বাংলা নিউজ > ঘরে বাইরে > ২০০০-র থেকে আলাদা ২০২১-এর মাইক্রোসফট, গেটস বিতর্ক প্রসঙ্গে মুখ খুললেন সত্য

২০০০-র থেকে আলাদা ২০২১-এর মাইক্রোসফট, গেটস বিতর্ক প্রসঙ্গে মুখ খুললেন সত্য

মাইক্রোসফট প্রধান সত্য নাদেলা (ছবি সৌজন্যে ব্লুমবার্গ) (MINT_PRINT)

বিল গেটসকে নিয়ে সংস্থার কর্মীদের মন্তব্য ঘিরে তৈরি হওয়া বিতর্ক প্রসঙ্গে মুখ খুললেন সংস্থার বর্তমান প্রধান সত্য নাদেলা।

দুই সপ্তাহ আগেই বিবাহ বিচ্ছেদ হয় বিল গেটস এবং মেলিন্ডার। এরপরই প্রকাশ্যে আসে মাইক্রোসফটের এক কর্মীর চাঞ্চল্যকর স্বীকারোক্তি। নিজের বৈবাহিক জীবনের ৬ বছর অতিক্রান্ত বিলের। সেই সময় নাকি তিনি তাঁর সংস্থার এক কর্মীর সঙ্গে শারীরিক সম্পর্কে জড়িয়েছিলেন। সেই সম্পর্ক নাকি বজায় ছিল বেশ কিছু বছর। এই বিষয়টি সংস্থা জানতে পেরেছিল ২০১৯ সালে। এদিকে আরও একটি খবর প্রকাশ করা হয়, যাতে সংস্থার কর্মীরা অভিযোগ করেন যে বিল গেটসের সঙ্গে কাজ করতে তাঁদের অস্বস্তি হত। নাম প্রকাশে অনিচ্ছুক এই কর্মীদের অভিযোগ পরই আরও বড় বিতর্কের তৈরি হয়। তারপরই বোর্ড থেকে সরে যান বিল গেটস। এই প্রসঙ্গে এবার মুখ খুললেন সংস্থার বর্তমান প্রধান সত্য নাদেলা।

এই বিষয়ে এদিন সত্য নাদেলা বলেন, '২০২১ সালের মাইক্রোসফট ২০০০ সালের তুলনায় অনেক আলাদা। আমার মনে হয়, আমরা এমন একটি পরিবেশ তৈরি করতে সক্ষম হয়েছি যেখানে সবাই প্রতিদিন আরও বেশি উন্নতি করার লক্ষ্যে এগিয়ে যেতে চাইবে। আমাদের বৈচিত্র্যের মাঝে অন্তর্ভুক্তির সংস্কৃতি এর জন্য খুব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এবং এটি বজায় রাখার বিষয়ে আমি ফোকাসড।'

উল্লেখ্য, মার্কিন সংবাদমাধ্যম থেকে জানা গিয়েছে যে বিল গেটসের সঙ্গে যুক্ত এই বিতর্কের ঘটনাটি প্রায় দুই দশক পুরোনো হলেও সংস্থা তা জানতে পারে ২০১৯ সালে। এই ঘটনার নিরপেক্ষ বিচারে যাতে কোনওরকম সমঝোতা না হয়, তাই মামলাটির ভার দেওয়া হয় এমন একটি আইনি সংস্থাকে যারা মাইক্রোসফটের সঙ্গে যুক্ত নয়। তবে এরপরই বিল গেটস বোর্ড থেকে ইস্তফা দিলে মাঝ পথে তদন্ত থেমে যায়।

ঘরে বাইরে খবর

Latest News

বর্তমান সম্পর্কের বিষয়ে কিছুটা দ্বিধায় আছেন কারা? কী বলছে আজকের প্রেম রাশিফল চার মাসের অন্তঃসত্ত্বা দীপিকার পিঠে পোড়া দাগ! আচমকা হলটা কী হবু মায়ের বাংলায় কি নতুন ৮টি মেডিক্যাল কলেজের অনুমোদন মিলেছে? সত্যিটা ফাঁস করল NMC IPL-এর ইতিহাসে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে অনন্য নজির গড়ল দিল্লি ক্যাপিটালস IPL 2024 Points Table: পন্তের DC জিততে লাস্ট বয় হয়েগেল কোহলির RCB! এগিয়ে গেল CSK চোট লুকিয়ে খেলছেন MI ক্যাপ্টেন হার্দিক পন্ডিয়া! প্রাক্তন কিউয়ি তারকার বড় দাবি ধনু, মকর, কুম্ভ, মীনের চৈত্র সংক্রান্তি ২০২৪ কেমন কাটবে? ১৩ এপ্রিলের রাশিফল রইল রেশন দুর্নীতিতে বাজেয়াপ্ত বালুর বাড়ি,'অ্যাটাচড' সম্পত্তির ফিরিস্তিতে ঘুরবে মাথা অক্ষয়ের বড়ে মিঁয়া ছোটে মিঁয়ার কাছে ২-০ পিছিয়ে অজয়! ২য় দিনে ২.৭২ কোটি আয় ময়দানের ৪০, ৫০ বা ১০০ কোটি নয়, বাংলায় শিক্ষক নিয়োগ দুর্নীতির ৩৬৫ কোটি বাজেয়াপ্ত করল ইডি!

Latest IPL News

IPL-এর ইতিহাসে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে অনন্য নজির গড়ল দিল্লি ক্যাপিটালস IPL 2024 Points Table: পন্তের DC জিততে লাস্ট বয় হয়েগেল কোহলির RCB! এগিয়ে গেল CSK চোট লুকিয়ে খেলছেন MI ক্যাপ্টেন হার্দিক পন্ডিয়া! প্রাক্তন কিউয়ি তারকার বড় দাবি হার্দিককে দর্শকদের কটাক্ষ, রুখে দাঁড়ালেন কোহলি- বিরাটের প্রশংসায় ভাজ্জি-বীরু কুলদীপের ভেল্কির পর দুরন্ত ম্যাকগার্ক ও পন্ত! লখনউকে হারিয়ে লাইফলাইন পেল দিল্লি ভারতীয় দল থেকে বিরতিটা দরকার ছিল, বিতর্কিত অধ্যায় নিয়ে মুখ খুললেন ইশান LSG vs GT: অষ্টম উইকেটে ৭৩ রানের IPL -এ ইতিহাস গড়লেন আয়ুষ বাদোনি ও আরশাদ খান! IPL 2024-এ অনুপস্থিত থাকাটা বড় সিদ্ধান্ত- নাম তুলে নেওয়ার কারণ জানালেন জেসন রয় সিরাজকে বিশ্রাম দেওয়া উচিত RCB-র- ফ্যাফকে পরামর্শ ক্যারিবিয়ান কিংবদন্তির MI-এর সাজঘরে রোহিত শর্মা ও বিরাট কোহলির সাক্ষাৎ! T20 WC দল নিয়ে কি আলোচনা হল?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.