বাংলা নিউজ > ঘরে বাইরে > ‘আলাদিনের আশ্চর্য প্রদীপ’ কিনতে গিয়ে ৩১ লাখ টাকা হারালেন চিকিৎসক, ধৃত ২ প্রতারক
ভুয়ো ‘আলাদিনের আশ্চর্য প্রদীপ’ বিক্রি করার সুবাদে ৩১ লাখ টাকা প্রতারণার দায়ে উত্তর প্রদেশের মীরাট থেকে গ্রেফতার হল দুই ব্যক্তি।
ভুয়ো ‘আলাদিনের আশ্চর্য প্রদীপ’ বিক্রি করার সুবাদে ৩১ লাখ টাকা প্রতারণার দায়ে উত্তর প্রদেশের মীরাট থেকে গ্রেফতার হল দুই ব্যক্তি।

‘আলাদিনের আশ্চর্য প্রদীপ’ কিনতে গিয়ে ৩১ লাখ টাকা হারালেন চিকিৎসক, ধৃত ২ প্রতারক

  • ‘আলাদিনের আশ্চর্য প্রদীপ’ বিক্রি করার সুবাদে ৩১ লাখ টাকা প্রতারণার দায়ে উত্তর প্রদেশের মীরাট থেকে গ্রেফতার হল দুই ব্যক্তি।

চিকিৎসককে ভুয়ো ‘আলাদিনের আশ্চর্য প্রদীপ’ বিক্রি করার সুবাদে ৩১ লাখ টাকা প্রতারণার দায়ে উত্তর প্রদেশের মীরাট থেকে গ্রেফতার হল দুই ব্যক্তি। শিকারকে বশ করতে তারা এক ‘জিন’ আমদানি করে বলেও জানা গিয়েছে।

গত ২৫ অক্টোবর স্থানীয় পুলিশের কাছে ধৃত ইক্রামুদ্দিন ও আনিসের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ দায়ের করেন মীরাটের চিকিৎসক এল এ খান। অভিযুক্তদের ‘মা’ পরিচয়ে এক রোগিণীর চিকিৎসা করার সময় তাদের ফাঁদে পা দেন ওই চিকিৎসক।

তিনি জানিয়েছেন, ‘ওদের মায়ের চিকিৎসা করার জন্য ওই বাড়িতে আমার যাতায়াত শুরু হয়। প্রায় একমাস যাাতায়াতের পরে ধীরে ধীরে ওরা আমাকে এক ধর্মগুরুর কথা জানায়, যিনি না কি ওদের বাড়িতে আসেন। এরপর আমাকে ওরা মগজধোলাই শুরু করে।’

তিনি জানিয়েছেন, ‘এরপর ওরা আমাকে বলে যে, দেড় কোটি টাকা মূল্যের এক জাদু প্রদীপ বিক্রি করতে চায়। কিন্তু আমি শুধুমাত্র ৩১ লাখ টাকা ডাউন পেমেন্ট হিসেবে তখন দিতে পারি। ওরা বলে, ওই প্রদীপ ধন, সুস্বাস্থ্য ও সৌভাগ্য এনে দেবে। ওদের কথায়, ওই প্রদীপ হল আলাদিনের আশ্চর্য প্রদীপ।’

তাঁর কথায়, ‘এর পর একদিন প্রদীপ ঘষে ওরা আলাদিনের জিনকেও হাজির করে। তখন না বুঝলেও পরে জানতে পারিসযে, অভিযুক্তদের একজনই জিন সেজে হাজির হয়েছিল।’

থানায় জমা দেওয়া ভিডিয়ো রেকর্ডিংয়েও দেখা গিয়েছে, বড় মাপের সোনালি রঙের প্রদীপ সমেত দুই অভিযুক্তকে পাকড়াও করা হয়েছে। সেটি বাজেয়াপ্ত করেছে পুলিশ।

বন্ধ করুন