিভাগ। হুন্ডাই-এর ২০২০ ভার্না এবং হন্ডা সিটি-র ফিফ্থ জেনারেশন সিটি যেখানে বাজার মাত করেছে, সেখানে এই দুই প্রতিপক্ষের মাঝে পড়ে বিশেষ সুবিধা করতে পারেনি মারুতির সেডান সিয়াজ। অগস্টে এই মডেল বিক্রি হয়েছে মাত্র ১,২২৩টি।

পাশাপাশি, গাড়ি রফতানি ক্ষেত্রেও ১৫.৩% পতন ঘটেথে মারুতির। বিদেশে মাত্র ৭,৯২০টি গাড়ি পাঠাতে পেরেছে মারুতি। 

যদিও রফতানি ও ঘরোয়া বাজারের বিক্রি হওয়া গাড়ির সংখ্যা জুড়লে মোটের উপরে মারুতির ব্যবসায় উন্নতি দেখা গিয়েছে গত মাসে। কোভিড পরিস্থিতির মাঝেও ২০১৯ সালের অগস্ট মাসের তুলনায় মোট বিক্রি বেড়েছে ১৭.১%।

বন্ধ করুন